আপডেটঃ
কক্সবাজার ও রামুতে বিভিন্ন মাদ্রাসা পরিদর্শনকালে আল্লামা শাহ আহমদ শফী কওমি শিক্ষার গুরুত্ব অনুধাবন করেই সরকার কওমি সনদের স্বীকৃতি দিয়েছেঢাকা টেস্টে বাংলাদেশের বিশাল জয়কক্সবাজার প্রেসক্লাবের সভাপতি মাহবুবর রহমান সম্পাদক আবু তাহের চৌধুরীচকরিয়া পৌরসভা যুবলীগ নেতা মোঃ বেলাল উদ্দিন ফরহাদের মৃত্যুতে রামু উপজেলা যুবলীগের শোকসোলাতানিয়া কেজি এন্ড নুরানী একাডেমীর পি.এস.সি পরীক্ষার্থীদে বিদায় ও সংবর্ধনা অনুষ্ঠান সম্পন্ন‘জনবিচ্ছিন্ন বিএনপি জামাত জ্বালাও পোড়াও এবং মানুষ হত্যার গভীর ষড়যন্ত্রে লিপ্ত রয়েছে’ত্রুটি কাটিয়ে পুরোদমে চট্টগ্রামে গ্যাস সরবরাহকর্ণফুলীতে ‘সাঁকো’ সংগঠনের উদ্যোগে পি.এস.সি পরীক্ষার্থীদের ফ্রি কোচিং সেবা ও বিদায় সংবর্ধনা অনুষ্ঠিতবিমান বন্দর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের পি.এস. সি পরিক্ষাথীদের বিদায় সংবর্ধনা৩০ ডিসেম্বরই নির্বাচন: ইসিহাইকোর্টে হাজির হয়ে নিঃশর্ত ক্ষমা চেয়েছেন কক্সবাজারের ডিসি-এসপিউখিয়ার কলেজছাত্রী হত্যাকারী সন্ত্রাসী কবিরের গুলিবিদ্ধ লাশ উদ্ধারমাওলানা আনোয়ারের জানাজা ও দাফন সম্পন্ন‘থ্যাঙ্ক ইউ পিএম’ বিজ্ঞাপনের বিষয়ে অভিযোগ পেলে খতিয়ে দেখা হবে: ইসি সচিবনির্বাচন পিছিয়েছেন। আর নয়। একদিনও নয়, একঘণ্টাও নয়।

এই মুহূর্তে নানা খেলা চলছে: কাদের

obaidul-kader.jpg

ওয়ান নিউজ ডেক্সঃ দেশে আন্দোলন হওয়ার মতো পরিস্থিতি নেই দাবি করে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, এই মুহূর্তে নানা খেলা চলছে। নানা অশুভ খেলা চলছে।

বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানের স্ত্রী বেগম ফজিলাতুন্নেতা মুজিবের ৮৮তম জন্মবার্ষিকীতে বুধবার রাজধানীর আজিমপুরের এতিমখানায় ত্রাণসামগ্রী ও খাদ্য বিতরণ করে আওয়ামী লীগ।

এ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে ওবায়দুল কাদের বলেন, নিরাপদ সড়ক দাবির আন্দোলনে অনুপ্রবেশকারীদের আক্রমণে আওয়ামী লীগের অর্ধশতাধিক নেতাকর্মী আক্রান্ত হলেও বিএনপি বিদেশিদের কাছে নালিশ করছে।

তিনি বলেন, ‘এই মুহূর্তে আন্দোলন হওয়ার মতো বস্তুগত পরিস্থিতি নেই। এই মুহূর্তে নানা খেলা চলছে। নানা অশুভ খেলা চলছে। আন্দোলন একবার কোটা আন্দোলনে ভর করে আবার শিক্ষার্থীদের নিরাপদ সড়কের ওপর ভর করে। কিন্তু শিশুরা বাড়ি ফিরে গেছে। নিরাপদ সড়ক আন্দোলনে ভর করেও সফলতা আসেনি।’

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, ঠিক তখন দেখছি- বিদেশিদের দ্বারে দ্বারে ধরনা দিয়ে নালিশ করছে বিএনপি। এই পার্টি আবারও প্রমাণ করল- বিএনপি মানে বাংলাদেশে ন্যাশনালিস্ট পার্টি নয়, এটা হলো- বাংলাদেশ নালিশ পার্টি।

এসম বেগম ফজিলাতুন্নেসা মুজিব সম্পর্কে তিনি বলেন, ‘তিনি ছিলেন সবচেয়ে বড় অনুপ্রেরণা উৎস, সাহসের উৎস। বেগম মুজিব সহধর্মিনী ছিলেন বলে শেখ মুজিব বঙ্গবন্ধু হয়েছিলেন- একথা অস্বীকার করার কোনো উপায় নেই।’

ওবায়দুল কাদের বলেন, ‘বাংলাদেশে বহু ফার্স্ট লেডি দেখেছি, কিন্তু বেগম মুজিবকে আমরা পাদপ্রদীপের আলোয় খুব একটা দেখিনি। তিনি সবসময় ছিলেন পর্দার অন্তরালে।’

আওয়ামী লীগের উপদেষ্টামণ্ডলীর সদস্য এএফএম ফখরুল ইসলাম মুন্সির সভাপতিত্বে ত্রাণ ও সমাজ কল্যাণ বিষয়ক সম্পাদক সুজিত রায় নন্দী, স্থানীয় কাউন্সিলর হাসিবুল ইসলাম মানিক অনুষ্ঠানে বক্তব্য রাখেন।

Top