আপডেটঃ
বিএনপি নেতা খসরুকে দুদকে তলববুদ্ধিজীবী কবরস্থানে চিরনিদ্রায় গোলাম সারওয়ারঅটল বিহারী বাজপেয়ী আর নেইমুক্তিযোদ্ধা বিন্টু মোহন বড়ুয়া ছিলেন বঙ্গবন্ধুর আদর্শের নিবেদিত প্রাণ সমাজ সেবক- এমপি কমলবহু ব্যবসায়ীকে পথে বসিয়ে দেওয়া সেই প্রতারক ডিবির হাতে গ্রেফতার“১৫ আগস্ট শুধু শোক দিবস নয়। জগত বিখ্যাত মহান নেতার স্মরণে বাঙ্গালীর একটি শোকাহত দিন”-ফারুক চৌধুরী উপজেলা চেয়ারম্যানযৌন হয়রানির অভিযোগ, শীর্ষ চীনা সন্ন্যাসীর পদত্যাগআমরা শঙ্কার মধ্যেই এগিয়ে যাই: সেতুমন্ত্রীনিরপেক্ষ নির্বাচনে সরকারকে বাধ্য করতে হবে : ফখরুলঅশ্রু-শ্রদ্ধায় গোলাম সারওয়ারকে বিদায় জানালেন গ্রামবাসীবঙ্গবন্ধুর প্রতিকৃতিতে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শ্রদ্ধাচট্টগ্রামে স্কুলছাত্রী নিখোঁজের ঘটনায় থানা পুলিশ অপারগ হলেও ,সফলতা দেখিয়েছে ডিবি পুলিশহাইকোর্টে জামিন পেলেন চকরিয়া উপজেলা চেয়ারম্যান জাফর আলমইতালিতে ব্যস্ততম সেতু ধসে বহু হতাহতের শঙ্কাঘরেই তৈরি করুন রঙিন স্যান্ডউইচ

চকরিয়ায় ১৮ ইউপি গ্রাম পুলিশদের সাথে থানা পুলিশের মতবিনিময় সভা অনুষ্টিত

Polish.jpg

এম.মনছুর আলম, চকরিয়া :

কক্সবাজারের চকরিয়ায় উপজেলার ১৮টি ইউনিয়ের দায়িত্বরত গ্রাম পুলিশের সাথে মতবিনিময় সভা করেছে চকরয়া থানা পুলিশ। বুধবার(৮জুলাই) দুপুর ১২টার দিকে চকরিয়া থানা কম্পাউন্ডের ভেতরে থানার অফিসার ইনচার্জ (ওসি) মো: বখতিয়ার উদ্দিন চৌধুরী এ মতবিনিময় সভা করেন।
চকরিয়া থানার অফিসার ইনচার্জ (ওসি) মো: বখতিয়ার উদ্দিন চৌধুরী মতবিনিময়কালে গ্রাম পুলিশদের সাথে ইউনিয়নের বিভিন্ন অপরাধমূলক কর্মকান্ড নিয়ে দিকনির্দেশনা প্রদান করেন।তিনি বলেন, উপজেলায় ১৮টি ইউনিয়ন থেকে শুরু করে গ্রামের প্রতিটি এলাকায় আইনশৃঙ্খলা বিষয়ে উন্নতির লক্ষ্যে গ্রাম পুলিশদের বিভিন্ন ধরনের পরামর্শ দেয়া হয়।বিশেষ করে এলাকায় মাদক প্রতিরোধ, বাল্যবিবাহ, ইভটিজিং, চুরি, ডাকাতিসহ নানা অপরাধ কর্মকান্ডের বিষয়ে গ্রাম পুলিশকে সব সময় সজাগ থাকার জন্য নির্দেশনা প্রদান করা হয়।এছাড়াও মরণ নেশা ইয়াবা বিক্রেতা ও সেবনকারীর সাথে যারা জড়িত রয়েছে তাদের ব্যাপারে খোঁজ নেয়া ও চিহ্নিত করার জন্যও বলা হয়। তিনি আরো বলেন, গ্রাম পুলিশরা হলেন পুলিশ বাহিনীর অন্যতম সহযোগী। গ্রামের এলাকায় যে কোনো তথ্য বা ঘটনা পুলিশের আগেই গ্রাম পুলিশরা অবগত থাকে। তাই যে কোন ঘটনা দেখা গেলে দ্রুত পুলিশকে অবগত করার জন্যও বলা হয়। গ্রাম পুলিশের সাথে মতবিনিময়কালে এসময় উপস্থিত ছিলেন চকরিয়া থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) ইয়াছির আরাফাতসহ থানার দায়িত্বরত বিভিন্ন স্তরের পুলিশ কর্মকর্তাবৃন্দ।

Top