আপডেটঃ
আজ চকরিয়া আসছে আইজিপি ড. জাবেদ পাটোয়ারীটেকনাফে ‘ডাকাত আলম’ শীর্ষ ডাকাত নিহতচলে গেলেন ব্রাজিলকে হলুদ জার্সি এনে দেয়া মানুষটিচবির ৫২তম প্রতিষ্ঠা বার্ষিকী আজপ্রাথমিক সমাপনী পরীক্ষা শুরু হচ্ছে আজপ্রধানমন্ত্রী’র কাছে ছাত্রলীগ নেতার খোলা চিঠি!কক্সবাজার ও রামুতে বিভিন্ন মাদ্রাসা পরিদর্শনকালে আল্লামা শাহ আহমদ শফী কওমি শিক্ষার গুরুত্ব অনুধাবন করেই সরকার কওমি সনদের স্বীকৃতি দিয়েছেঢাকা টেস্টে বাংলাদেশের বিশাল জয়কক্সবাজার প্রেসক্লাবের সভাপতি মাহবুবর রহমান সম্পাদক আবু তাহের চৌধুরীচকরিয়া পৌরসভা যুবলীগ নেতা মোঃ বেলাল উদ্দিন ফরহাদের মৃত্যুতে রামু উপজেলা যুবলীগের শোকসোলাতানিয়া কেজি এন্ড নুরানী একাডেমীর পি.এস.সি পরীক্ষার্থীদে বিদায় ও সংবর্ধনা অনুষ্ঠান সম্পন্ন‘জনবিচ্ছিন্ন বিএনপি জামাত জ্বালাও পোড়াও এবং মানুষ হত্যার গভীর ষড়যন্ত্রে লিপ্ত রয়েছে’ত্রুটি কাটিয়ে পুরোদমে চট্টগ্রামে গ্যাস সরবরাহকর্ণফুলীতে ‘সাঁকো’ সংগঠনের উদ্যোগে পি.এস.সি পরীক্ষার্থীদের ফ্রি কোচিং সেবা ও বিদায় সংবর্ধনা অনুষ্ঠিতবিমান বন্দর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের পি.এস. সি পরিক্ষাথীদের বিদায় সংবর্ধনা

ব্রাজিলের নতুন একাদশে যারা

Brazil-1.jpg

ফাইল ছবি

ওয়ান নিউজ ক্রীড়া ডেক্সঃ রাশিয়া বিশ্বকাপ শেষ হয়েছে। তবে ব্রাজিল দল নিয়ে কোচ তিতের কাজ শেষ হয়নি। আর তাই তার সঙ্গে ২০২২ বিশ্বকাপ পর্যন্ত নতুন চুক্তি করেছে ব্রাজিল। দল গোছানোর লক্ষ্যে তিতের প্রথম পরীক্ষা যুক্তরাষ্ট্র। রাশিয়া বিশ্বকাপের দলে থাকা মার্সেলো, পাউলিনহো, জেসুসদের দলে ডাকেননি ব্রাজিল কোচ। দলে একদম নতুন মুখ নেই বললেই চলে। তবে ফ্যাবিনহোর সুযোগ হতে পারে ব্রাজিল দলে।

ব্রাজিল কোচ তিতে যুক্তরাষ্ট্রের বিপক্ষে ম্যাচের আগে ১১ সদস্যের দল নিয়ে অনুশীলন করিয়েছে। আর ওই দলটাই খেলানোর সম্ভবনা বেশি। আগামী ৮ সেপ্টেম্বর বংলাদেশ সময় ভোরে যুক্তরাষ্ট্রের মুখোমুখি হবে সেলেকাওরা। তাতে দলে লিভারপুলের তিন তারকাকে রাখার সম্ভাবণা বেশি। ইংলিশ লিগের সাবেক তারকা কুতিনহোকে নিয়ে চারজন। অন্যরা ফ্যাবিনহো, ফিরমিনো এবং গোলরক্ষক অ্যালিসন।

তবে ফ্যাবিনহোর যে পজিশনে খেলেন ব্রাজিল দলে সে জায়গা পাচ্ছেন না। তিনি মূলত মিডফিল্ডার। কিন্তু ব্রাজিলের এই দলে দানিলো, ফাগনার কিংবা দানি আলভেস নেই। আর তাই ফ্যাবিনহোকে রাইট ব্যাকে খেলাবেন তিতে। লেফট ব্যাকে আছেন অ্যাথলেটিকো মাদ্রিদের ফিলিপে লুইস। মার্সেলো দলে না থাকায় শুরুর একাদশে সুযোগ পেতে পারেন তিনি। তবে জুভেন্টাস থেকে রিয়ালে যাওয়ার গুঞ্জন চলতে থাকা অ্যালেক্স সান্দ্রোর শুরুর একাদশে না থাকা হবে একটু অবাক করার মতো।

ব্রাজিলের আক্রমণভাগে শুরুর একাদশে দেখা যেতে পারে নেইমার, ডগলাস কস্তা এবং রর্বাতো ফিরমিনোকে। মিডফিল্ডে তিতে আস্থা রাখতে চান ম্যানইউতে খেলা ফ্রেডের ওপর। তার সঙ্গে থাকবেন কুতিনহো। ডিফেন্সিভ মিডফিল্ডে ব্রাজিল এবং রিয়াল মাদ্রিদের অন্যতম ভরসা ক্যাসেমিরোই থাকবেন। রক্ষণে মিরান্ডাকে নিয়ে ব্রাজিল কোচের পরিকল্পনা নেই। সেখানে সুযোগ পাবেন পিএসজির মারকুইনোস। তবে থিয়াগো সিলভার ওপর এখনও অস্থা রাখছেন ব্রাজিল কোচ।

ব্রাজিলের সম্ভব্য একাদশ: অ্যালিসন, মারকুইনোস, থিয়াগো সিলভা, ফ্যাবিনহো, ফিলিপে লুইস, ক্যাসেমিরো, ফ্রেড, কুতিনহো, নেইমার, ডগলাস কস্তা, ফিরমিনো।

Top