আপডেটঃ
চট্টগ্রামের কর্ণফুলীতে পুনরায় মাল্টি চ্যানেল শ্লিপওয়ে নির্মাণ শুরুআজ চকরিয়া আসছে আইজিপি ড. জাবেদ পাটোয়ারীটেকনাফে ‘ডাকাত আলম’ শীর্ষ ডাকাত নিহতচলে গেলেন ব্রাজিলকে হলুদ জার্সি এনে দেয়া মানুষটিচবির ৫২তম প্রতিষ্ঠা বার্ষিকী আজপ্রাথমিক সমাপনী পরীক্ষা শুরু হচ্ছে আজপ্রধানমন্ত্রী’র কাছে ছাত্রলীগ নেতার খোলা চিঠি!কক্সবাজার ও রামুতে বিভিন্ন মাদ্রাসা পরিদর্শনকালে আল্লামা শাহ আহমদ শফী কওমি শিক্ষার গুরুত্ব অনুধাবন করেই সরকার কওমি সনদের স্বীকৃতি দিয়েছেঢাকা টেস্টে বাংলাদেশের বিশাল জয়কক্সবাজার প্রেসক্লাবের সভাপতি মাহবুবর রহমান সম্পাদক আবু তাহের চৌধুরীচকরিয়া পৌরসভা যুবলীগ নেতা মোঃ বেলাল উদ্দিন ফরহাদের মৃত্যুতে রামু উপজেলা যুবলীগের শোকসোলাতানিয়া কেজি এন্ড নুরানী একাডেমীর পি.এস.সি পরীক্ষার্থীদে বিদায় ও সংবর্ধনা অনুষ্ঠান সম্পন্ন‘জনবিচ্ছিন্ন বিএনপি জামাত জ্বালাও পোড়াও এবং মানুষ হত্যার গভীর ষড়যন্ত্রে লিপ্ত রয়েছে’ত্রুটি কাটিয়ে পুরোদমে চট্টগ্রামে গ্যাস সরবরাহকর্ণফুলীতে ‘সাঁকো’ সংগঠনের উদ্যোগে পি.এস.সি পরীক্ষার্থীদের ফ্রি কোচিং সেবা ও বিদায় সংবর্ধনা অনুষ্ঠিত

কুবির ‘বি’ ইউনিটের ভর্তি পরীক্ষা আজ

COBI.jpg

ওয়ান নিউজ ডেক্সঃ  কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের (কুবি) ২০১৮-১৯ সেশনের ভর্তি পরীক্ষা আজ শুক্রবার থেকে শুরু হচ্ছে। এ বছর ভর্তি পরীক্ষা শুরু হবে ‘বি’-ইউনিটের মাধ্যমে বিকাল তিনটায়।

প্রথম দিন এক শিফটে পরীক্ষা অনুষ্ঠিত হবে। তবে শনিবার (১০ নভেম্বর) সকাল-বিকাল দশটা ও তিনটায় দুই শিফটে পরীক্ষা হবে।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড.কাজী মোহাম্মদ কামাল উদ্দিন বলেন, পরীক্ষার হলে মোবাইল বা টেলিযোগাযোগ করা যায় এমন কোনও ইলেকট্রনিক্স ডিভাইস বা যন্ত্র সম্পূর্ণভাবে নিষিদ্ধ। পরীক্ষায় মোবাইল কোর্ট দায়িত্ব পালন করবে।

তিনি আরও বলেন, যদি কোনও শিক্ষার্থী ভর্তি জালিয়াতের সঙ্গে জড়িত থাকে তাহলে আইনানুযায়ি ব্যবস্থা গ্রহণ করা হবে। এছাড়াও যদি কেউ ভর্তি পরীক্ষার আগে সিট বা মডেল টেস্ট সংক্রান্ত কোনও কিছু বিক্রয় করার চেষ্ঠা করে তার বিরুদ্ধেও আইনানুক ব্যবস্থা নেওয়া হবে।

এদিকে ভর্তি পরীক্ষার কেন্দ্র বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস ছাড়াও ‘এ’ ইউনিটে ১৮টি, ‘বি’ ইউনিটে ১৫ টি এবং ‘সি’ ইউনিটে ৮টি কেন্দ্রে অনুষ্ঠিত হবে। যার ফলে ইতিমধ্যেই ক্যাম্পাস জুড়ে ভর্তিইচ্ছু শিক্ষার্থীদের বিচরণ পরিলক্ষিত।

জানা যায়, ২০১৮-১৯ সেশনের ভর্তি পরীক্ষায় ‘বি’ ইউনিটে (কলা, সামাজিক বিজ্ঞান ও আইন অনুষদ) আটটি বিভাগে ৪৫০টি আসনের বিপরীতে ২৪ হাজার ২৩২ জন এবং ‘সি’ ইউনিটে (ব্যবসায় শিক্ষা অনুষদ) চারটি বিভাগে ২৪০টি আসনের বিপরীতে ১২ হাজার ১৮৯ জন শিক্ষার্থী আবেদন করেছেন। যথাক্রমে ‘এ’ ইউনিটে একটি আসনের বিপরীতে ৭৭ জন, ‘বি’ ইউনিটে একটি আসনের বিপরীতে ৫৪ জন এবং ‘সি’ ইউনিটে একটি আসনের বিপরীতে ৫১ জন ভর্তিচ্ছু ভর্তি পরীক্ষায় অংশগ্রহণ করবে।

Top