আপডেটঃ
হাইকোর্টে হাজির হয়ে নিঃশর্ত ক্ষমা চেয়েছেন কক্সবাজারের ডিসি-এসপিউখিয়ার কলেজছাত্রী হত্যাকারী সন্ত্রাসী কবিরের গুলিবিদ্ধ লাশ উদ্ধারমাওলানা আনোয়ারের জানাজা ও দাফন সম্পন্ন‘থ্যাঙ্ক ইউ পিএম’ বিজ্ঞাপনের বিষয়ে অভিযোগ পেলে খতিয়ে দেখা হবে: ইসি সচিবনির্বাচন পিছিয়েছেন। আর নয়। একদিনও নয়, একঘণ্টাও নয়।নৌকার পক্ষে কাজ করার নির্দেশ, বিদ্রোহী হলে স্থায়ী বহিষ্কার: শেখ হাসিনাজয়ের পথ এগিয়ে রাখল স্পিনাররানির্বাচন বানচালের চক্রান্তে বিএনপি : কাদেরনির্বাচন কমিশনের সঙ্গে বৈঠকে আ’লীগভোটগ্রহণ পেছানোর দাবি বিবেচনার আশ্বাস দিয়েছে ইসি: ড. কামালবেনাপোল সীমান্তে ১২ টি স্বর্ণের বার সহ পাচারকারী আটকচট্টগ্রামে মাঠে ২৭ ম্যাজিস্ট্রেটযশোরের শার্শায় বিদেশী পিস্তল সহ আটক-১বেনাপোলে ইয়াবাসহ নারী আটকঅবশেষে পুরস্কার ঘোষিত আসামি গ্রেফতার

প্রমার্ধেই ব্রাজিলে জালে ২ গোল দিয়ে এগিয়ে গেলো বেলজিয়াম

5.jpg

 

ডি ব্রুইনের গোলে ২-০ গোলে এগিয়ে গেল বেলজিয়াম। ৩১তম মিনিটে ডি-বক্সের প্রান্ত থেকে দুর্দান্ত শটে গোলটি করেছেন ডি ব্রুইন। এর আগে ব্রাজিলের আত্মঘাতী গোলে ১-০ গোলে এগিয়ে যায় বেলজিয়াম। ১৩তম মিনিটে আত্মঘাতী গোলটি করেন ফার্নান্দিনহো। কর্নার কিক থেকে উড়ে আসা বল হেড করতে লাফ দিয়েছিলেন ফার্নান্দিনহো। কিন্তু তিনি ঠিক মতো হেড করতে পারেননি। বল তার বাহুতে লেগে চলে যায় জালে।

রাশিয়া বিশ্বকাপের দ্বিতীয় কোয়ার্টার ফাইনাল ম্যাচে আজ বাংলাদেশ সময় রাত বারোটায় মুখোমুখি হয়েছে ব্রাজিল ও বেলজিয়াম। ম্যাচে এখন প্রথমার্ধের খেলা চলছে। এই প্রতিবেদন লেখা পর্যন্ত ২-০ গোলে এগিয়ে রয়েছে বেলজিয়াম।

ম্যাচে শুরু থেকেই আক্রমণাত্মক ফুটবল খেলতে থাকে উভয় দল। অষ্টম মিনিটে এগিয়ে যেতে পারতো ব্রাজিল। গোলপোস্টের সামনে থেকে আলতো ছোঁয়ায় বল জালে পাঠাতে চেয়েছিলেন থিয়াগো সিলভা। কিন্তু বলটি সাইডবারে লেগে ফিরে আসে। বেঁচে যায় বেলজিয়াম।

এই ম্যাচে যারা জয় পাবে সেমিফাইনালে তারা ফ্রান্সের মুখোমুখি হবে। শুক্রবার একাদশে দুইটি পরিবর্তন এনেছে ব্রাজিল। ইনজুরি কাটিয়ে একাদশে ফিরেছেন মার্সেলো। বাদ পড়েছেন ফিলিপে লুইজ। আর নিষেধাজ্ঞার কারণে একাদশে নেই ক্যাসেমিরো। তার পরিবর্তে একাদশে ঢুকেছেন ফার্নান্দিনহো। এই ম্যাচে ব্রাজিলের অধিনায়কের দায়িত্ব পালন করছেন মিরান্ডা।

অন্যদিকে, বেলজিয়ামও আজ একাদশে দুইটি পরিবর্তন এনেছে। গত ম্যাচে জাপানের বিপক্ষে গোল করা মারুয়ানে ফেলাইনি ও নাসের চাদলি আজ একাদশে ঢুকেছেন। জাপানের বিপক্ষে দুইজনই পরিবর্তিত খেলোয়াড় হিসাবে নেমেছিলেন। কিন্তু আজ তাদের দুজনকেই শুরুর একাদশে রেখেছেন কোচ।

দ্বিতীয় রাউন্ডের ম্যাচে মেক্সিকোকে ২-০ গোলে হারিয়ে কোয়ার্টার ফাইনালে ওঠে ব্রাজিল। আর রাউন্ড অব সিক্সটিনের ম্যাচে জাপানকে ৩-২ গোলে হারিয়ে শেষ আট নিশ্চিত করে বেলজিয়াম। ফিফা র‌্যাঙ্কিংয়ে বর্তমানে দ্বিতীয় অবস্থানে রয়েছে ব্রাজিল। আর তৃতীয় অবস্থানে রয়েছে বেলজিয়াম।

Top