আপডেটঃ
ঈদগাঁহর জনসভায় রামু থেকে এমপি কমলের নেতৃত্বে যোগ দেবে লক্ষাধিক জনতাসৈকতে অনুষ্ঠিত হলো জাতীয় উন্নয়ন মেলা কনসার্টকর্ণফুলীতে মা সমাবেশশেখ হাসিনার গুডবুক ও দলীয় হাই কমান্ডের তরুণ তালিকায় যারানজিব আমার রাজনৈতিক বাগানের প্রথম ফুটন্ত ফুল- মেয়র মুজিবুর রহমাননাইক্ষ্যংছ‌ড়ি‌তে ডাকাত আনোয়ার বলি ‘বন্দুকযুদ্ধে’ নিহত‘ডিজিটাল নিরাপত্তা আইন মুক্তগণমাধ্যমের জন্য বড় বাধা হয়ে দাঁড়াবে’শহীদ জাফর মাল্টিডিসিপ্লিনারী একাডেমিক ভবনের উদ্বোধনসরকারি চাকরিতে কোটা বাতিলে প্রধানমন্ত্রীর অনুমোদনজাতিসংঘ অধিবেশনে যোগ দিতে ঢাকা ছাড়লেন প্রধানমন্ত্রীভারতকে মাত্র ১৭৪ রানের চ্যালেঞ্জ বাংলাদেশেরবেনাপোল সীমান্তে অস্ত্র-গুলি মাদকদ্রব্য সহ আটক ১আগামী মনোনয়নে নেত্রীর গুডবুক ও দলীয় হাই কমান্ডের তালিকায় যারাকক্সবাজারে হারিয়ে যাওয়া ব্যাগ ফিরিয়ে দিলেন টমটম চালককক্সবাজারে ইপসা’র নিরাপদ অভিবাসন বিষয়ক প্রশিক্ষণ সভা অনুষ্ঠিত

অনির্দিষ্টকালের জন্য চট্টগ্রামের সব বেসরকারি হাসপাতাল বন্ধ ঘোষণা

Ctg-Max..jpg

জে.জাহেদ,চট্টগ্রাম ব্যুরো:

চট্টগ্রামে পাঁচটি বেসরকারি হাসপাতালে র‌্যাবের অভিযান চলাকালে চট্টগ্রাম জেলা, উপজেলাসহ সকল স্তরের প্রাইভেট প্র্যাকটিসসহ ডায়াগনস্টিক সেন্টার, রেসরকারী ক্লিনিক-হাসপাতালে চিকিৎসা সেবা অনির্দিষ্ট কালের জন্য বন্ধ ঘোষণা করা হয়েছে।

রোববার (৮ জুলাই) দুপুরে নগরীর বিএমএ ভবনে অনুষ্ঠিক জরুরি সভা থেকে এই ঘোষণা দেয় বেসরকারি চিকিৎসা প্রতিষ্ঠান মালিক সমিতি।

তবে বেসরকারী চিকিৎসা প্রতিষ্ঠান সমিতির সভাপতি ডা. আবুল কাশেম সাক্ষরিত ওই বিবৃতিতে হাসপাতাল-ক্লিনিক বন্ধ করার কারণ হিসেবে সাংবাদিক কর্তৃক বেসরকারি চিকিৎসা সেবা প্রতিষ্ঠানের উপর নগ্ন হামলার প্রতিবাদে এ ঘোষণা দেয়া হয়েছে বলে জানানো হয়।

সভা শেষে বেসরকারি চিকিৎসা প্রতিষ্ঠান মালিক সমিতির সাধারন সম্পাদক ডা. লিয়াকত আলী সাংবাদিকদের এসব তথ্য জানান।

কর্মসূচির অংশ হিসেবে নগরীর বিভিন্ন প্যাথলজিক্যাল ল্যাব ও ডায়াগনস্টিক সেন্টারের সেবাও বন্ধ থাকবে।
ডা. লিয়াকত আলী বলেন, নগরীর বেসরকারি ম্যাক্স হাসপাতালসহ বিভিন্ন হাসপাতাল ক্লিনিকে র্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র্যাব) ভ্রাম্যমান আদালতের অভিযানের প্রতিবাদে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।
তবে বিভিন্ন সরকারি হাসপাতালের জরুরি বিভাগে সেবা দেওয়া অব্যাহত রাখতে চিকিৎসকদের প্রতি অনুরোধও জানান তিনি।

যেসব রোগি এরইমধ্যে হাসপাতাল-ক্লিনিকগুলোতে ভর্তি আছেন মানবিক কারণে তাদের চিকিৎসা সেবা দেওয়া হবে বলেও জানান এই চিকিৎসক।

বাংলাদেশ মেডিকেল অ্যাসোসিয়েশনের (বিএমএ) চট্টগ্রাম জেলা শাখার সভাপতি ডা. মুজিবুল হক খান বেসরকারি চিকিৎসা প্রতিষ্ঠান মালিক সমিতির এই সিদ্ধান্তে বিএমএ একাত্মতা প্রকাশ করেছে।

এর আগে রবিবার (৮ জুলাই) সকালে নগরীর ম্যাক্স, মেট্রোপলিটন, সিএসসিআর, রয়েল ও ল্যাব এইড হাসপাতালে অভিযান শুরু করে র‌্যাব।

অভিযানে এ হাসপাতালগুলোর নানা অসঙ্গতি ধরা পড়ে

Top