আপডেটঃ
ঈদগাঁহর জনসভায় রামু থেকে এমপি কমলের নেতৃত্বে যোগ দেবে লক্ষাধিক জনতাসৈকতে অনুষ্ঠিত হলো জাতীয় উন্নয়ন মেলা কনসার্টকর্ণফুলীতে মা সমাবেশশেখ হাসিনার গুডবুক ও দলীয় হাই কমান্ডের তরুণ তালিকায় যারানজিব আমার রাজনৈতিক বাগানের প্রথম ফুটন্ত ফুল- মেয়র মুজিবুর রহমাননাইক্ষ্যংছ‌ড়ি‌তে ডাকাত আনোয়ার বলি ‘বন্দুকযুদ্ধে’ নিহত‘ডিজিটাল নিরাপত্তা আইন মুক্তগণমাধ্যমের জন্য বড় বাধা হয়ে দাঁড়াবে’শহীদ জাফর মাল্টিডিসিপ্লিনারী একাডেমিক ভবনের উদ্বোধনসরকারি চাকরিতে কোটা বাতিলে প্রধানমন্ত্রীর অনুমোদনজাতিসংঘ অধিবেশনে যোগ দিতে ঢাকা ছাড়লেন প্রধানমন্ত্রীভারতকে মাত্র ১৭৪ রানের চ্যালেঞ্জ বাংলাদেশেরবেনাপোল সীমান্তে অস্ত্র-গুলি মাদকদ্রব্য সহ আটক ১আগামী মনোনয়নে নেত্রীর গুডবুক ও দলীয় হাই কমান্ডের তালিকায় যারাকক্সবাজারে হারিয়ে যাওয়া ব্যাগ ফিরিয়ে দিলেন টমটম চালককক্সবাজারে ইপসা’র নিরাপদ অভিবাসন বিষয়ক প্রশিক্ষণ সভা অনুষ্ঠিত

‘নারীর জন্য বিপজ্জনক সৌদি আরব ও আমেরিকা’

Soudia.jpg

ওয়ান নিউজ ডেক্সঃ নারীদের জন্য সৌদি আরব ও যুক্তরাষ্ট্র বিশ্বের সবচেয়ে বিপজ্জনক স্থানগুলোর অন্যতম। নতুন এক জরিপে এ তথ্য উঠে এসেছে। বিশ্বের ৫০০ বিশেষজ্ঞ এই জরিপে অংশ নেন এবং তারা সৌদি আরবকে বিশ্বের পঞ্চম ও আমেরিকাকে ১০ম বিপজ্জনক স্থান বলে চিহ্নিত করেন।

নারী ইস্যুতে থমসন রয়টার্স ফাউন্ডেশন এই জরিপের আয়োজন করে। সোমবার প্রকাশিত এ জরিপে ভারত, আফগানিস্তান, সিরিয়া ও সোমালিয়া রয়েছে তালিকার শীর্ষে। তবে আমেরিকাকে নারী ও মানবাধিকার ইস্যুতে সোচ্চার দেখা গেলেও দেশটি নারীর জন্য সবচেয়ে ১০টি বিপজ্জনক দেশের অন্যতম।

যদিও সৌদি আরব এ তালিকায় পঞ্চম স্থানে রয়েছে তবে নারীর অর্থনৈতিক প্রবেশাধিকার, কাজের স্থান ও সম্পত্তির অধিকারের বৈষম্যের দিক দিয়ে দ্বিতীয় অবস্থানে রয়েছে।

এছাড়া, সাংস্কৃতিক ও ধর্মীয় চর্চার দিক দিয়ে সৌদি নারীরা যে ঝুঁকি মোকাবেলা করেন তাতে দেশটির অবস্থান পঞ্চম। গত শনিবার সৌদি নারীদের গাড়ি চালানোর ওপর থেকে নিষেধাজ্ঞা তুলে নেয়ার পর এ জরিপ প্রকাশ করা হলো।

Top