আপডেটঃ
চট্টগ্রাম বোর্ডে এইচএসসি পরীক্ষায় মেয়েরা এগিয়েচট্টগ্রাম বোর্ডে এইচএসসির পাসের হার ৬২ দশমিক ৭৩ শতাংশকর্ণফুলী আওয়ামীলীগ,সাংগঠনিক দুর্বলতায় ভোগছেযে দানে চরম শত্রু থেকে বন্ধু হলেন প্রিয়নবিআসছে শতাব্দীর দীর্ঘতম চন্দ্রগ্রহণ!ঈদে সাত পর্বের নাটকে ঊর্মিলাবাংলাদেশের যে কোনো সংকটে পাশে থাকবে ভারতহৃদয় জেতা ক্রোয়েশিয়া আজ ট্রফিও জিতুক!কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষের বহুতল অফিস ভবনের নির্মাণ কাজের শুভ উদ্বোধনচট্টগ্রাম পানির ট্যাংক থেকে মা-মেয়ের লাশ উদ্ধারআওয়ামীলীগের প্রার্থী তালিকা প্রায় চূড়ান্ত, ৮৫টি সংসদীয় আসনে আসছে নতুন মুখবহিষ্কৃত এএসআই ইয়াবা সহ ডিবির হাতে গ্রেফতার:চট্টগ্রাম শাহ আমানত মার্কেটে আগুনক্ষমতা চিরস্থায়ী করার পাঁয়তারা করছে সরকার: ফখরুলভিসির বাসভবনে হামলাকারীদের গ্রেফতার করা হচ্ছে, মুক্তিযোদ্ধা কোটা থাকবে: প্রধানমন্ত্রী

বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উপলক্ষে ‘মুজিব বর্ষ’ উদ্‌যাপন: প্রধানমন্ত্রী

bangabandhu.jpg

প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনা ২০২০ সালকে ‘মুজিব বর্ষ’ হিসেবে উদ্‌যাপনের ঘোষণা দিয়েছেন। আজ শুক্রবার বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে আওয়ামী লীগের কার্যালয়ে দলের কার্যনির্বাহী সংসদ ও উপদেষ্টা পরিষদের যৌথসভা উদ্বোধনের সময় দেওয়া বক্তব্যে শেখ হাসিনা এ কথা বলেন।

গত ২৩ জুন নতুন দলীয় কার্যালয় উদ্বোধনের পর সেখানে এটিই আওয়ামী লীগের প্রথম সভা।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ১৯২০ সালে গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় জন্মগ্রহণ করেন। ২০২০ সালে তাঁর জন্মশতবার্ষিকী উপলক্ষে দেশব্যাপী ‘মুজিব বর্ষ’ উদ্‌যাপন করতে প্রধানমন্ত্রী বিভিন্ন পরিকল্পনার কথা জানান। দলীয় ও সরকারিভাবে বর্ষ পালনের কথাও বলেন তিনি। প্রধানমন্ত্রী ‘মুজিব বর্ষ’ উদ্‌যাপনে সব শ্রেণি–পেশার মানুষকে সম্পৃক্ত করার কথা বলেন, জ্ঞানী-গুণীজনদেরও আমন্ত্রণ করা হবে বলে জানান। সরকারিভাবে কর্মসূচি পালনের ব্যাপারে ইতিমধ্যে তিনি মন্ত্রিপরিষদ সচিবকে নির্দেশ দিয়েছেন বলেও জানান। ২০২০ সাল থেকে শুরু হয়ে বিভিন্ন কর্মসূচি চলবে ২০২১ সালের ২৬ মার্চ পর্যন্ত।

প্রধানমন্ত্রী বলেন. সারা বছর শিক্ষাপ্রতিষ্ঠানে রচনা, চিত্রাঙ্কন, সাংস্কৃতিক প্রতিযোগিতা হবে। বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করা হবে।

Top