আপডেটঃ
ডেপুটি অ্যাটর্নি জেনারেলকে বরখাস্ত করছেন ট্রাম্পঈদগাঁহতে আওয়ামীলীগের জনসভাঃ এমপি কমলের লাখ জনতার শোডাউনচট্টগ্রামে জলসা মার্কেটের ছাদে ২ কিশোরী ধর্ষণ, গ্রেপ্তার ৬যশোরের বেনাপোলে সীমান্তে দুই নাইজেরিয়ান নাগরিক আটক“বিএনপি ক্ষমতার লোভে অন্ধ হয়ে গেছে”ঈদগাঁহর জনসভায় রামু থেকে এমপি কমলের নেতৃত্বে যোগ দেবে লক্ষাধিক জনতাসৈকতে অনুষ্ঠিত হলো জাতীয় উন্নয়ন মেলা কনসার্টকর্ণফুলীতে মা সমাবেশশেখ হাসিনার গুডবুক ও দলীয় হাই কমান্ডের তরুণ তালিকায় যারানজিব আমার রাজনৈতিক বাগানের প্রথম ফুটন্ত ফুল- মেয়র মুজিবুর রহমাননাইক্ষ্যংছ‌ড়ি‌তে ডাকাত আনোয়ার বলি ‘বন্দুকযুদ্ধে’ নিহত‘ডিজিটাল নিরাপত্তা আইন মুক্তগণমাধ্যমের জন্য বড় বাধা হয়ে দাঁড়াবে’শহীদ জাফর মাল্টিডিসিপ্লিনারী একাডেমিক ভবনের উদ্বোধনসরকারি চাকরিতে কোটা বাতিলে প্রধানমন্ত্রীর অনুমোদনজাতিসংঘ অধিবেশনে যোগ দিতে ঢাকা ছাড়লেন প্রধানমন্ত্রী

হ্নীলা পুরান বাজার সড়কের করুণ দশা, দ্রুত সংস্কার দাবী

Teknaf-Pic-A-2-12-09-18.jpg

হেলাল উদ্দিন, টেকনাফ:
টেকনাফের হ্নীলা পুরাতন বাজার সড়কে ষ্টেশন পয়েন্টে সৃষ্ট গর্তে জমে থাকা পানিতে সয়লাব থাকায় স্কুল-মাদ্রাসায় পড়–য়া হাজার হাজার শিক্ষার্থীদের পাশাপাশি স্থানীয় মানুষের ভোগান্তি চরমে পৌঁছেছে।
তথ্যানুসন্ধানে জানা যায়, উপজেলার হ্নীলা বাসষ্টেশনের পূর্ব সিকদার পাড়া প্রান্তে পুরান বাজার সড়কে উভয় পাশের্^ ড্রেনেজ ব্যবস্থা না থাকা এবং ভারী যান চলাচল অব্যাহত থাকায় সড়কের মাঝে গর্তের সৃষ্টি হয়ে পানিতে সয়লাব থাকায় সর্বস্তরের মানুষের মহাদূর্ভোগে পরিণত হয়েছে। প্রতিদিন হ্নীলা শাহ মজিদিয়া আলিম মাদ্রাসা, হাইস্কুল, পোস্ট অফিস, তহশিল অফিস, কাস্টম্স অফিস, বিওপি ক্যাম্প, হ্নীলা গুলফরাজ-হাশেম ফাউন্ডেশন, বিভিন্ন সংস্থায় কর্মরত চাকুরীজীবিসহ স্থানীয় জনসাধারণের একমাত্র চলাচলের পথ। স্থানীয় মানুষের প্র¯্রাব-পায়খানার পানি, ময়লা-আর্বজনা, ফিশিংয়ের আর্বজনা সবকিছু একই গর্তে জমার ফলে চরম দূর্গন্ধ ছড়ায়। দীর্ঘদিন এসব জলাবদ্ধ হয়ে বিরাজমান থাকার ফলে স্কুল-মাদ্রাসার শিক্ষার্থীসহ সর্বস্তরের মানুষের ভোগান্তি চরমে পৌঁছেছে।
এই বিষয়ে এলাকাবাসীর পক্ষে নুরুল হোছাইন ভূট্টো জানান, এখন শিক্ষার্থীসহ সাধারণ মানুষ চরম কষ্টে আছে। এই সড়কটি দ্রুত ড্রেনেজ ব্যবস্থাসহ সংস্কার করার পদক্ষেপ নিতে হবে।
রিক্সা চালক মোজাফ্ফর আহমদ বলেন, এই রাস্তাটি মেরামত না করায় আমরা চরম কষ্টে আছি। নিয়মিত রিক্সা চালাতে পারছিনা।
চাকুরীজীবি সলিম উল্লাহ জানান, এই জলাবদ্ধতার কারণে চলাচল ব্যাহত হচ্ছে। দ্রুত সংস্কারের পদক্ষেপ নেওয়া দরকার।
হ্নীলা হাইস্কুলের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক আব্দুস সালাম জানান, এই সড়ক অত্র উপজেলায় একটি ঐতিহ্যবাহী জনপদ। দীর্ঘদিন এই অবস্থা চলতে পারেনা। এই সড়কটি দ্রুত সংস্কারের আহবান জানাচ্ছি।
হ্নীলা শাহ মজিদিয়া ইসলামিয়া আলিম মাদ্রাসার অধ্যক্ষ নুর আহমদ আনোয়ারী জানান, এই সড়কটি অত্যন্ত জনগুরুত্বপূর্ণ। দ্রুত সড়কটি মেরামতের জন্য উপজেলা আইন-শৃংখলা সভায় উত্থাপন করা হয়েছে।
উপজেলা নির্বাহী অফিসার মোঃ রবিউল হাসান জানান, জনসাধারণের দূর্ভোগ লাঘবের জন্য একটি বিশেষ প্রকল্পের মাধ্যমে এই সড়ক সংস্কারের জন্য ইউপি চেয়ারম্যানকে নির্দেশনা দেওয়া হয়েছে।
হ্নীলা ইউপি চেয়ারম্যান আলহাজ¦ এইচকে আনোয়ার সিআইপি জানান, ইউনিয়ন পরিষদের বিশেষ তহবিল থেকে আগামী মাসে এই সড়কের সংস্কার কাজ শুরু করা হবে বলে আশ^স্থ করেন।
সুতরাং জনগুরুত্বপূর্ণ এই সড়কটি দ্রুত সংস্কার করে স্কুল, মাদ্রাসা, কলেজ শিক্ষার্থী, চাকুরীজীবিসহ এলাকাবাসীর চলাচল উপযোগী করে সংস্কারের জন্য সংশ্লিষ্টদের সুদৃষ্টি কামনা করেছেন।

Top