আপডেটঃ
ডেপুটি অ্যাটর্নি জেনারেলকে বরখাস্ত করছেন ট্রাম্পঈদগাঁহতে আওয়ামীলীগের জনসভাঃ এমপি কমলের লাখ জনতার শোডাউনচট্টগ্রামে জলসা মার্কেটের ছাদে ২ কিশোরী ধর্ষণ, গ্রেপ্তার ৬যশোরের বেনাপোলে সীমান্তে দুই নাইজেরিয়ান নাগরিক আটক“বিএনপি ক্ষমতার লোভে অন্ধ হয়ে গেছে”ঈদগাঁহর জনসভায় রামু থেকে এমপি কমলের নেতৃত্বে যোগ দেবে লক্ষাধিক জনতাসৈকতে অনুষ্ঠিত হলো জাতীয় উন্নয়ন মেলা কনসার্টকর্ণফুলীতে মা সমাবেশশেখ হাসিনার গুডবুক ও দলীয় হাই কমান্ডের তরুণ তালিকায় যারানজিব আমার রাজনৈতিক বাগানের প্রথম ফুটন্ত ফুল- মেয়র মুজিবুর রহমাননাইক্ষ্যংছ‌ড়ি‌তে ডাকাত আনোয়ার বলি ‘বন্দুকযুদ্ধে’ নিহত‘ডিজিটাল নিরাপত্তা আইন মুক্তগণমাধ্যমের জন্য বড় বাধা হয়ে দাঁড়াবে’শহীদ জাফর মাল্টিডিসিপ্লিনারী একাডেমিক ভবনের উদ্বোধনসরকারি চাকরিতে কোটা বাতিলে প্রধানমন্ত্রীর অনুমোদনজাতিসংঘ অধিবেশনে যোগ দিতে ঢাকা ছাড়লেন প্রধানমন্ত্রী

ব্রাজিলের নতুন একাদশে যারা

Brazil-1.jpg

ফাইল ছবি

ওয়ান নিউজ ক্রীড়া ডেক্সঃ রাশিয়া বিশ্বকাপ শেষ হয়েছে। তবে ব্রাজিল দল নিয়ে কোচ তিতের কাজ শেষ হয়নি। আর তাই তার সঙ্গে ২০২২ বিশ্বকাপ পর্যন্ত নতুন চুক্তি করেছে ব্রাজিল। দল গোছানোর লক্ষ্যে তিতের প্রথম পরীক্ষা যুক্তরাষ্ট্র। রাশিয়া বিশ্বকাপের দলে থাকা মার্সেলো, পাউলিনহো, জেসুসদের দলে ডাকেননি ব্রাজিল কোচ। দলে একদম নতুন মুখ নেই বললেই চলে। তবে ফ্যাবিনহোর সুযোগ হতে পারে ব্রাজিল দলে।

ব্রাজিল কোচ তিতে যুক্তরাষ্ট্রের বিপক্ষে ম্যাচের আগে ১১ সদস্যের দল নিয়ে অনুশীলন করিয়েছে। আর ওই দলটাই খেলানোর সম্ভবনা বেশি। আগামী ৮ সেপ্টেম্বর বংলাদেশ সময় ভোরে যুক্তরাষ্ট্রের মুখোমুখি হবে সেলেকাওরা। তাতে দলে লিভারপুলের তিন তারকাকে রাখার সম্ভাবণা বেশি। ইংলিশ লিগের সাবেক তারকা কুতিনহোকে নিয়ে চারজন। অন্যরা ফ্যাবিনহো, ফিরমিনো এবং গোলরক্ষক অ্যালিসন।

তবে ফ্যাবিনহোর যে পজিশনে খেলেন ব্রাজিল দলে সে জায়গা পাচ্ছেন না। তিনি মূলত মিডফিল্ডার। কিন্তু ব্রাজিলের এই দলে দানিলো, ফাগনার কিংবা দানি আলভেস নেই। আর তাই ফ্যাবিনহোকে রাইট ব্যাকে খেলাবেন তিতে। লেফট ব্যাকে আছেন অ্যাথলেটিকো মাদ্রিদের ফিলিপে লুইস। মার্সেলো দলে না থাকায় শুরুর একাদশে সুযোগ পেতে পারেন তিনি। তবে জুভেন্টাস থেকে রিয়ালে যাওয়ার গুঞ্জন চলতে থাকা অ্যালেক্স সান্দ্রোর শুরুর একাদশে না থাকা হবে একটু অবাক করার মতো।

ব্রাজিলের আক্রমণভাগে শুরুর একাদশে দেখা যেতে পারে নেইমার, ডগলাস কস্তা এবং রর্বাতো ফিরমিনোকে। মিডফিল্ডে তিতে আস্থা রাখতে চান ম্যানইউতে খেলা ফ্রেডের ওপর। তার সঙ্গে থাকবেন কুতিনহো। ডিফেন্সিভ মিডফিল্ডে ব্রাজিল এবং রিয়াল মাদ্রিদের অন্যতম ভরসা ক্যাসেমিরোই থাকবেন। রক্ষণে মিরান্ডাকে নিয়ে ব্রাজিল কোচের পরিকল্পনা নেই। সেখানে সুযোগ পাবেন পিএসজির মারকুইনোস। তবে থিয়াগো সিলভার ওপর এখনও অস্থা রাখছেন ব্রাজিল কোচ।

ব্রাজিলের সম্ভব্য একাদশ: অ্যালিসন, মারকুইনোস, থিয়াগো সিলভা, ফ্যাবিনহো, ফিলিপে লুইস, ক্যাসেমিরো, ফ্রেড, কুতিনহো, নেইমার, ডগলাস কস্তা, ফিরমিনো।

Top