কক্সবাজারে লকডাউন শিথিল

106296161_1404600369744750_5859142610825886505_n.jpg

নিজস্ব প্রতিবেদকঃ

টানা দুই দফায় ২৫ দিন পরে গত ১ জুলাই থেকে কক্সবাজার পৌর এলাকায় লকডাউন শিথিল করা হয়েছে।
স্বাস্থ্যবিধি মেনে সকল ধরণের কার্যক্রম স্বাভাবিক চলবে।
এর জন্য সিভিল সার্জনের পক্ষ থেকে পৌরসভার অতি ঝুঁকিপূর্ণ ও করোনাপ্রবণ এলাকায় চিহ্নিত করে সেখানে কিছু বিধিনিষেধ আরোপ করা হবে। এই তথ্য নিশ্চিত করেছেন জেলা প্রশাসক মোঃ কামাল হোসেন।
তিনি জানান, মানুষের স্বাস্থ্য ও জীবন-জীবিকা দু’টোই বিবেচনা করে সিদ্ধান্ত নেয়া হয়েছে।
লকডাউন শিথিল করা হলেও স্বাস্থ্যবিধি মেনে চলার জন্য জনগণকে অনুরোধ করেছেন জেলা প্রশাসক।এদিকে লকডাউন শিথিল হওয়ায় কক্সবাজার শহরে সকাল ১০ টা থেকে বিকাল ৪টা পর্যন্ত দোকানপাট খোলা রাখার সিদ্ধান্ত নিয়েছেন ব্যবসায়ীরা। গত মঙ্গলবার (৩০ জুন) বিকালে বাংলাদেশ দোকান মালিক সমিতি কক্সবাজার জেলা শাখার জরুরী সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়েছে।
সমিতির সভাপতি রফিক মাহমুদের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক আমিনুল ইসলাম মুকুলের পরিচালনায় সভা অনুষ্ঠিত হয়েছে। এতে বলা হয়েছে- জনপ্রশাসন মন্ত্রালয় ব্যবসার সময় বাড়িয়ে সন্ধ্যা ৭ টা পর্যন্ত করেছে।

কিন্তু, কক্সবাজারের করোনার পরিস্থিতির তেমন অগ্রগতি না হওয়াতে দোকান মালিক সমিতি কক্সবাজার জেলা শাখার সিদ্ধান্তে আপাততঃ ১০- ৪ টা পর্যন্ত দোকান খোলে ব্যবসা করার সিদ্ধান্ত হয়েছে। যদি পরিস্থিতির উন্নতি হয় তাহলে ৭ টা পর্যন্ত বর্ধিত করা হবে।
সমিতির সভাপতি রফিক মাহমুদ ব্যবসায়ীদের উদ্দেশ্যে বলেন, যাতে পরিস্থিতি খারাপ হয়ে পুনরায় লকডাউন করতে না হয়। আগে পরিস্থিতি ভাল হোক, বেঁচে থাকলে ব্যবসা ইনশাআল্লাহ হবে।