আপডেটঃ
চট্টগ্রামের কর্ণফুলীতে পুনরায় মাল্টি চ্যানেল শ্লিপওয়ে নির্মাণ শুরুআজ চকরিয়া আসছে আইজিপি ড. জাবেদ পাটোয়ারীটেকনাফে ‘ডাকাত আলম’ শীর্ষ ডাকাত নিহতচলে গেলেন ব্রাজিলকে হলুদ জার্সি এনে দেয়া মানুষটিচবির ৫২তম প্রতিষ্ঠা বার্ষিকী আজপ্রাথমিক সমাপনী পরীক্ষা শুরু হচ্ছে আজপ্রধানমন্ত্রী’র কাছে ছাত্রলীগ নেতার খোলা চিঠি!কক্সবাজার ও রামুতে বিভিন্ন মাদ্রাসা পরিদর্শনকালে আল্লামা শাহ আহমদ শফী কওমি শিক্ষার গুরুত্ব অনুধাবন করেই সরকার কওমি সনদের স্বীকৃতি দিয়েছেঢাকা টেস্টে বাংলাদেশের বিশাল জয়কক্সবাজার প্রেসক্লাবের সভাপতি মাহবুবর রহমান সম্পাদক আবু তাহের চৌধুরীচকরিয়া পৌরসভা যুবলীগ নেতা মোঃ বেলাল উদ্দিন ফরহাদের মৃত্যুতে রামু উপজেলা যুবলীগের শোকসোলাতানিয়া কেজি এন্ড নুরানী একাডেমীর পি.এস.সি পরীক্ষার্থীদে বিদায় ও সংবর্ধনা অনুষ্ঠান সম্পন্ন‘জনবিচ্ছিন্ন বিএনপি জামাত জ্বালাও পোড়াও এবং মানুষ হত্যার গভীর ষড়যন্ত্রে লিপ্ত রয়েছে’ত্রুটি কাটিয়ে পুরোদমে চট্টগ্রামে গ্যাস সরবরাহকর্ণফুলীতে ‘সাঁকো’ সংগঠনের উদ্যোগে পি.এস.সি পরীক্ষার্থীদের ফ্রি কোচিং সেবা ও বিদায় সংবর্ধনা অনুষ্ঠিত

আইফোনের ‘বিউটিগেট’ সমস্যার সমাধান

apple.jpg

ওয়ান নিউজ ডেক্সঃ চলতি বছরের সেপ্টেম্বরে অ্যাপল বাজারে আনে নতুন তিন আইফোন। এর মধ্যে আইফোন এক্সএস এবং আইফোন এক্সআরের ক্যামেরায় রয়েছে এইচডিআর ফিচার।

এই দুই ফোনের ক্যামেরায় সেলফি তুললে ছবিতে মুখের চামড়াকে মসৃণ দেখায়। অন্য ক্যামেরায় ‘বিউটি মোড’ অন করে ছবি তুললে যেমন দেখায় ঠিক সেরকম। এ সমস্যা নিয়ে গ্রাহকরা বিপদে পড়েন। কোনভাবেই এই অপশন বন্ধ করা যাচ্ছিল না।

এ সমস্যা নিয়ে গ্রাহকরা অসন্তোষ প্রকাশ করেন, সোশ্যাল মিডিয়াতেও ‍ওঠে সমালোচনার ভড়। ভার্চুয়ালে এই সমস্যাকে ‘বিউটিগেট’ অখ্যা দেওয়া হয়েছিল।

তবে আশার কথা হচ্ছে সম্প্রতি অ্যাপল স্টোরে পাওয়া যাচ্ছে আইওএস ১২.১ ভার্সন। এই ভার্সানে ‘বিউটিগেট’ সমস্যার সমাধান দিয়েছে অ্যাপল। এটি আইফোনে ইনস্টল করলে ছবিতে মুখ আর মসৃণ দেখাবে না। তবে আপাতত এটি বেটা ভার্সনে রয়েছে। আগামী কয়েক সপ্তাহের মধ্যেই এটো পুরোপুুরি আসবে। সূত্র: এনটিডিভি

Top