আপডেটঃ
সব সদস্য রাষ্ট্র একসঙ্গে কাজ করলে শান্তি নিশ্চিত হয় : স্পিকারনির্বাচন কবে, জানতে চাইলেন মার্কিন কূটনীতিকসভাপতি কমল এমপি, সাধারণ সম্পাদক হুদা বঙ্গবন্ধু পরিষদ কক্সবাজার জেলা কমিটি অনুমোদনযশোরে বন্দুকযুদ্ধে মাদক ব্যবসায়ী নিহতহিলিতে জাতীয় ইদুঁর নিধন অভিযানের উদ্বোধনসৌদি কনস্যুলেট খাসোগিকে খুঁজবেন তুর্কি তদন্তকারীরালালন শাহের ১২৮ তম তিরোধান দিবসপর্যটক ও পূণ্যার্থীদের দুর্ভোগ… রামু চাবাগান- উত্তর মিঠাছড়ি সড়কে অসংখ্য গর্ত ॥ সংস্কার জরুরীচট্টগ্রামে ঝুঁকিপূর্ণ ১৩টি পাহাড়ে অবৈধ বসবাসকারীকে সরানো যাচ্ছেনাকর্ণফুলীতে চলছেনা গাড়ি: আরাকান মহাসড়কে ধর্মঘটফেসবুকে নায়িকা সানাই এর ২৭৮টি ভুয়া অ্যাকাউন্ট,থানায় জিডিসেন্টমার্টিনে রাত্রিকালীন নিষেধাজ্ঞা: পর্যটন খাতে নেতিবাচক প্রভাবের আশঙ্কাআশা ইউনিভার্সিটিতে সুচিন্তা’র জঙ্গিবাদবিরোধী সেমিনারশাহপরীরদ্বীপে ক্ষতিগ্রস্ত ৩৪ পরিবার পেল নগদ টাকাসহ ৩০ কেজি করে চালবেনাপোল কাস্টমসে ১কেজি ৭শ গুড়ো সোনা সহ আটক ১

কক্সবাজারে পাহাড় খেকুকে ২ বছরের বিনাশ্রম কারাদণ্ড ও অবৈধ স্থাপনা উচ্ছেদ।

43570804_735424966813114_5173027321912754176_n.jpg

মোঃ নেজাম উদ্দিন।
গত ৮ই সোমবার অক্টোবর সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত সদর উপজেলার উপজেলা নির্বাহী কর্মকর্তা ও বিজ্ঞ নির্বাহী ম্যাজিস্ট্রেট হাবিবুল হাসান এর নেতৃত্বে এবং সহকারি কমিশনার ভূমি ও বিজ্ঞ নিবার্হী ম্যাজিস্ট্রেট নাজিম উদ্দিন এর উপস্থিতে সদর উপজেলার, জেল গেইট সংলগ্ন এলাকায় অবৈধভাবে পাহাড় কাটার উপর মোবাইল কোর্ট পরিচালনা করা হয়। উক্ত অভিযানে অবৈধভাবে সুকৌশলে সরকারি পাহাড় কেটে প্লট ও পাকা বাউন্ডারি নির্মাণ করার দায়ে (১) মোহাম্মদ মাসুম (৩৩), পিতা-আনোয়ার হোসেন, সাং- ঝাউতলা, গাড়ীর মাঠ, পৌরসভা, সদর, কক্সবাজারকে আটক করা হয়। পরিবেশগত ছাড়পত্র ব্যতিরেকে অবৈধভাবে সরকারি পাহাড় কাটার দায়ে বাংলাদেশ পরিবেশ সংরক্ষন আইন ১৯৯৫ (সংশোধিত ২০১০) এর ৬(খ), ১৫(১)৫ ধারা অনুযায়ী (১) মোহাম্মদ মাসুমকে ২(দুই) বছরের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করা হয়।

এসময় উক্ত স্থান থেকে ০১টি নকিয়া টি-১০৩৪ কালো রংয়ের মোবাইল, টুকরি ০৫টি, বেলচা ০১টি, কোদাল ০১টি, নলকূপ ০১টি, স্টিলের দরজা খয়রি রংয়ের ০২টি, পাশে ০৩ফুট, লম্বা ০৪ফুট, ইট প্রায় ১০০০ টি, টিন ছোট ০২টি বড় ০৩টি জব্দ করা হয়। জব্দকৃত মালামাল পরিবেশ অধিদপ্তরের হেফাজতে রয়েছে। উক্ত মোবাইল কোর্ট অভিযানে প্রসিকিউটর হিসেবে দায়িত্ব পালন করেন অত্র কার্যালয়ের সহকারি পরিচালক, সাইফুল আশ্রাব। এসময় সদর থানার এএসআই জনাব মোঃ রাশেদ সহ সঙ্গীয় ফোর্স ও আনসারের প্লাটুন কমান্ডার আব্দুল জব্বার সহ সঙ্গীয় ফোর্স উপস্থিত ছিলেন।পরিবেশের সহকারী পরিচালক সাইফুল আশ্রাব জানান পাহাড় খেকুদের বিরুদ্ধে আমাদের অভিযান অব্যহত থাকবে । আমরা আপনাদের সহযোগিতা কামনা করছি এবং তথ্য দিয়ে সহযোগিতা করুন।

Top