আপডেটঃ
চট্টগ্রামের কর্ণফুলীতে পুনরায় মাল্টি চ্যানেল শ্লিপওয়ে নির্মাণ শুরুআজ চকরিয়া আসছে আইজিপি ড. জাবেদ পাটোয়ারীটেকনাফে ‘ডাকাত আলম’ শীর্ষ ডাকাত নিহতচলে গেলেন ব্রাজিলকে হলুদ জার্সি এনে দেয়া মানুষটিচবির ৫২তম প্রতিষ্ঠা বার্ষিকী আজপ্রাথমিক সমাপনী পরীক্ষা শুরু হচ্ছে আজপ্রধানমন্ত্রী’র কাছে ছাত্রলীগ নেতার খোলা চিঠি!কক্সবাজার ও রামুতে বিভিন্ন মাদ্রাসা পরিদর্শনকালে আল্লামা শাহ আহমদ শফী কওমি শিক্ষার গুরুত্ব অনুধাবন করেই সরকার কওমি সনদের স্বীকৃতি দিয়েছেঢাকা টেস্টে বাংলাদেশের বিশাল জয়কক্সবাজার প্রেসক্লাবের সভাপতি মাহবুবর রহমান সম্পাদক আবু তাহের চৌধুরীচকরিয়া পৌরসভা যুবলীগ নেতা মোঃ বেলাল উদ্দিন ফরহাদের মৃত্যুতে রামু উপজেলা যুবলীগের শোকসোলাতানিয়া কেজি এন্ড নুরানী একাডেমীর পি.এস.সি পরীক্ষার্থীদে বিদায় ও সংবর্ধনা অনুষ্ঠান সম্পন্ন‘জনবিচ্ছিন্ন বিএনপি জামাত জ্বালাও পোড়াও এবং মানুষ হত্যার গভীর ষড়যন্ত্রে লিপ্ত রয়েছে’ত্রুটি কাটিয়ে পুরোদমে চট্টগ্রামে গ্যাস সরবরাহকর্ণফুলীতে ‘সাঁকো’ সংগঠনের উদ্যোগে পি.এস.সি পরীক্ষার্থীদের ফ্রি কোচিং সেবা ও বিদায় সংবর্ধনা অনুষ্ঠিত

চট্টগ্রামে পৌঁছেছে সংসদ নির্বাচনের মনোনয়ন পত্র

Ctg-EC.jpg

চট্টগ্রাম ব্যুরো:

একাদশ সংসদ নির্বাচনের সংসদ সদস্য পদে প্রার্থী হওয়ার মনোনয়ন পত্রসহ প্রয়োজনীয় কাগজপত্র চট্টগ্রামে পৌঁছেছে।

শুক্রবার(০৯ নভেম্বর) ভোর রাতে নগরের লাভ লেইন এলাকায় সিনিয়র জেলা নির্বাচন অফিসারের কর্যালয়ে এসব কাগজ-পত্র এসে পৌঁছায়।

বিষয়টি নিশ্চিত করে জেলা নির্বাচন অফিসার মুনীর হোসাইন খান জানান, মনোনয়ন পত্র, ফরম প‚রণের নির্দেশিকা, প্রার্থীর নির্বাচনী ব্যয়ের রিটার্ন, হলফনামা, নির্বাচন আচরণ বিধিমালাসহ প্রয়োজনীয় কাগজ-পত্র চট্টগ্রাম অফিসে এসে পৌঁছেছে।

তিনি বলেন, নির্বাচনে প্রার্থী হতে আগ্রহী ব্যক্তিরা ১৯ নভেম্বর পর্যন্ত প্রতিদিন সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত মনোনয়ন পত্র সংগ্রহ ও জমা দিতে পারবেন।

নির্বাচন অফিসারের কার্যালয় ছাড়াও বিভাগীয় কমিশনার কার্যালয়, জেলা প্রশাসক কার্যালয় এবং উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয় থেকে মনোনয়ন পত্র সংগ্রহ ও জমা দেওয়া যাবে।– যোগ করেন মুনীর হোসাইন খান।

এদিকে একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে গণ বিজ্ঞপ্তি জারি করেছে জেলা রিটার্নিং অফিসারের কার্যালয়।

বিজ্ঞপ্তি অনুসারে ৯ নভেম্বর থেকে ১৯ নভেম্বর পর্যন্ত চট্টগ্রামের ১৬টি আসন থেকে সংসদ সদস্য পদে নির্বাচনে আগ্রহী ব্যক্তিরা রিটার্নিং অফিসার এবং সহকারী রিটার্নিং অফিসারের কার্যালয় থেকে মনোনয়ন পত্র সংগ্রহ ও জমা দিতে পারবেন।

২২ নভেম্বর এসব মনোনয়ন পত্র যাচাই-বাছাই হবে। এছাড়াও ২৯ নভেম্বর মনোনয়ন পত্র প্রত্যাহারের সুযোগ থাকছে।

রিটার্নিং অফিসার ও চট্টগ্রামের জেলা প্রশাসক মো. ইলিয়াস হোসেন জানান, সংসদ নির্বাচনে অংশ নিতে ইচ্ছুক ব্যক্তি ঘোষিত সময়স‚চি অনুযায়ী জেলা প্রশাসক (রিটার্নিং অফিসার) এর কার্যালয়, উপজেলা নির্বাহী অফিসার (সহকারী রিটার্নিং অফিসার) এর কার্যালয় থেকে মনোনয়ন পত্র সংগ্রহ এবং জমা দিতে পারবেন।

শুধুমাত্র সাতকানিয়াতে সহকারী কমিশনার (ভ‚মি) এর কার্যালয় থেকেও মনোনয়ন পত্র সংগ্রহ ও জমা দেওয়া যাবে।

Top