আপডেটঃ
হাইকোর্টে হাজির হয়ে নিঃশর্ত ক্ষমা চেয়েছেন কক্সবাজারের ডিসি-এসপিউখিয়ার কলেজছাত্রী হত্যাকারী সন্ত্রাসী কবিরের গুলিবিদ্ধ লাশ উদ্ধারমাওলানা আনোয়ারের জানাজা ও দাফন সম্পন্ন‘থ্যাঙ্ক ইউ পিএম’ বিজ্ঞাপনের বিষয়ে অভিযোগ পেলে খতিয়ে দেখা হবে: ইসি সচিবনির্বাচন পিছিয়েছেন। আর নয়। একদিনও নয়, একঘণ্টাও নয়।নৌকার পক্ষে কাজ করার নির্দেশ, বিদ্রোহী হলে স্থায়ী বহিষ্কার: শেখ হাসিনাজয়ের পথ এগিয়ে রাখল স্পিনাররানির্বাচন বানচালের চক্রান্তে বিএনপি : কাদেরনির্বাচন কমিশনের সঙ্গে বৈঠকে আ’লীগভোটগ্রহণ পেছানোর দাবি বিবেচনার আশ্বাস দিয়েছে ইসি: ড. কামালবেনাপোল সীমান্তে ১২ টি স্বর্ণের বার সহ পাচারকারী আটকচট্টগ্রামে মাঠে ২৭ ম্যাজিস্ট্রেটযশোরের শার্শায় বিদেশী পিস্তল সহ আটক-১বেনাপোলে ইয়াবাসহ নারী আটকঅবশেষে পুরস্কার ঘোষিত আসামি গ্রেফতার

বাংলা এসএমএস ইংরেজি হরফে পাঠানো যাবে না

Mobail.jpg

ওয়ান নিউজ ডেক্সঃ বাংলা উচ্চারণ কিন্তু ইংরেজি হরফে লেখা খুদেবার্তা বা এসএমএস গ্রাহকদের পাঠানো যাবে না। গ্রাহকদের এমন এসএমএস পাঠানো বন্ধ করতে সকল মোবাইল ফোন অপারেটরগুলোকে নির্দেশ দিয়েছে বাংলাদেশ টেলিকমিউনিকেশন রেগুলেটরি কমিশন বিটিআরসি।

সম্প্রতি মোবাইল অপারেটরগুলোর কাছে এ বিষয়ে এক লিখিত নির্দেশনা পাঠায় দেশের টেলিযোগাযোগ খাতের এই নিয়ন্ত্রক সংস্থা। ঐ নির্দেশনায় বলা হয়, গ্রাহকদের কাছে পাঠানো এসএমএসের ধরণ বাংলা হলে তার হরফও বাংলায় হতে হবে। কোনভাবেই তা ইংরেজি বর্ণে লেখা যাবে না বলে জানায় কমিশন।

একই সাথে, মোবাইল অপারেটরগুলোকে ‘ডু নট ডিস্টার্ব’ নীতিমালা অনুসরণের আদেশও দেওয়া হয়। এই নীতিমালা অনুযায়ী গ্রাহকদেরকে রাত ১২টা থেকে সকাল ৬টা এবং ধর্মীয় কর্মকান্ড পালনের সময় কোন ধরণের বিজ্ঞাপনী এসএমএস পাঠানো থেকে বিরত থাকতে বলা হয়েছে অপারেটরগুলোকে।

আগামী ১০ কার্যদিবসের মাঝে গ্রাহকদেরকে এই নীতিমালা জানিয়ে সে সম্পর্কে কমিশনে প্রতিবেদন দাখিল করতেও বলা হয়েছে মোবাইল ফোন অপারেটরগুলোকে।

এদিকে বিটিআরসি’র এমন উদ্যোগকে স্বাগত জানিয়েছেন অ্যাসোসিয়েশন অব মোবাইল টেলিকম অপারেটরস অব বাংলাদেশ অ্যামটব। তবে দেশের সকল গ্রাহকের মোবাইলে বাংলা বর্ণ দেখা যায় না উল্লেখ করে সংগঠনটির মহাসচিব টিআইএমন নুরুল কবির এ বিষয়ে বিটিআরসি তদারকি করার অনুরোধ করেন।

Top