আপডেটঃ
গুগলের পরিষেবা ব্যবহারে বিভ্রাটব্যারিস্টার মইনুল হোসেন ৬ মাসের জামিনসাহু সেজদার বিধান দেয়ার কারণ কী?ভোটের দিন ৩০ ডিসেম্বর (রোববার) সাধারণ ছুটিনির্বাচনের সুষ্ঠু পরিবেশ না থাকার অভিযোগ ভিত্তিহীন : সিইসিবিএনপি প্রার্থী কাজলের প্রচার কর্মী আজিজুল হককে অতর্কিতভাবে হামলানির্বাচনী ঘটনায় ভূট্টো ও মাবুদ চেয়ারম্যান সহ ৮০ জনকে আসামী করে দু’টি মামলাপার্থে জিতে ভারতের সাথে সিরিজ সমতায় অস্ট্রেলিয়ালাশ হলে নিরাপত্তা নিয়ে কী করব : কনকচাঁপাজামায়াতের ২৫ নেতার প্রার্থিতার রিট ৩ দিনের মধ্যে নিষ্পত্তির নির্দেশসিইসির সঙ্গে আইজিপি-ডিএমপি কমিশনারের বৈঠকপরপর দুই মেয়াদের বেশি প্রধানমন্ত্রী নয়‘২০৩০ সালের মধ্যে বাংলাদেশ হবে মধ্যম আয়ের দেশ’নির্বাচনকে কেন্দ্র করে আইন-শৃঙ্খলা রক্ষার দায়িত্ব পালনে বিজিবি মোতায়েনবিএনপির নির্বাচনী ইশতেহারে ১৭ অঙ্গীকার

শুরুতেই এগিয়ে গেল স্পেন

Span.jpg

ওয়ান নিউজ ক্রীড়া ডেক্সঃ রাশিয়া ফিরে গেছে পুরানো ফর্মেশনে। যেখানে তারা রক্ষণে খেলাচ্ছে ৫ খেলোয়াড়। কিন্তু রোববার খেলার ১১ মিনিটেই সেই ডিফেন্স ২০১০ বিশ্বকাপ চ্যাম্পিয়ন স্পেনের বিপক্ষে হেরে গেল। ২০১৮ বিশ্বকাপের শেষ ষোলর খেলার স্প্যানিশদের শুরুতেই এগিয়ে দিয়েছে সেই ডিফেন্সের আত্মঘাতী গোল! ১২ মিনিটে ১-০ গোলের লিড ২০১০ চ্এযাম্ইপিয়নদের।  প্রতিবেদন লেখার সময় মস্কোর লুঝনিকি স্টেডিয়ামে স্বাগতিক রাশিয়ার বিপক্ষে ১-০ গোলে এগিয়ে স্পেন। রোববার বাংলাদেশ সময় রাত ৮টায় মস্কোর লুঝনিকি স্টেডিয়ামে শুরু হয়েছে নক আউট পর্বের এই ম্যাচটি।

ওই আক্রমণের প্রথম ফল একটি ফ্রি-কিক। আসেনসিও সেই ফ্রি-কিকটা খুব চমৎকারভাবে নিলেন পোস্টের লক্ষ্যে। ইগনাশেভিশ রাগবি স্টাইলে ট্যাকল করে রামোসকে ফেলে দিতে চাইলেন। বলটাকে সামলাতে গিয়ে সেটি ঢুকিয়ে দিলেন নিজেদেরই জালে। এবারের বিশ্বকাপে এটি রেকর্ড দশম আত্মঘাতী গোল।

স্পেন অবশ্য বিশ্বকাপ কিংবা ইউরো চ্যাম্পিয়নশিপে স্বাগতিকদের বিপক্ষে আটবারের মুখোমুখি লড়াইয়ে কখনোই জিততে পারেনি। এমনকি দক্ষিণ কোরিয়ার কাছেও হেরেছিল। রাশানদের কাছে এটা তো অনেক বড় প্রেরণাই হতে পারে!

এই ম্যাচে স্প্যানিয়ার্ড বোচ ফার্নান্দো হিয়েরো গ্রুপপর্বে খেলা শেষ ম্যাচের একাদশে তিনটি পরিবর্তন এনেছেন। নাচো ফিরে এসেছেন রাইট ব্যাকে, কারভায়ালের জায়গায়। কোকে ও আসেনসিও মাঝমাঠে ফিরে এসেছেন ইনিয়েস্তা ও আলকানতাতার জায়গায়। ওদিকে রাশিয়া এই ম্যাচে পুরানো ৫-৩-২ ফরম্যাটে ফিরে গেছে। রাশিয়ার একটি দৈনিকের এদিনের শিরোনাম ‘আমাদের জীবনের সবচেয়ে গুরুত্বপূর্ণ ম্যাচ আজ’।

Top