আপডেটঃ
চট্টগ্রামের কর্ণফুলীতে পুনরায় মাল্টি চ্যানেল শ্লিপওয়ে নির্মাণ শুরুআজ চকরিয়া আসছে আইজিপি ড. জাবেদ পাটোয়ারীটেকনাফে ‘ডাকাত আলম’ শীর্ষ ডাকাত নিহতচলে গেলেন ব্রাজিলকে হলুদ জার্সি এনে দেয়া মানুষটিচবির ৫২তম প্রতিষ্ঠা বার্ষিকী আজপ্রাথমিক সমাপনী পরীক্ষা শুরু হচ্ছে আজপ্রধানমন্ত্রী’র কাছে ছাত্রলীগ নেতার খোলা চিঠি!কক্সবাজার ও রামুতে বিভিন্ন মাদ্রাসা পরিদর্শনকালে আল্লামা শাহ আহমদ শফী কওমি শিক্ষার গুরুত্ব অনুধাবন করেই সরকার কওমি সনদের স্বীকৃতি দিয়েছেঢাকা টেস্টে বাংলাদেশের বিশাল জয়কক্সবাজার প্রেসক্লাবের সভাপতি মাহবুবর রহমান সম্পাদক আবু তাহের চৌধুরীচকরিয়া পৌরসভা যুবলীগ নেতা মোঃ বেলাল উদ্দিন ফরহাদের মৃত্যুতে রামু উপজেলা যুবলীগের শোকসোলাতানিয়া কেজি এন্ড নুরানী একাডেমীর পি.এস.সি পরীক্ষার্থীদে বিদায় ও সংবর্ধনা অনুষ্ঠান সম্পন্ন‘জনবিচ্ছিন্ন বিএনপি জামাত জ্বালাও পোড়াও এবং মানুষ হত্যার গভীর ষড়যন্ত্রে লিপ্ত রয়েছে’ত্রুটি কাটিয়ে পুরোদমে চট্টগ্রামে গ্যাস সরবরাহকর্ণফুলীতে ‘সাঁকো’ সংগঠনের উদ্যোগে পি.এস.সি পরীক্ষার্থীদের ফ্রি কোচিং সেবা ও বিদায় সংবর্ধনা অনুষ্ঠিত

বিশ্বের প্রথম ফাইভ জি ফোন এলো

Mobaile.jpg

ওয়ান নিউজ ডেক্সঃ বিশ্বের প্রথম ফাইভ জি ফোন আনলো চীনের রাইজিং স্টার শাওমি। এতে থাকছে ১০ জিবি র‌্যাম এবং অধিক মেগাপিক্সেলের ক্যামেরা।

গত জুলাই মাস থেকে শাওমি মি মিক্স থ্রি ফোনটি সম্পর্কে একের পর এক প্রতিবেদন প্রকাশিত হয়। অবশেষে ফোনটি চীনের বাজারে অবমুক্ত করা হয়।

মি মিক্স থ্রি ফোনটিতে ফাইভ জি নেটওয়ার্ক সমর্থন করবে। এটি শাওমির প্রথম ফাইভ জি ফোন। এছাড়াও এতে থাকছে ১০ জিবি র‌্যাম।

ফোনটিতে আছে স্লাইডার ক্যামেরা। এর আগে অপো ফাইন্ড এক্স ফোনে একই ধরনের ডিজাইন দেখা গিয়েছিল।

কিছুদিন আগে এক প্রতিবেদন মারফর জানা গিয়েছিল ৬ জিবি র‌্যাম এবং ৬৪ জিবি রম স্টোরেজের এই ফোনের দাম হবে ৫১০ মার্কিন ডলার। ৬ জিবি র‌্যামের আরেকটি ভার্সন পাওয়া যাবে ১২৮ জিবি রম ভার্সনে। এর দাম হবে ৫৫৫ মার্কিন ডলার।

এছাড়াও ৮ জিবি র‌্যামের একটি ভার্সন মিলবে ১২৮ জিবি স্টোরেজে। এটি পাওয়া যাবে ৬০০ মার্কিন ডলারে। ৮ জিবি র‌্যামের সঙ্গে ২৫৬ জিবি রমের আরেকটি ভার্সন পাওয়া যাবে ৬৪৫ মার্কিন ডলারে।

মি মিক্স থ্রি মডেলের ফোনটিতে থাকছে স্যামসাংয়ের কিউএইচডি প্লাস অ্যামোলিড ডিসপ্লে। এই ফোনের ভেতরে থাকছে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮৪৫ চিপসেট। এর সেলফি ক্যামেরা হবে ২০ মেগাপিক্সেলের।

Top