আপডেটঃ
কক্সবাজার ও রামুতে বিভিন্ন মাদ্রাসা পরিদর্শনকালে আল্লামা শাহ আহমদ শফী কওমি শিক্ষার গুরুত্ব অনুধাবন করেই সরকার কওমি সনদের স্বীকৃতি দিয়েছেঢাকা টেস্টে বাংলাদেশের বিশাল জয়কক্সবাজার প্রেসক্লাবের সভাপতি মাহবুবর রহমান সম্পাদক আবু তাহের চৌধুরীচকরিয়া পৌরসভা যুবলীগ নেতা মোঃ বেলাল উদ্দিন ফরহাদের মৃত্যুতে রামু উপজেলা যুবলীগের শোকসোলাতানিয়া কেজি এন্ড নুরানী একাডেমীর পি.এস.সি পরীক্ষার্থীদে বিদায় ও সংবর্ধনা অনুষ্ঠান সম্পন্ন‘জনবিচ্ছিন্ন বিএনপি জামাত জ্বালাও পোড়াও এবং মানুষ হত্যার গভীর ষড়যন্ত্রে লিপ্ত রয়েছে’ত্রুটি কাটিয়ে পুরোদমে চট্টগ্রামে গ্যাস সরবরাহকর্ণফুলীতে ‘সাঁকো’ সংগঠনের উদ্যোগে পি.এস.সি পরীক্ষার্থীদের ফ্রি কোচিং সেবা ও বিদায় সংবর্ধনা অনুষ্ঠিতবিমান বন্দর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের পি.এস. সি পরিক্ষাথীদের বিদায় সংবর্ধনা৩০ ডিসেম্বরই নির্বাচন: ইসিহাইকোর্টে হাজির হয়ে নিঃশর্ত ক্ষমা চেয়েছেন কক্সবাজারের ডিসি-এসপিউখিয়ার কলেজছাত্রী হত্যাকারী সন্ত্রাসী কবিরের গুলিবিদ্ধ লাশ উদ্ধারমাওলানা আনোয়ারের জানাজা ও দাফন সম্পন্ন‘থ্যাঙ্ক ইউ পিএম’ বিজ্ঞাপনের বিষয়ে অভিযোগ পেলে খতিয়ে দেখা হবে: ইসি সচিবনির্বাচন পিছিয়েছেন। আর নয়। একদিনও নয়, একঘণ্টাও নয়।

প্রথমার্ধে ব্রাজিলের দুর্ভাগ্যের ওপর ব্রুইনের বুলেট

7-1.jpg

 

ম্যাচের ৮ মিনিটে দুর্ভাগ্যের শুরু ব্রাজিলের। কর্নার কিকে থিয়াগো সিলভার টাচ পোস্টে লেগে ফিরে আসে। যে ডিফেন্স নিয়ে ব্রাজিলের এত গর্ব সেই ডিফেন্সের ভুলেই এগিয়ে যায় বেলজিয়াম। ফার্নান্দিনহোর হাতে লেগে বল জালে জড়ায়।

১-০ তে পিছিয়ে পড়ে গোলের জন্য মরিয়া ব্রাজিলের মাথায় চাপের পাহাড় তুলে দেন ডি ব্রুইনে। ৩১ মিনিটে রোমেলু লুকাকুর কাউন্টার অ্যাটাক থেকে বল পেয়ে বক্সের বাইরে থেকে করা বুলেট গতির শটে একেবারেই অসহায় ছিলেন ব্রাজিল গোলরক্ষক অ্যালিসন।

৩৫ মিনিটে পোস্টের মধ্যে আনমার্ক জেসুস সহজ হেড বাইরে পাঠিয়ে দেন। পরের মিনিটে পর পর দু’টি দুর্দান্ত সেভ করে ব্রাজিলকে হতাশ করেন বেলজিয়াম গোলরক্ষক থিবাউট কৌরটোইস।

প্রথমার্ধে ব্রাজিলের গোছালো অ্যাটক রুখে কাউন্টান অ্যাটাকে খেলার কৌশলটা পুরোপুরি কাজে লাগিয়েছে বেলজিয়াম। সফলও হয়েছে। প্রথমার্ধ শেষ করেছে ২-০ গোলের স্বাস্থ্যকর ব্যবধানে।

Top