আপডেটঃ
ডেপুটি অ্যাটর্নি জেনারেলকে বরখাস্ত করছেন ট্রাম্পঈদগাঁহতে আওয়ামীলীগের জনসভাঃ এমপি কমলের লাখ জনতার শোডাউনচট্টগ্রামে জলসা মার্কেটের ছাদে ২ কিশোরী ধর্ষণ, গ্রেপ্তার ৬যশোরের বেনাপোলে সীমান্তে দুই নাইজেরিয়ান নাগরিক আটক“বিএনপি ক্ষমতার লোভে অন্ধ হয়ে গেছে”ঈদগাঁহর জনসভায় রামু থেকে এমপি কমলের নেতৃত্বে যোগ দেবে লক্ষাধিক জনতাসৈকতে অনুষ্ঠিত হলো জাতীয় উন্নয়ন মেলা কনসার্টকর্ণফুলীতে মা সমাবেশশেখ হাসিনার গুডবুক ও দলীয় হাই কমান্ডের তরুণ তালিকায় যারানজিব আমার রাজনৈতিক বাগানের প্রথম ফুটন্ত ফুল- মেয়র মুজিবুর রহমাননাইক্ষ্যংছ‌ড়ি‌তে ডাকাত আনোয়ার বলি ‘বন্দুকযুদ্ধে’ নিহত‘ডিজিটাল নিরাপত্তা আইন মুক্তগণমাধ্যমের জন্য বড় বাধা হয়ে দাঁড়াবে’শহীদ জাফর মাল্টিডিসিপ্লিনারী একাডেমিক ভবনের উদ্বোধনসরকারি চাকরিতে কোটা বাতিলে প্রধানমন্ত্রীর অনুমোদনজাতিসংঘ অধিবেশনে যোগ দিতে ঢাকা ছাড়লেন প্রধানমন্ত্রী

লড়াইয়ের মধ্যে আরেক লড়াই

Cro.jpeg

ওয়ান নিউজ ক্রীড়া ডেক্সঃ রাশিয়া বিশ্বকাপ ফুটবলের ফাইনালের টিকিট পেয়ে গেছে ফ্রান্স। আজ বুধবার অন্য ফাইনালিস্টও নিশ্চিত হয়ে যাবে। বাংলাদেশ সময় রাত ১২টায় মুখোমুখি হবে ইংল্যান্ড-ক্রোয়েশিয়া। মস্কোর লুঝনিকি স্টেডিয়ামে সেই লড়াইয়ের মধ্যে আরেক লড়াই! যেখানে মুখোমুখি দুই দেশের ৬ তারকা!

তারকার এই যুদ্ধে চলুন এবার চোখ বুলিয়ে নেই!

হ্যারি কেইন বনাম লুকা মডরিচ

গোল্ডেন বুট জেতার দৌড়ে এগিয়ে আছেন তিনি। হ্যারি কেইন ৪ ম্যাচ খেলে করেছেন ৬ গোল। হ্যাটট্রিকও পেয়েছেন ইংল্যান্ডের অধিনায়ক। ১৯৬৬ সালের পর তাকে ঘিরেই বিশ্বকাপ জয়ের স্বপ্ন দেখছে ইংলিশরা। ববি মুর, জিওফ হার্স্টদের সত্যিকারের উত্তরসুরী তিনি। এই গোলমেশিনকে সামাল দেওয়া সহজ নয়!

অবশ্য তার জবাবে ক্রোয়েশিয়া আছেন লুকা মডরিচ। ক্রোয়াটদের প্রাণভ্রোমরা! প্রতিটি ম্যাচেই নজরকাড়া ফুটবল উপহার দিচ্ছেন এই খেলা গড়ার কারিগর। এরইমধ্যে রাশিয়া বিশ্বকাপে ৫ ম্যাচে ২ গোল করেছেন। আর তৈরি করে দিয়েছেন একাধিক গোলের উৎস। ক্রোয়েশিয়ার পাঁচ জয়ের তিনটিতেই ম্যাচ সেরা। মানে টুর্নামেন্টের সেরা ফুটবলারের পুরস্কার জয়ের পথে এগিয়ে গেছেন তিনি!

