আপডেটঃ
ডেপুটি অ্যাটর্নি জেনারেলকে বরখাস্ত করছেন ট্রাম্পঈদগাঁহতে আওয়ামীলীগের জনসভাঃ এমপি কমলের লাখ জনতার শোডাউনচট্টগ্রামে জলসা মার্কেটের ছাদে ২ কিশোরী ধর্ষণ, গ্রেপ্তার ৬যশোরের বেনাপোলে সীমান্তে দুই নাইজেরিয়ান নাগরিক আটক“বিএনপি ক্ষমতার লোভে অন্ধ হয়ে গেছে”ঈদগাঁহর জনসভায় রামু থেকে এমপি কমলের নেতৃত্বে যোগ দেবে লক্ষাধিক জনতাসৈকতে অনুষ্ঠিত হলো জাতীয় উন্নয়ন মেলা কনসার্টকর্ণফুলীতে মা সমাবেশশেখ হাসিনার গুডবুক ও দলীয় হাই কমান্ডের তরুণ তালিকায় যারানজিব আমার রাজনৈতিক বাগানের প্রথম ফুটন্ত ফুল- মেয়র মুজিবুর রহমাননাইক্ষ্যংছ‌ড়ি‌তে ডাকাত আনোয়ার বলি ‘বন্দুকযুদ্ধে’ নিহত‘ডিজিটাল নিরাপত্তা আইন মুক্তগণমাধ্যমের জন্য বড় বাধা হয়ে দাঁড়াবে’শহীদ জাফর মাল্টিডিসিপ্লিনারী একাডেমিক ভবনের উদ্বোধনসরকারি চাকরিতে কোটা বাতিলে প্রধানমন্ত্রীর অনুমোদনজাতিসংঘ অধিবেশনে যোগ দিতে ঢাকা ছাড়লেন প্রধানমন্ত্রী

শুরুতেই এগিয়ে গেল স্পেন

Span.jpg

ওয়ান নিউজ ক্রীড়া ডেক্সঃ রাশিয়া ফিরে গেছে পুরানো ফর্মেশনে। যেখানে তারা রক্ষণে খেলাচ্ছে ৫ খেলোয়াড়। কিন্তু রোববার খেলার ১১ মিনিটেই সেই ডিফেন্স ২০১০ বিশ্বকাপ চ্যাম্পিয়ন স্পেনের বিপক্ষে হেরে গেল। ২০১৮ বিশ্বকাপের শেষ ষোলর খেলার স্প্যানিশদের শুরুতেই এগিয়ে দিয়েছে সেই ডিফেন্সের আত্মঘাতী গোল! ১২ মিনিটে ১-০ গোলের লিড ২০১০ চ্এযাম্ইপিয়নদের।  প্রতিবেদন লেখার সময় মস্কোর লুঝনিকি স্টেডিয়ামে স্বাগতিক রাশিয়ার বিপক্ষে ১-০ গোলে এগিয়ে স্পেন। রোববার বাংলাদেশ সময় রাত ৮টায় মস্কোর লুঝনিকি স্টেডিয়ামে শুরু হয়েছে নক আউট পর্বের এই ম্যাচটি।

ওই আক্রমণের প্রথম ফল একটি ফ্রি-কিক। আসেনসিও সেই ফ্রি-কিকটা খুব চমৎকারভাবে নিলেন পোস্টের লক্ষ্যে। ইগনাশেভিশ রাগবি স্টাইলে ট্যাকল করে রামোসকে ফেলে দিতে চাইলেন। বলটাকে সামলাতে গিয়ে সেটি ঢুকিয়ে দিলেন নিজেদেরই জালে। এবারের বিশ্বকাপে এটি রেকর্ড দশম আত্মঘাতী গোল।

স্পেন অবশ্য বিশ্বকাপ কিংবা ইউরো চ্যাম্পিয়নশিপে স্বাগতিকদের বিপক্ষে আটবারের মুখোমুখি লড়াইয়ে কখনোই জিততে পারেনি। এমনকি দক্ষিণ কোরিয়ার কাছেও হেরেছিল। রাশানদের কাছে এটা তো অনেক বড় প্রেরণাই হতে পারে!

এই ম্যাচে স্প্যানিয়ার্ড বোচ ফার্নান্দো হিয়েরো গ্রুপপর্বে খেলা শেষ ম্যাচের একাদশে তিনটি পরিবর্তন এনেছেন। নাচো ফিরে এসেছেন রাইট ব্যাকে, কারভায়ালের জায়গায়। কোকে ও আসেনসিও মাঝমাঠে ফিরে এসেছেন ইনিয়েস্তা ও আলকানতাতার জায়গায়। ওদিকে রাশিয়া এই ম্যাচে পুরানো ৫-৩-২ ফরম্যাটে ফিরে গেছে। রাশিয়ার একটি দৈনিকের এদিনের শিরোনাম ‘আমাদের জীবনের সবচেয়ে গুরুত্বপূর্ণ ম্যাচ আজ’।

Top