চকরিয়ায় চিত্রশিল্পীদের মাঝে ঈদ উপহার সামগ্রী বিতরণ

Lohaghara-4.jpg

এম.মনছুর আলম,চকরিয়া :

প্রাণঘাতি কোভিড-১৯ করোনা ভাইরাস সংক্রমণের প্রাদুর্ভাবে সরকারি নির্দেশনা মতে গৃহবন্দী হয়ে ঘরে অবস্থান নেয়া জীবিকা হারানো কর্মহীন শতাধিক চিত্রশিল্পীদের মাঝে সামাজিক দুরত্ব বজায় রেখে

কক্সবাজারের চকরিয়া উপজেলার চারুশিল্পী অধিকার আন্দোলনের উদ্যোগে পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে ঈদ উপহার সামগ্রী বিতরণ করা হয়েছে।
শনিবার (২৩ মে) সকাল সাড়ে ১০ টায় চকরিয়া পৌর শহরস্থ মা ও শিশু জেনারেল হাসপাতাল ভবনে উপজেলার বিভিন্ন জনপদের শতাধিক চিত্রশিল্পীর হাতে এ ঈদ উপহার সামগ্রী তুলে দেন বিতরণ অনুষ্ঠানের প্রধান অতিথি চারুশিল্পী সংগঠনের উপদেষ্টা, মাতামুহুরি সাংগঠনিক থানা আওয়ামী লীগের যুগ্ন সম্পাদক বিশিষ্ট সমাজ সেবক তরুণ জননেতা খলিল উল্লাহ চৌধুরী।

চারুশিল্পী অধিকার আন্দোলন চকরিয়া উপজেলা শাখার সভাপতি এম. মীরকাশেম উদ্দীন মুন্নার সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক আলা উদ্দিন আলো’র সঞ্চালনায় ঈদ উপহার সামগ্রী বিতরণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন চারুশিল্পী অধিকার আন্দোলন বাংলাদেশের কেন্দ্রীয় সভাপতি হাবিব হাসান চৌধুরী। এছাড়াও উপস্থিত ছিলেন চারুশিল্পী অধিকার আন্দোলন চকরিয়া উপজেলা শাখার সিঃ সহ সভাপতি নুরুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক ওমর ফারুক, অর্থ সম্পাদক সেলিম বাহার, সহ সভাপতি শ্রী বিকাশ কান্তি দাস, দপ্তর সম্পাদক কীত্তিমান শীলসহ সংগঠনের নেতৃবৃন্দ।

ঈদ উপহার সামগ্রী বিতরণ অনুষ্ঠানের প্রধান অতিথি তরুণ আওয়ামীলীগ নেতা খলিল উল্লাহ চৌধুরী বলেন, বায়ান্নের ভাষা-আন্দোলন ও স্বাধীনতা যুদ্ধে দেশে নজিরবিহীন দৃষ্টান্ত চারুশিল্পীদের। প্রযুক্তিতে এতবেশী আধুনিকতা না থাকায় রংতুলির আঁচড়ে উঠে আসছিল শহীদ বুদ্ধিজীবী ও মুক্তিযুদ্ধাদের বাস্তবিক চিত্র। আজও এ শিল্পীর তুলিরেখায় উঠে আসছে সমাজের বাস্তবচিত্র, আর ফুটিয়ে তুলছে দেশ উন্নয়নের সৌন্দর্যকে। তাই এই দেশ যতদিন বেঁচে থাকবে ততদিন চিত্রশিল্পীরাও সমাজে মাথা উঁচু করে বেঁচে থাকবে। তিনি শতাধিক চারুশিল্পীদের উপহার সামগ্রী বিতরণকালে আরো বলেন, মহামারি করোনা ভাইরাস সংক্রমণ রোধ করতে সরকারি নির্দেশনা মেনে চলুন এবং প্রশাসনকে সহযোগিতা করুন। কেউ এলাকায় জনসমাগম না করে সামাজিক দুরত্ব বজায় রাখুন। এসব বিষয়ে আপনারাও সচেতনতা গড়ে তুলুন।

চারুশিল্পী সংগঠনের অগ্রগতি ও তাদের ইতিবাচক কর্মকান্ডে শিল্পীদের আরো উৎসাহিত করেন সংগঠনের সাধারণ সম্পাদক হেলাল উদ্দিন আহমদ ও বদরখালী আওয়ামীলীগের সাধারণ সম্পাদক এ.কে ভুট্টো সিকদার।