আপডেটঃ
হাইকোর্টে হাজির হয়ে নিঃশর্ত ক্ষমা চেয়েছেন কক্সবাজারের ডিসি-এসপিউখিয়ার কলেজছাত্রী হত্যাকারী সন্ত্রাসী কবিরের গুলিবিদ্ধ লাশ উদ্ধারমাওলানা আনোয়ারের জানাজা ও দাফন সম্পন্ন‘থ্যাঙ্ক ইউ পিএম’ বিজ্ঞাপনের বিষয়ে অভিযোগ পেলে খতিয়ে দেখা হবে: ইসি সচিবনির্বাচন পিছিয়েছেন। আর নয়। একদিনও নয়, একঘণ্টাও নয়।নৌকার পক্ষে কাজ করার নির্দেশ, বিদ্রোহী হলে স্থায়ী বহিষ্কার: শেখ হাসিনাজয়ের পথ এগিয়ে রাখল স্পিনাররানির্বাচন বানচালের চক্রান্তে বিএনপি : কাদেরনির্বাচন কমিশনের সঙ্গে বৈঠকে আ’লীগভোটগ্রহণ পেছানোর দাবি বিবেচনার আশ্বাস দিয়েছে ইসি: ড. কামালবেনাপোল সীমান্তে ১২ টি স্বর্ণের বার সহ পাচারকারী আটকচট্টগ্রামে মাঠে ২৭ ম্যাজিস্ট্রেটযশোরের শার্শায় বিদেশী পিস্তল সহ আটক-১বেনাপোলে ইয়াবাসহ নারী আটকঅবশেষে পুরস্কার ঘোষিত আসামি গ্রেফতার

নওয়াজ শরিফের ১০ বছর কারাদণ্ড

nawaz.jpg

ওয়ান নিউজ ডেক্সঃ পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী নওয়াজ শরিফকে ১০ বছর ও তার মেয়ে মরিয়মকে সাত বছর কারাদণ্ড দিয়েছে দেশটির দুর্নীতি-বিরোধী আদালত।

লন্ডনে চারটি বিলাসবহুল বাড়ি নিয়ে দুর্নীতির অভিযোগে শুক্রবার নওয়াজকে এ সাজা দেন আদালত।

পাকিস্তানের জিও টিভিসহ আরও কয়েকটি টিভি চ্যানেল জানিয়েছে, কারাদণ্ডর পাশাপাশি নওয়াজকে আট মিলিয়ন পাউন্ড (প্রায় ৯০ কোটি টাকা) ও মেয়ে মরিয়মকে দুই মিলিয়ন পাউন্ড (প্রায় ২৩ কোটি টাকা) জরিমানা করা হয়েছে। নওয়াজের মেয়ের সঙ্গে জামাতাকেও এক বছরের কারাদণ্ড দিয়েছেন আদালত।

শুক্রবার তিনবার সময় পাল্টানোর পর স্থানীয় সময় সাড়ে ৩টায় রায় ঘোষণা করেন বিচারক। রায় ঘোষণার সময় বিচারক দুই পক্ষের আইনজীবীকে চেম্বারে ডাকেন। সেখানে কোনো সংবাদমাধ্যমের প্রতিনিধিকে প্রবেশ করতে দেয়া হয়নি।

আদালত এমন এক সময় এ রায় ঘোষণা করলেন যখন দেশটিতে চলছে জাতীয় নির্বাচনের প্রস্তুতি।

এদিকে, অসুস্থ স্ত্রীর চিকিৎসার জন্য লন্ডনে অবস্থান করছেন নওয়াজ। আদালতের এ রায়ের বিরুদ্ধে তিনি আপিল করবেন বলে মনে করা হচ্ছে। তবে নওয়াজ তার বিরুদ্ধে আনা সব অভিযোগই রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত বলে মন্তব্য করেছেন।

উল্লেখ্য, গত বছর সুপ্রিম কোর্টের রায়ে প্রধানমন্ত্রী হিসেবে অযোগ্য ঘোষণার পর পদত্যাগ করেন নওয়াজ।

Top