আপডেটঃ
হাইকোর্টে হাজির হয়ে নিঃশর্ত ক্ষমা চেয়েছেন কক্সবাজারের ডিসি-এসপিউখিয়ার কলেজছাত্রী হত্যাকারী সন্ত্রাসী কবিরের গুলিবিদ্ধ লাশ উদ্ধারমাওলানা আনোয়ারের জানাজা ও দাফন সম্পন্ন‘থ্যাঙ্ক ইউ পিএম’ বিজ্ঞাপনের বিষয়ে অভিযোগ পেলে খতিয়ে দেখা হবে: ইসি সচিবনির্বাচন পিছিয়েছেন। আর নয়। একদিনও নয়, একঘণ্টাও নয়।নৌকার পক্ষে কাজ করার নির্দেশ, বিদ্রোহী হলে স্থায়ী বহিষ্কার: শেখ হাসিনাজয়ের পথ এগিয়ে রাখল স্পিনাররানির্বাচন বানচালের চক্রান্তে বিএনপি : কাদেরনির্বাচন কমিশনের সঙ্গে বৈঠকে আ’লীগভোটগ্রহণ পেছানোর দাবি বিবেচনার আশ্বাস দিয়েছে ইসি: ড. কামালবেনাপোল সীমান্তে ১২ টি স্বর্ণের বার সহ পাচারকারী আটকচট্টগ্রামে মাঠে ২৭ ম্যাজিস্ট্রেটযশোরের শার্শায় বিদেশী পিস্তল সহ আটক-১বেনাপোলে ইয়াবাসহ নারী আটকঅবশেষে পুরস্কার ঘোষিত আসামি গ্রেফতার

বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উপলক্ষে ‘মুজিব বর্ষ’ উদ্‌যাপন: প্রধানমন্ত্রী

bangabandhu.jpg

প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনা ২০২০ সালকে ‘মুজিব বর্ষ’ হিসেবে উদ্‌যাপনের ঘোষণা দিয়েছেন। আজ শুক্রবার বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে আওয়ামী লীগের কার্যালয়ে দলের কার্যনির্বাহী সংসদ ও উপদেষ্টা পরিষদের যৌথসভা উদ্বোধনের সময় দেওয়া বক্তব্যে শেখ হাসিনা এ কথা বলেন।

গত ২৩ জুন নতুন দলীয় কার্যালয় উদ্বোধনের পর সেখানে এটিই আওয়ামী লীগের প্রথম সভা।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ১৯২০ সালে গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় জন্মগ্রহণ করেন। ২০২০ সালে তাঁর জন্মশতবার্ষিকী উপলক্ষে দেশব্যাপী ‘মুজিব বর্ষ’ উদ্‌যাপন করতে প্রধানমন্ত্রী বিভিন্ন পরিকল্পনার কথা জানান। দলীয় ও সরকারিভাবে বর্ষ পালনের কথাও বলেন তিনি। প্রধানমন্ত্রী ‘মুজিব বর্ষ’ উদ্‌যাপনে সব শ্রেণি–পেশার মানুষকে সম্পৃক্ত করার কথা বলেন, জ্ঞানী-গুণীজনদেরও আমন্ত্রণ করা হবে বলে জানান। সরকারিভাবে কর্মসূচি পালনের ব্যাপারে ইতিমধ্যে তিনি মন্ত্রিপরিষদ সচিবকে নির্দেশ দিয়েছেন বলেও জানান। ২০২০ সাল থেকে শুরু হয়ে বিভিন্ন কর্মসূচি চলবে ২০২১ সালের ২৬ মার্চ পর্যন্ত।

প্রধানমন্ত্রী বলেন. সারা বছর শিক্ষাপ্রতিষ্ঠানে রচনা, চিত্রাঙ্কন, সাংস্কৃতিক প্রতিযোগিতা হবে। বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করা হবে।

Top