আপডেটঃ
কক্সবাজারের মানবতার শ্রেষ্ট মানব সেবক ড়াক্তার রেজাউল করিম মনছুরযেখানে সেখানে কান পরিষ্কার করবেন নাসাকিবের না থাকাটা আমার জন্য বাড়তি দায়িত্ব : মিরাজআন্তর্জাতিক ইসলামী বিশ্ববিদ্যালয়ে ‘আইইই ডে’ পালিতইতিহাসে ১ম বার মার্কিন সেনার বৃহত্তম কমান্ডের দায়িত্বে নারী!৩৭ বছর পর ইরানের মেয়েরা ফুটবল মাঠেআবার নির্বাসনে তনুশ্রী?সৌদি বাদশাহর সঙ্গে প্রধানমন্ত্রীর বৈঠককর্ণফুলীতে মামুন হত্যার আসামিদের গ্রেফতারের দাবিতে সড়ক অবরোধ ও বিক্ষোভকুমারীপূজা উপলক্ষে হিলি সীমান্তে বিজিবিকে মিষ্টি উপহার দিয়ে শুভেচ্ছা জানিয়েছে ভারতী বিএসএফবেনাপোল সীমান্তে বিপুল পরিমাণ ফেনসিডিলসহ ২ পাচারকারী আটকসব সদস্য রাষ্ট্র একসঙ্গে কাজ করলে শান্তি নিশ্চিত হয় : স্পিকারনির্বাচন কবে, জানতে চাইলেন মার্কিন কূটনীতিকসভাপতি কমল এমপি, সাধারণ সম্পাদক হুদা বঙ্গবন্ধু পরিষদ কক্সবাজার জেলা কমিটি অনুমোদনযশোরে বন্দুকযুদ্ধে মাদক ব্যবসায়ী নিহত

প্রধানমন্ত্রীকে নিয়ে কটুক্তি চবি শিক্ষকের বিরুদ্ধে ৫৭ ধারায় মামলা

Ctg-CU.jpg

জে.জাহেদ, চট্টগ্রাম ব্যুরোঃ

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) সমাজতত্ত্ব বিভাগের সহকারী অধ্যাপক মাইদুল ইসলামের বিরুদ্ধে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি আইনের ৫৭ ধারায় মামলা দায়ের করেছেন চবি ছাত্রলীগের বিলুপ্ত কমিটির সাবেক সদস্য ইফতেখারুল ইসলাম।
বিষয়টি নিশ্চিত করে হাটহাজারী মডেল থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) বেলাল উদ্দিন জাহাঙ্গীর।
ফেসবুকে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে কটূক্তির অভিযোগে মামলাটি দায়ের করা হয়েছে।
ওসি বলেন, ছাত্রলীগ নেতার এজাহারটি যাচাই-বাছাই শেষে সোমবার (২৩ জুলাই) গভীর রাতে মামলা হিসেবে রেকর্ড করা হয়েছে। মামলা গ্রহণ করে ওই শিক্ষকের বিরুদ্ধে আনীত অভিযোগ তদন্ত করে দেখা হচ্ছে।
এর আগে একই অভিযোগ এনে শিক্ষক মাইদুল ইসলামকে অবাঞ্ছিত ঘোষণা করে ছাত্রলীগের একাংশের নেতাকর্মীরা।
পাশাপাশি তাকে বিশ্ববিদ্যালয় থেকে চাকরিচ্যুতির দাবি জানিয়ে উপাচার্য বরাবর স্মারকলিপিও দেয়া হয়।
এতে উসকানি দাতা ও বিশ্ববিদ্যালয়কে লণ্ডভণ্ড করে দেয়ার অভিযোগ আনা হয় যোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের শিক্ষক খ. আলী আর রাজীর বিরুদ্ধেও।
সম্প্রতি এসব অভিযোগের ভিত্তিতে বিশ্ববিদ্যালয় প্রশাসন ৩ সদস্যের তদন্ত কমিটিও গঠন করে।
এদিকে ছাত্রলীগের হুমকিতে ইতিমধ্যেই ক্যাম্পাসে আসতে পারছেন না এ দুই শিক্ষক। তবে ক্যাম্পাসে ফিরতে চান শিক্ষক মাইদুল ইসলাম। নিরাপত্তা চেয়ে তিনি সোমবার বিশ্ববিদ্যালয় প্রক্টর কার্যালয়ে আবেদন করেছেন।
এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের নিয়মানুযায়ী প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে বলে জানিয়েছেন সহাকারী প্রক্টর লিটন মিত্র।

Top