আপডেটঃ
চট্টগ্রামের কর্ণফুলীতে পুনরায় মাল্টি চ্যানেল শ্লিপওয়ে নির্মাণ শুরুআজ চকরিয়া আসছে আইজিপি ড. জাবেদ পাটোয়ারীটেকনাফে ‘ডাকাত আলম’ শীর্ষ ডাকাত নিহতচলে গেলেন ব্রাজিলকে হলুদ জার্সি এনে দেয়া মানুষটিচবির ৫২তম প্রতিষ্ঠা বার্ষিকী আজপ্রাথমিক সমাপনী পরীক্ষা শুরু হচ্ছে আজপ্রধানমন্ত্রী’র কাছে ছাত্রলীগ নেতার খোলা চিঠি!কক্সবাজার ও রামুতে বিভিন্ন মাদ্রাসা পরিদর্শনকালে আল্লামা শাহ আহমদ শফী কওমি শিক্ষার গুরুত্ব অনুধাবন করেই সরকার কওমি সনদের স্বীকৃতি দিয়েছেঢাকা টেস্টে বাংলাদেশের বিশাল জয়কক্সবাজার প্রেসক্লাবের সভাপতি মাহবুবর রহমান সম্পাদক আবু তাহের চৌধুরীচকরিয়া পৌরসভা যুবলীগ নেতা মোঃ বেলাল উদ্দিন ফরহাদের মৃত্যুতে রামু উপজেলা যুবলীগের শোকসোলাতানিয়া কেজি এন্ড নুরানী একাডেমীর পি.এস.সি পরীক্ষার্থীদে বিদায় ও সংবর্ধনা অনুষ্ঠান সম্পন্ন‘জনবিচ্ছিন্ন বিএনপি জামাত জ্বালাও পোড়াও এবং মানুষ হত্যার গভীর ষড়যন্ত্রে লিপ্ত রয়েছে’ত্রুটি কাটিয়ে পুরোদমে চট্টগ্রামে গ্যাস সরবরাহকর্ণফুলীতে ‘সাঁকো’ সংগঠনের উদ্যোগে পি.এস.সি পরীক্ষার্থীদের ফ্রি কোচিং সেবা ও বিদায় সংবর্ধনা অনুষ্ঠিত

৩০ লাখ ফিলিস্তিনির হজের অধিকার কেড়ে নিলো সৌদি

hajj.jpg

ওয়ান নিউজ ডেক্সঃ ইসরায়েলে বসবাসরত ১৫ লাখ-সহ প্রায় ৩০ লাখ ফিলিস্তিনি নাগরিকের পবিত্র হজ পালনের ওপর নিষেধাজ্ঞা আরোপ করেছে সৌদি আরব। এর আগে ইসরায়েলে বসবাসরত এই ফিলিস্তিনি নাগরিকরা লেবানন অথবা জর্ডানের পাসপোর্ট ব্যবহার করে সৌদি আরবের পবিত্র নগরী মক্কায় হজ ও ওমরাহ পালনের সুযোগ পেতেন।

লন্ডনভিত্তিক মধ্যপ্রাচ্যের সংবাদমাধ্যম মিডল ইস্ট আই ফিলিস্তিনিদের হজ পালনে সৌদি আরবের এই নিষেধাজ্ঞা আরোপের খবর দিয়েছে।

মিডল ইস্ট আই বলছে, ফিলিস্তিনের যে নাগরিকরা জর্ডান, লেবানন, পূর্ব জেরুজালেম এবং ইসরায়েলে বসবাস করছেন তারা অস্থায়ীভিত্তিতে জর্ডান অথবা লেবাননের ট্রাভেল নথি নিয়ে সৌদি আরবে পবিত্র হজ এবং ওমরাহ পালন করতে পারতেন।

কিন্তু গত ১২ সেপ্টেম্বর থেকে ফিলিস্তিনিদের জন্য এই দুই দেশ থেকে হজ কিংবা ওমরাহ ভিসা ইস্যু বন্ধ ঘোষণা করেছে সৌদি আরব। এর ফলে এসব দেশে বসবাসরত প্রায় ২৯ লাখ ৪০ হাজার ফিলিস্তিনি নাগরিক হজ এবং ওমরাহ পালন করতে পারবেন না।

সূত্র : মিডল ইস্ট আই।

Top