আপডেটঃ
ডেপুটি অ্যাটর্নি জেনারেলকে বরখাস্ত করছেন ট্রাম্পঈদগাঁহতে আওয়ামীলীগের জনসভাঃ এমপি কমলের লাখ জনতার শোডাউনচট্টগ্রামে জলসা মার্কেটের ছাদে ২ কিশোরী ধর্ষণ, গ্রেপ্তার ৬যশোরের বেনাপোলে সীমান্তে দুই নাইজেরিয়ান নাগরিক আটক“বিএনপি ক্ষমতার লোভে অন্ধ হয়ে গেছে”ঈদগাঁহর জনসভায় রামু থেকে এমপি কমলের নেতৃত্বে যোগ দেবে লক্ষাধিক জনতাসৈকতে অনুষ্ঠিত হলো জাতীয় উন্নয়ন মেলা কনসার্টকর্ণফুলীতে মা সমাবেশশেখ হাসিনার গুডবুক ও দলীয় হাই কমান্ডের তরুণ তালিকায় যারানজিব আমার রাজনৈতিক বাগানের প্রথম ফুটন্ত ফুল- মেয়র মুজিবুর রহমাননাইক্ষ্যংছ‌ড়ি‌তে ডাকাত আনোয়ার বলি ‘বন্দুকযুদ্ধে’ নিহত‘ডিজিটাল নিরাপত্তা আইন মুক্তগণমাধ্যমের জন্য বড় বাধা হয়ে দাঁড়াবে’শহীদ জাফর মাল্টিডিসিপ্লিনারী একাডেমিক ভবনের উদ্বোধনসরকারি চাকরিতে কোটা বাতিলে প্রধানমন্ত্রীর অনুমোদনজাতিসংঘ অধিবেশনে যোগ দিতে ঢাকা ছাড়লেন প্রধানমন্ত্রী

রোহিঙ্গা দেখতে রেডক্রসের প্রেসিডেন্ট বাংলাদেশে

ICRC.jpeg
ওয়ান নিউজ ডেক্সঃ রোহিঙ্গাদের দুর্দশা দেখতে তিন দিনের সফরে শনিবার (৩০ জুন) বাংলাদেশে এসেছেন আন্তর্জাতিক রেড ক্রস কমিটির (আইসিআরসি) প্রেসিডেন্ট পিটার মাউরা।
কক্সবাজারে আইসিআরসি’র কার্যক্রম পরিদর্শনেই মূলত তার এ সফর। ৩ জুলাই পর্যন্ত বাংলাদেশে অবস্থান করবেন তিনি। সফরকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং স্বরাষ্ট্র ও পররাষ্ট্র মন্ত্রণালয়ের গুরুত্বপূর্ণ কর্মকর্তাদের সঙ্গে বৈঠক করবেন বাংলাদেশ সফররত আইসিআরসি প্রেসিডেন্ট।
আইসিআরসি’র বাংলাদেশ সূত্র জানিয়েছে, তিনি মিয়ানমারে রোহিঙ্গা নিয়ে আলোচনা শেষে বাংলাদেশে এসেছেন।
মিয়ানমারেও তিনি রাখাইন রাজ্যে আইসিআরসি’র কার্যক্রম পর্যবেক্ষণ করে এসেছেন। এ ছাড়া তিনি রাখাইন সংকটের কারণে সেখানে ক্ষতিগ্রস্ত রোহিঙ্গা জনগোষ্ঠীর সঙ্গে কথা বলেছেন।
২০১৭ সালের আগস্টের সহিংসতার পর প্রায় ৭ লাখের মতো মানুষ মিয়ানমার থেকে বাংলাদেশে আশ্রয় নিয়েছে এবং রাখাইন থেকে অনেকে বাস্তুচ্যুত হয়েছে।
এর আগে পিটার মাউরা বলেছেন, মানবিক সাহায্য সংস্থাগুলো ক্ষতিগ্রস্ত রোহিঙ্গাদের দুর্দশা কমাতে কঠিন পরিস্থিতিতেও যথাসাধ্য চেষ্টা করছে।  কিন্তু দশ মাস পরেও,
সর্বাত্বক চেষ্টার পরও এখনও অনেক মানুষ মানবেতর জীবন যাপন করছে।
Top