চকরিয়ায় গ্রামীণ জনপদে কর্মহীন পরিবারের ঘরে ঘরে খাদ্য সামগ্রী নিয়ে মহিলা ভাইস চেয়ারম্যান জেসি চৌধুরী

Jesi.jpg

এম.মনছুর আলম, চকরিয়া:

করোনা ভাইরাস সংক্রমণের প্রভাবে কক্সবাজারের চকরিয়া উপজেলার প্রতিটি জনপদে এখন হাতে কাজ নেই শ্রমজীবি সাধারণ মানুষের। সরকারি নির্দেশনার আলোকে বেশিরভাগ মানুষ সংক্রমণের হাত থেকে নিজ এবং পরিবারে সুরক্ষা নিশ্চিতে বর্তমানে অনেকটা ঘরবন্দি জীবন কাটাচ্ছেন। এ অবস্থায় উপজেলার বিভিন্ন এলাকা ঘুরে ঘুরে ঘরবন্দি কর্মহীন গরীব পরিবারের ঘরে ঘরে খাদ্য সহায়তা তথা চাল ডাল তেল পিয়াজ নিয়ে হাজির হচ্ছেন চকরিয়া উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান (প্যানেল চেয়ারম্যান এক) ও উপজেলা মহিলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক জেসমিন হক জেসি চৌধুরী। এভাবে গত ছয়দিন ধরে তিনি উপজেলার বিভিন্ন এলাকায় ঘরে ঘরে গিয়ে ধর্মবর্ণ নির্বিশেষে সবার মাঝে খাদ্য সামগ্রী তুলে দিচ্ছেন।

চকরিয়া উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান ও উপজেলা নারী উন্নয়ন ফোরামের সভাপতি জেসমিন হক জেসি চৌধুরী শনিবার থেকে সর্বশেষ বৃহস্পতিবার পর্যন্ত চকরিয়া উপজেলার দরিদ্র জনগোষ্ঠীর মাঝে ঘরে ঘরে গিয়ে খাদ্য সামগ্রী পৌছে দিচ্ছেন।

করোনা ভাইরাস মোকাবেলায় সরকারী আইন মেনে চলে জনসমাগম বিহীন পরিবেশে চকরিয়া উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান ও চকরিয়া উপজেলা মহিলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক জেসমিন হক জেসি চৌধুরী গত ছয়দিন ধরে উপজেলার বিভিন্ন এলাকায় ঘরে ঘরে গিয়ে দরিদ্র পরিবারের মাঝে ত্রাণ সহায়তা হিসেবে প্রতি পরিবারে ১০ কেজি ও ৫কেজি করে চাউল বিতরণ করছেন। মহামারি এই দূর্যোগে অসহায় মানুষের জন্য নিজের সাধ্যানুযায়ী সহায়তার চেষ্টা করে যাচ্ছেন চকরিয়া উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান জেসমিন হক জেসি চৌধুরী।

চকরিয়া উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান জেসমিন হক জেসি চৌধুরী বলেন, সরকারি নির্দেশনার আলোকে করোনা ভাইরাসের সংক্রমণের আশঙ্কায় ঘরবন্দি থাকা গরীব মানুষের মাঝে সরকারি বরাদ্দ ছাড়াও ব্যক্তিগত তহবিলের সামর্থ্য অনুযায়ী খাদ্য সামগ্রী বিতরণ করছি। চকরিয়া উপজেলা ও পৌরসভার বিভিন্ন এলাকা ঘুরে ঘুরে বেশি গরীব এবং অচ্ছল পরিবার দেখে তাদের হাতে খাদ্য সামগ্রী পৌছে দিচ্ছি।