আপডেটঃ
আজ চকরিয়া আসছে আইজিপি ড. জাবেদ পাটোয়ারীটেকনাফে ‘ডাকাত আলম’ শীর্ষ ডাকাত নিহতচলে গেলেন ব্রাজিলকে হলুদ জার্সি এনে দেয়া মানুষটিচবির ৫২তম প্রতিষ্ঠা বার্ষিকী আজপ্রাথমিক সমাপনী পরীক্ষা শুরু হচ্ছে আজপ্রধানমন্ত্রী’র কাছে ছাত্রলীগ নেতার খোলা চিঠি!কক্সবাজার ও রামুতে বিভিন্ন মাদ্রাসা পরিদর্শনকালে আল্লামা শাহ আহমদ শফী কওমি শিক্ষার গুরুত্ব অনুধাবন করেই সরকার কওমি সনদের স্বীকৃতি দিয়েছেঢাকা টেস্টে বাংলাদেশের বিশাল জয়কক্সবাজার প্রেসক্লাবের সভাপতি মাহবুবর রহমান সম্পাদক আবু তাহের চৌধুরীচকরিয়া পৌরসভা যুবলীগ নেতা মোঃ বেলাল উদ্দিন ফরহাদের মৃত্যুতে রামু উপজেলা যুবলীগের শোকসোলাতানিয়া কেজি এন্ড নুরানী একাডেমীর পি.এস.সি পরীক্ষার্থীদে বিদায় ও সংবর্ধনা অনুষ্ঠান সম্পন্ন‘জনবিচ্ছিন্ন বিএনপি জামাত জ্বালাও পোড়াও এবং মানুষ হত্যার গভীর ষড়যন্ত্রে লিপ্ত রয়েছে’ত্রুটি কাটিয়ে পুরোদমে চট্টগ্রামে গ্যাস সরবরাহকর্ণফুলীতে ‘সাঁকো’ সংগঠনের উদ্যোগে পি.এস.সি পরীক্ষার্থীদের ফ্রি কোচিং সেবা ও বিদায় সংবর্ধনা অনুষ্ঠিতবিমান বন্দর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের পি.এস. সি পরিক্ষাথীদের বিদায় সংবর্ধনা

বিশ্ব বাণিজ্য সংস্থা থেকে বেরিয়ে যাওয়ার হুমকি ট্রাম্পের

Tramp-1.jpg

ওয়ান নিউজ ডেক্সঃ মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প বিশ্ব বাণিজ্য সংস্থা (ডব্লিউটিও) থেকে বেরিয়ে যাওয়ার হুমকি দিয়েছেন। বৃহস্পতিবার মার্কিন গণমাধ্যম ব্লমবার্গ নিউজকে দেওয়া এক সাক্ষাৎকারে ট্রাম্প বলেন, ‘ডব্লিউটিও যদি যুক্তরাষ্ট্রের প্রতি বৈষম্যমূলক আচরণ পরিবর্তন না করে তাহলে আমি সংস্থাটি থেকে নিজেদের প্রত্যাহার করে নেবো।’ খবর বিবিসির

সারা বিশ্বে ব্যবসায়িক নীতি প্রতিষ্ঠা এবং বিভিন্ন দেশের মধ্যে ব্যবসায়িক দ্বন্দ্ব মেটানোর জন্য বিশ্ব বাণিজ্য সংস্থা (ডব্লিউটিও) প্রতিষ্ঠা করা হয়েছিল। কিন্তু ডোনাল্ড ট্রাম্প অভিযোগ করেছেন, বিশ্ব বাণিজ্য সংস্থাটি যুক্তরাষ্ট্রের প্রতি অন্যায় আচরণ করছে।

ট্রাম্পের এ হুমকির পর মার্কিন প্রেসিডেন্টের বাণিজ্য নীতি আর বিশ্ব বাণিজ্য সংস্থার মুক্তবাজার নীতির মধ্যকার আদর্শিক দ্বন্দ্ব আরো স্পষ্ট হলো।

মার্কিন বাণিজ্য প্রতিনিধি রবার্ট লেথথাইজারও মার্কিন যুক্তরাষ্ট্রের সার্বভৌমত্বের বিষয়ে হস্তক্ষেপের জন্য বিশ্ব বাণিজ্য সংস্থাকে অভিযুক্ত করেছেন।

বিশ্ববাণিজ্য সংস্থার বিরুদ্ধে ডোনাল্ড ট্রাম্পের এমন অবস্থান এটাই প্রথম নয়। প্রেসিডেন্ট নির্বাচিত হওয়ার আগে থেকেই সংস্থাটির নীতির সমালোচনা করে আসছেন তিনি।

Top