আপডেটঃ
আজ চকরিয়া আসছে আইজিপি ড. জাবেদ পাটোয়ারীটেকনাফে ‘ডাকাত আলম’ শীর্ষ ডাকাত নিহতচলে গেলেন ব্রাজিলকে হলুদ জার্সি এনে দেয়া মানুষটিচবির ৫২তম প্রতিষ্ঠা বার্ষিকী আজপ্রাথমিক সমাপনী পরীক্ষা শুরু হচ্ছে আজপ্রধানমন্ত্রী’র কাছে ছাত্রলীগ নেতার খোলা চিঠি!কক্সবাজার ও রামুতে বিভিন্ন মাদ্রাসা পরিদর্শনকালে আল্লামা শাহ আহমদ শফী কওমি শিক্ষার গুরুত্ব অনুধাবন করেই সরকার কওমি সনদের স্বীকৃতি দিয়েছেঢাকা টেস্টে বাংলাদেশের বিশাল জয়কক্সবাজার প্রেসক্লাবের সভাপতি মাহবুবর রহমান সম্পাদক আবু তাহের চৌধুরীচকরিয়া পৌরসভা যুবলীগ নেতা মোঃ বেলাল উদ্দিন ফরহাদের মৃত্যুতে রামু উপজেলা যুবলীগের শোকসোলাতানিয়া কেজি এন্ড নুরানী একাডেমীর পি.এস.সি পরীক্ষার্থীদে বিদায় ও সংবর্ধনা অনুষ্ঠান সম্পন্ন‘জনবিচ্ছিন্ন বিএনপি জামাত জ্বালাও পোড়াও এবং মানুষ হত্যার গভীর ষড়যন্ত্রে লিপ্ত রয়েছে’ত্রুটি কাটিয়ে পুরোদমে চট্টগ্রামে গ্যাস সরবরাহকর্ণফুলীতে ‘সাঁকো’ সংগঠনের উদ্যোগে পি.এস.সি পরীক্ষার্থীদের ফ্রি কোচিং সেবা ও বিদায় সংবর্ধনা অনুষ্ঠিতবিমান বন্দর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের পি.এস. সি পরিক্ষাথীদের বিদায় সংবর্ধনা

হ্নীলা পুরান বাজার সড়কের করুণ দশা, দ্রুত সংস্কার দাবী

Teknaf-Pic-A-2-12-09-18.jpg

হেলাল উদ্দিন, টেকনাফ:
টেকনাফের হ্নীলা পুরাতন বাজার সড়কে ষ্টেশন পয়েন্টে সৃষ্ট গর্তে জমে থাকা পানিতে সয়লাব থাকায় স্কুল-মাদ্রাসায় পড়–য়া হাজার হাজার শিক্ষার্থীদের পাশাপাশি স্থানীয় মানুষের ভোগান্তি চরমে পৌঁছেছে।
তথ্যানুসন্ধানে জানা যায়, উপজেলার হ্নীলা বাসষ্টেশনের পূর্ব সিকদার পাড়া প্রান্তে পুরান বাজার সড়কে উভয় পাশের্^ ড্রেনেজ ব্যবস্থা না থাকা এবং ভারী যান চলাচল অব্যাহত থাকায় সড়কের মাঝে গর্তের সৃষ্টি হয়ে পানিতে সয়লাব থাকায় সর্বস্তরের মানুষের মহাদূর্ভোগে পরিণত হয়েছে। প্রতিদিন হ্নীলা শাহ মজিদিয়া আলিম মাদ্রাসা, হাইস্কুল, পোস্ট অফিস, তহশিল অফিস, কাস্টম্স অফিস, বিওপি ক্যাম্প, হ্নীলা গুলফরাজ-হাশেম ফাউন্ডেশন, বিভিন্ন সংস্থায় কর্মরত চাকুরীজীবিসহ স্থানীয় জনসাধারণের একমাত্র চলাচলের পথ। স্থানীয় মানুষের প্র¯্রাব-পায়খানার পানি, ময়লা-আর্বজনা, ফিশিংয়ের আর্বজনা সবকিছু একই গর্তে জমার ফলে চরম দূর্গন্ধ ছড়ায়। দীর্ঘদিন এসব জলাবদ্ধ হয়ে বিরাজমান থাকার ফলে স্কুল-মাদ্রাসার শিক্ষার্থীসহ সর্বস্তরের মানুষের ভোগান্তি চরমে পৌঁছেছে।
এই বিষয়ে এলাকাবাসীর পক্ষে নুরুল হোছাইন ভূট্টো জানান, এখন শিক্ষার্থীসহ সাধারণ মানুষ চরম কষ্টে আছে। এই সড়কটি দ্রুত ড্রেনেজ ব্যবস্থাসহ সংস্কার করার পদক্ষেপ নিতে হবে।
রিক্সা চালক মোজাফ্ফর আহমদ বলেন, এই রাস্তাটি মেরামত না করায় আমরা চরম কষ্টে আছি। নিয়মিত রিক্সা চালাতে পারছিনা।
চাকুরীজীবি সলিম উল্লাহ জানান, এই জলাবদ্ধতার কারণে চলাচল ব্যাহত হচ্ছে। দ্রুত সংস্কারের পদক্ষেপ নেওয়া দরকার।
হ্নীলা হাইস্কুলের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক আব্দুস সালাম জানান, এই সড়ক অত্র উপজেলায় একটি ঐতিহ্যবাহী জনপদ। দীর্ঘদিন এই অবস্থা চলতে পারেনা। এই সড়কটি দ্রুত সংস্কারের আহবান জানাচ্ছি।
হ্নীলা শাহ মজিদিয়া ইসলামিয়া আলিম মাদ্রাসার অধ্যক্ষ নুর আহমদ আনোয়ারী জানান, এই সড়কটি অত্যন্ত জনগুরুত্বপূর্ণ। দ্রুত সড়কটি মেরামতের জন্য উপজেলা আইন-শৃংখলা সভায় উত্থাপন করা হয়েছে।
উপজেলা নির্বাহী অফিসার মোঃ রবিউল হাসান জানান, জনসাধারণের দূর্ভোগ লাঘবের জন্য একটি বিশেষ প্রকল্পের মাধ্যমে এই সড়ক সংস্কারের জন্য ইউপি চেয়ারম্যানকে নির্দেশনা দেওয়া হয়েছে।
হ্নীলা ইউপি চেয়ারম্যান আলহাজ¦ এইচকে আনোয়ার সিআইপি জানান, ইউনিয়ন পরিষদের বিশেষ তহবিল থেকে আগামী মাসে এই সড়কের সংস্কার কাজ শুরু করা হবে বলে আশ^স্থ করেন।
সুতরাং জনগুরুত্বপূর্ণ এই সড়কটি দ্রুত সংস্কার করে স্কুল, মাদ্রাসা, কলেজ শিক্ষার্থী, চাকুরীজীবিসহ এলাকাবাসীর চলাচল উপযোগী করে সংস্কারের জন্য সংশ্লিষ্টদের সুদৃষ্টি কামনা করেছেন।

Top