/uploads/files/m4UlBXWIPcR7W26lNruvES37QaIJz1uJ5NSzJbfR.jpeg

জন স্টোনস বনাম ইভান রাকিটিচ

স্বপ্নপূরণের দ্বারপ্রান্ত দল। এখান থেকে কিছুতেই খালি হাতে ফিরতে চাইছেন না জন স্টোনস। ইংল্যান্ডকে সেমিফাইনালে নিয়ে গেলেও কিছুতেই তৃপ্তি মিলছে এই ডিফেন্ডারের। পাঁচ ম্যাচে দুই গোল করা এই তারকা সতীর্থদের নিয়ে ঝড় তোলার প্রতিশ্রুতি দিয়ে রেখেছেন। ৫২ বছর পর বিশ্বকাপের ফাইনালে উঠতে নিজের সেরাটা দিয়েই লড়বেন স্টোনস। ৬ ফুট ২ ইঞ্চি উচ্চতার এই সেন্টারব্যাক রক্ষণভাগে প্রাচীর তুলে দাঁড়াতে তৈরি।

অবশ্য তাকে চ্যালেঞ্জ জানাতে ক্রোয়েশিয়ায় আছেন ইভান রাকিতিচ। বলা হচ্ছে ক্যারিয়ারের সেরা ফর্মে আছেন তিনি। কোচ জাৎকো দালিচ এরইমধ্যে বলেছেন ‘রাকিটিচ এখন ওর গোটা ক্যারিয়ারের সেরা ফর্মে রয়েছে।’ ফাইনালের আগে এই মিডফিল্ডার জানিয়ে রাখলেন, ‘আমরা প্রস্তুত। ভাল কিছু করার জন্য আমরা উন্মাদের মতো পরিশ্রম করেছি। এবার মাঠেও সেই ধারাবাহিকতাটা ধরে রাখতে চাই।’ নকআউট পর্বের দুই ম্যাচে শেষ পেনাল্টি থেকে গোল করে আত্মবিশ্বাসটা বাড়িয়ে নিয়েছেন তিনি।

/uploads/files/JbRikc0I7crEkdPpCyedkwFcvqBUpkNKx1rXG2gt.jpeg

জর্ডান পিকফোর্ড বনাম দানিয়েল সুবাসিচ

তিনি এখন ইংল্যান্ডের জাতীয় বীর। জর্ডান পিকফোর্ড! এক নামেই পরিচিত। অবশ্য এমন জনপ্রিয়তার পেছনে কারণটাও সংগত। তিনি টাইব্রেকার আটকে গড়েছেন ইতিহাস। এর আগে টাইব্রেকারের বারবারই আটকে গেছে ইংলিশরা। এবার জয়ে মাঠ ছেড়েছে। কলম্বিয়ার বিপক্ষে দ্বিতীয় রাউন্ডের ম্যাচে টাইব্রেকার আটকে দলকে এনে দিয়েছেন দুর্দান্ত এক জয়। এরপর সুইডেনের বিপক্ষে জয়ে রেখেছেন বড় ভূমিকা। হাতে ব্যথা নিয়ে খেলেও জর্ডান পিকফোর্ড হয়েছেন ত্রানকর্তা। এবার সেমিফাইনালেও তেমন ঝড় তোলার অপেক্ষায় তিনি।

নকআউট পর্বের দুই ম্যাচেই টাইব্রেকারে জিতিয়ে এখন ক্রোয়েশিয়ার নায়ক দানিয়েল সুবাসিচ। বিশ্বকাপ ইতিহাসে টাইব্রেকারে সর্বোচ্চ চারটি পেনাল্টি তৃতীয় গোলকিপার তিনি। জার্মানির হ্যারাল্ড শুমাখার ও আর্জেন্টিনার সার্জিও গয়কোচিয়ার পরই এখন তিনি। তবে সেমিফাইনালের আগে তার ইনজুরি দুশ্চিন্তা ছড়াচ্ছে। পায়ে ব্যথা নিয়ে প্রথমবারের মতো ক্রোয়েশিয়াকে বিশ্বকাপ ফাইনালের টিকিট এনে দিতে চান তিনি। জানিয়ে রাখলেন ইংল্যান্ডের বিপক্ষেও গোলপোস্ট আগের মতোই আগলে রাখবেন তিনি।

Top