আপডেটঃ
ঈদগাঁহর জনসভায় রামু থেকে এমপি কমলের নেতৃত্বে যোগ দেবে লক্ষাধিক জনতাসৈকতে অনুষ্ঠিত হলো জাতীয় উন্নয়ন মেলা কনসার্টকর্ণফুলীতে মা সমাবেশশেখ হাসিনার গুডবুক ও দলীয় হাই কমান্ডের তরুণ তালিকায় যারানজিব আমার রাজনৈতিক বাগানের প্রথম ফুটন্ত ফুল- মেয়র মুজিবুর রহমাননাইক্ষ্যংছ‌ড়ি‌তে ডাকাত আনোয়ার বলি ‘বন্দুকযুদ্ধে’ নিহত‘ডিজিটাল নিরাপত্তা আইন মুক্তগণমাধ্যমের জন্য বড় বাধা হয়ে দাঁড়াবে’শহীদ জাফর মাল্টিডিসিপ্লিনারী একাডেমিক ভবনের উদ্বোধনসরকারি চাকরিতে কোটা বাতিলে প্রধানমন্ত্রীর অনুমোদনজাতিসংঘ অধিবেশনে যোগ দিতে ঢাকা ছাড়লেন প্রধানমন্ত্রীভারতকে মাত্র ১৭৪ রানের চ্যালেঞ্জ বাংলাদেশেরবেনাপোল সীমান্তে অস্ত্র-গুলি মাদকদ্রব্য সহ আটক ১আগামী মনোনয়নে নেত্রীর গুডবুক ও দলীয় হাই কমান্ডের তালিকায় যারাকক্সবাজারে হারিয়ে যাওয়া ব্যাগ ফিরিয়ে দিলেন টমটম চালককক্সবাজারে ইপসা’র নিরাপদ অভিবাসন বিষয়ক প্রশিক্ষণ সভা অনুষ্ঠিত

বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উপলক্ষে ‘মুজিব বর্ষ’ উদ্‌যাপন: প্রধানমন্ত্রী

bangabandhu.jpg

প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনা ২০২০ সালকে ‘মুজিব বর্ষ’ হিসেবে উদ্‌যাপনের ঘোষণা দিয়েছেন। আজ শুক্রবার বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে আওয়ামী লীগের কার্যালয়ে দলের কার্যনির্বাহী সংসদ ও উপদেষ্টা পরিষদের যৌথসভা উদ্বোধনের সময় দেওয়া বক্তব্যে শেখ হাসিনা এ কথা বলেন।

গত ২৩ জুন নতুন দলীয় কার্যালয় উদ্বোধনের পর সেখানে এটিই আওয়ামী লীগের প্রথম সভা।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ১৯২০ সালে গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় জন্মগ্রহণ করেন। ২০২০ সালে তাঁর জন্মশতবার্ষিকী উপলক্ষে দেশব্যাপী ‘মুজিব বর্ষ’ উদ্‌যাপন করতে প্রধানমন্ত্রী বিভিন্ন পরিকল্পনার কথা জানান। দলীয় ও সরকারিভাবে বর্ষ পালনের কথাও বলেন তিনি। প্রধানমন্ত্রী ‘মুজিব বর্ষ’ উদ্‌যাপনে সব শ্রেণি–পেশার মানুষকে সম্পৃক্ত করার কথা বলেন, জ্ঞানী-গুণীজনদেরও আমন্ত্রণ করা হবে বলে জানান। সরকারিভাবে কর্মসূচি পালনের ব্যাপারে ইতিমধ্যে তিনি মন্ত্রিপরিষদ সচিবকে নির্দেশ দিয়েছেন বলেও জানান। ২০২০ সাল থেকে শুরু হয়ে বিভিন্ন কর্মসূচি চলবে ২০২১ সালের ২৬ মার্চ পর্যন্ত।

প্রধানমন্ত্রী বলেন. সারা বছর শিক্ষাপ্রতিষ্ঠানে রচনা, চিত্রাঙ্কন, সাংস্কৃতিক প্রতিযোগিতা হবে। বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করা হবে।

Top