আপডেটঃ
হাইকোর্টে হাজির হয়ে নিঃশর্ত ক্ষমা চেয়েছেন কক্সবাজারের ডিসি-এসপিউখিয়ার কলেজছাত্রী হত্যাকারী সন্ত্রাসী কবিরের গুলিবিদ্ধ লাশ উদ্ধারমাওলানা আনোয়ারের জানাজা ও দাফন সম্পন্ন‘থ্যাঙ্ক ইউ পিএম’ বিজ্ঞাপনের বিষয়ে অভিযোগ পেলে খতিয়ে দেখা হবে: ইসি সচিবনির্বাচন পিছিয়েছেন। আর নয়। একদিনও নয়, একঘণ্টাও নয়।নৌকার পক্ষে কাজ করার নির্দেশ, বিদ্রোহী হলে স্থায়ী বহিষ্কার: শেখ হাসিনাজয়ের পথ এগিয়ে রাখল স্পিনাররানির্বাচন বানচালের চক্রান্তে বিএনপি : কাদেরনির্বাচন কমিশনের সঙ্গে বৈঠকে আ’লীগভোটগ্রহণ পেছানোর দাবি বিবেচনার আশ্বাস দিয়েছে ইসি: ড. কামালবেনাপোল সীমান্তে ১২ টি স্বর্ণের বার সহ পাচারকারী আটকচট্টগ্রামে মাঠে ২৭ ম্যাজিস্ট্রেটযশোরের শার্শায় বিদেশী পিস্তল সহ আটক-১বেনাপোলে ইয়াবাসহ নারী আটকঅবশেষে পুরস্কার ঘোষিত আসামি গ্রেফতার

‘নারীর জন্য বিপজ্জনক সৌদি আরব ও আমেরিকা’

Soudia.jpg

ওয়ান নিউজ ডেক্সঃ নারীদের জন্য সৌদি আরব ও যুক্তরাষ্ট্র বিশ্বের সবচেয়ে বিপজ্জনক স্থানগুলোর অন্যতম। নতুন এক জরিপে এ তথ্য উঠে এসেছে। বিশ্বের ৫০০ বিশেষজ্ঞ এই জরিপে অংশ নেন এবং তারা সৌদি আরবকে বিশ্বের পঞ্চম ও আমেরিকাকে ১০ম বিপজ্জনক স্থান বলে চিহ্নিত করেন।

নারী ইস্যুতে থমসন রয়টার্স ফাউন্ডেশন এই জরিপের আয়োজন করে। সোমবার প্রকাশিত এ জরিপে ভারত, আফগানিস্তান, সিরিয়া ও সোমালিয়া রয়েছে তালিকার শীর্ষে। তবে আমেরিকাকে নারী ও মানবাধিকার ইস্যুতে সোচ্চার দেখা গেলেও দেশটি নারীর জন্য সবচেয়ে ১০টি বিপজ্জনক দেশের অন্যতম।

যদিও সৌদি আরব এ তালিকায় পঞ্চম স্থানে রয়েছে তবে নারীর অর্থনৈতিক প্রবেশাধিকার, কাজের স্থান ও সম্পত্তির অধিকারের বৈষম্যের দিক দিয়ে দ্বিতীয় অবস্থানে রয়েছে।

এছাড়া, সাংস্কৃতিক ও ধর্মীয় চর্চার দিক দিয়ে সৌদি নারীরা যে ঝুঁকি মোকাবেলা করেন তাতে দেশটির অবস্থান পঞ্চম। গত শনিবার সৌদি নারীদের গাড়ি চালানোর ওপর থেকে নিষেধাজ্ঞা তুলে নেয়ার পর এ জরিপ প্রকাশ করা হলো।

Top