আপডেটঃ
চট্টগ্রাম বোর্ডে এইচএসসি পরীক্ষায় মেয়েরা এগিয়েচট্টগ্রাম বোর্ডে এইচএসসির পাসের হার ৬২ দশমিক ৭৩ শতাংশকর্ণফুলী আওয়ামীলীগ,সাংগঠনিক দুর্বলতায় ভোগছেযে দানে চরম শত্রু থেকে বন্ধু হলেন প্রিয়নবিআসছে শতাব্দীর দীর্ঘতম চন্দ্রগ্রহণ!ঈদে সাত পর্বের নাটকে ঊর্মিলাবাংলাদেশের যে কোনো সংকটে পাশে থাকবে ভারতহৃদয় জেতা ক্রোয়েশিয়া আজ ট্রফিও জিতুক!কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষের বহুতল অফিস ভবনের নির্মাণ কাজের শুভ উদ্বোধনচট্টগ্রাম পানির ট্যাংক থেকে মা-মেয়ের লাশ উদ্ধারআওয়ামীলীগের প্রার্থী তালিকা প্রায় চূড়ান্ত, ৮৫টি সংসদীয় আসনে আসছে নতুন মুখবহিষ্কৃত এএসআই ইয়াবা সহ ডিবির হাতে গ্রেফতার:চট্টগ্রাম শাহ আমানত মার্কেটে আগুনক্ষমতা চিরস্থায়ী করার পাঁয়তারা করছে সরকার: ফখরুলভিসির বাসভবনে হামলাকারীদের গ্রেফতার করা হচ্ছে, মুক্তিযোদ্ধা কোটা থাকবে: প্রধানমন্ত্রী

শুরুতেই এগিয়ে গেল স্পেন

Span.jpg

ওয়ান নিউজ ক্রীড়া ডেক্সঃ রাশিয়া ফিরে গেছে পুরানো ফর্মেশনে। যেখানে তারা রক্ষণে খেলাচ্ছে ৫ খেলোয়াড়। কিন্তু রোববার খেলার ১১ মিনিটেই সেই ডিফেন্স ২০১০ বিশ্বকাপ চ্যাম্পিয়ন স্পেনের বিপক্ষে হেরে গেল। ২০১৮ বিশ্বকাপের শেষ ষোলর খেলার স্প্যানিশদের শুরুতেই এগিয়ে দিয়েছে সেই ডিফেন্সের আত্মঘাতী গোল! ১২ মিনিটে ১-০ গোলের লিড ২০১০ চ্এযাম্ইপিয়নদের।  প্রতিবেদন লেখার সময় মস্কোর লুঝনিকি স্টেডিয়ামে স্বাগতিক রাশিয়ার বিপক্ষে ১-০ গোলে এগিয়ে স্পেন। রোববার বাংলাদেশ সময় রাত ৮টায় মস্কোর লুঝনিকি স্টেডিয়ামে শুরু হয়েছে নক আউট পর্বের এই ম্যাচটি।

ওই আক্রমণের প্রথম ফল একটি ফ্রি-কিক। আসেনসিও সেই ফ্রি-কিকটা খুব চমৎকারভাবে নিলেন পোস্টের লক্ষ্যে। ইগনাশেভিশ রাগবি স্টাইলে ট্যাকল করে রামোসকে ফেলে দিতে চাইলেন। বলটাকে সামলাতে গিয়ে সেটি ঢুকিয়ে দিলেন নিজেদেরই জালে। এবারের বিশ্বকাপে এটি রেকর্ড দশম আত্মঘাতী গোল।

স্পেন অবশ্য বিশ্বকাপ কিংবা ইউরো চ্যাম্পিয়নশিপে স্বাগতিকদের বিপক্ষে আটবারের মুখোমুখি লড়াইয়ে কখনোই জিততে পারেনি। এমনকি দক্ষিণ কোরিয়ার কাছেও হেরেছিল। রাশানদের কাছে এটা তো অনেক বড় প্রেরণাই হতে পারে!

এই ম্যাচে স্প্যানিয়ার্ড বোচ ফার্নান্দো হিয়েরো গ্রুপপর্বে খেলা শেষ ম্যাচের একাদশে তিনটি পরিবর্তন এনেছেন। নাচো ফিরে এসেছেন রাইট ব্যাকে, কারভায়ালের জায়গায়। কোকে ও আসেনসিও মাঝমাঠে ফিরে এসেছেন ইনিয়েস্তা ও আলকানতাতার জায়গায়। ওদিকে রাশিয়া এই ম্যাচে পুরানো ৫-৩-২ ফরম্যাটে ফিরে গেছে। রাশিয়ার একটি দৈনিকের এদিনের শিরোনাম ‘আমাদের জীবনের সবচেয়ে গুরুত্বপূর্ণ ম্যাচ আজ’।

Top