আপডেটঃ
নির্বাচনী প্রচারণার শুরুতেই সহিংসতায় নিহত ১গায়েবি মামলা, আটক ও রিমান্ড ফৌজদারি ও মানবতাবিরোধী অপরাধআজ পুলিশের দুই এসআই হত্যা মামলার রায়ছেড়া দ্বীপে নীল-সবুজের হাতছানিপরপুরুষের সঙ্গে দীপিকার ‘ঘনিষ্ঠ’ ভিডিও ভাইরাল!ভেনিজুয়েলায় পৌঁছাল রাশিয়ার ২ পরমাণু বোমারু বিমানআজ ডিজিটাল বাংলাদেশ দিবসরামু উপজেলা বিএনপির সভাপতি ও ছাত্রদলের সাধারণ সম্পাদকসহ ১৫ জনের বিরুদ্ধে মামলামহিলাদের অধিকার আদায় ও খালেদা জিয়াকে মুক্ত করতে ধানের শীষে ভোট দিন : শিরিন রহমাননৌকায় ভোট দিলে গরীবের অধিকার নিশ্চিত হবে-এমপি বদিগিয়াস উদ্দিন কাদের চৌধুরীসহ ৫০০ বিএনপি নেতাকর্মীর জামিনটাইগারদের হারিয়ে সিরিজ সমতায় উইন্ডিজকর্ণফুলীর ব্রিজঘাটে সাইফুজ্জামান চৌধুরী জাবেদ পথসভায়- ‘এই নৌকা আপনাদের কর্ণফুলী উপজেলা উপহার দিয়েছে’ফখরুলের নির্বাচনী প্রচারণায় হামলা, আহত ১০নির্বাচনী উত্তাপ যেন উত্তপ্ত না হয়: সিইসি

সাদেক হোসেন খোকাসহ চার জনের ১০ বছর কারাদণ্ড

khoka.jpg

ওয়ান নিউজ ডেক্সঃ দুর্নীতির মামলায় সাবেক ঢাকা সিটি করপোরেশনের (ডিসিসি) মেয়র ও বিএনপির ভাইস চেয়ারম্যান সাদেক হোসেন খোকাসহ চারজনের ১০ বছর কারাদণ্ড দিয়েছেন আদালত।

বুধবার ঢাকার বিভাগীয় বিশেষ জজ মিজানুর রহমান খান এ রায় ঘোষণা করেন। এর আগে গত ১৯ নভেম্বর (সোমবার) এ মামলার রায় ঘোষণা করার দিন ধার্য ছিল। কিন্তু রায় প্রস্তুত না হওয়ায় রায় ঘোষণার জন্য আজ বুধবার দিন ধার্য করেন আদালত।

কারাদণ্ডপ্রাপ্ত অন্য তিন আসামি হলেন- ঢাকা সিটি করপোরেশনের ইউনিক কমপ্লেক্স দোকান মালিক সমিতির সভাপতি আবদুল বাতেন নকী, সাধারণ সম্পাদক মাহমুদ হাসান আজাদ ও গুডলাক কার পার্কিং এর ম্যানেজার এইচ এম তারেক আতিক। সাদেক হোসেন খোকাকে কারাদণ্ডের পাশাপাশি ২০ লাখ টাকা এবং অপর তিন আসামিকে ১০ লাখ টাকা করে জরিমানা করা হয়েছে। রাষ্ট্রপক্ষে দুদকের আইনজীবী মো. রেজাউল করিম রেজা এ তথ্য জানান।

সাদেক হোসেন খোকা এ মামলার শুরু থেকে পলাতক। অন্য তিন আসামি জামিনে থাকলেও রায় ঘোষণার সময় আদালতে  হাজির না থাকায় তাদের সবার বিরুদ্ধে সাজার পরোয়ানা জারি করা হয়।

মামলার নথি থেকে জানা যায়, আসামিরা ক্ষমতার অপব্যবহার করে ডিসিসি’র বনানী সুপার মার্কেট কাম হাউজিং কমপ্লেক্সের বেজমেন্টে কার পার্কিং ইজারার জন্য ২০০৩ সালের দরপত্র আহ্বান করে। অংশগ্রহণ করা চারটি দরপত্রের মধ্যে মিজানুর রহমান নামে একব্যক্তি বছরে একলাখ ১০ হাজার টাকায় সর্বোচ্চ দরদাতা নির্বাচিত হন। কিন্তু পরবর্তীতে আসামিরা পরস্পর যোগসাজশে ইজারার কার্যক্রম স্থগিত করেন। এর মাধ্যমে ফেব্রুয়ারি ২০০৩ সাল হতে ফেব্রুয়ারি ২০১১ সাল পর্যন্ত ৩০ লাখ ৮২ হাজার ৩৯৯ টাকা ঢাকা সিটি করপোরেশনের ক্ষতি হয়। ফলে ২০১২ সালের ১৫ ফেব্রুয়ারি রাজধানীর শাহবাগ থানায় দুদকের সহকারী পরিচালক মো. মাহবুবুল আলম বাদী হয়ে এই মামলা দায়ের করেন।

Top