আপডেটঃ
ঈদগাঁহর জনসভায় রামু থেকে এমপি কমলের নেতৃত্বে যোগ দেবে লক্ষাধিক জনতাসৈকতে অনুষ্ঠিত হলো জাতীয় উন্নয়ন মেলা কনসার্টকর্ণফুলীতে মা সমাবেশশেখ হাসিনার গুডবুক ও দলীয় হাই কমান্ডের তরুণ তালিকায় যারানজিব আমার রাজনৈতিক বাগানের প্রথম ফুটন্ত ফুল- মেয়র মুজিবুর রহমাননাইক্ষ্যংছ‌ড়ি‌তে ডাকাত আনোয়ার বলি ‘বন্দুকযুদ্ধে’ নিহত‘ডিজিটাল নিরাপত্তা আইন মুক্তগণমাধ্যমের জন্য বড় বাধা হয়ে দাঁড়াবে’শহীদ জাফর মাল্টিডিসিপ্লিনারী একাডেমিক ভবনের উদ্বোধনসরকারি চাকরিতে কোটা বাতিলে প্রধানমন্ত্রীর অনুমোদনজাতিসংঘ অধিবেশনে যোগ দিতে ঢাকা ছাড়লেন প্রধানমন্ত্রীভারতকে মাত্র ১৭৪ রানের চ্যালেঞ্জ বাংলাদেশেরবেনাপোল সীমান্তে অস্ত্র-গুলি মাদকদ্রব্য সহ আটক ১আগামী মনোনয়নে নেত্রীর গুডবুক ও দলীয় হাই কমান্ডের তালিকায় যারাকক্সবাজারে হারিয়ে যাওয়া ব্যাগ ফিরিয়ে দিলেন টমটম চালককক্সবাজারে ইপসা’র নিরাপদ অভিবাসন বিষয়ক প্রশিক্ষণ সভা অনুষ্ঠিত

ক্যানসারের ঝুঁকি কমায় পেয়ারা

peyara.jpg

ওয়ান নিউজ ডেক্সঃ পেয়ারা একটি পুষ্টিকর ফল। তাছাড়া পেয়ারা অনেক সাধারণ একটি ফল হলেও এর মধ্যে থাকা পুষ্টি উপাদান ও গুণাবলী গুলো জানলে পেয়ারাকে কখনোই উপেক্ষা করবেন না।

বাড়িতে হোক কিংবা অফিসে, কাজের সময়ে কিংবা অবসরে, পেয়ারা মুখে দিলেই পাওয়া যায় তৃপ্তি। একটু লবণ দিয়ে এই ফল খেলে, এই ফলের স্বাদ প্রায় অমৃত সমান। তবে শুধু স্বাদ নয়, এই ফলের গুণাগুণও আছে অজস্র। এক ঝলকে দেখে নিন পেয়ারার উপকারিতা-

১। পেয়ারায় প্রচুর পরিমাণে ভিটামিন সি থাকে। এই ভিটামিন সি-এর ফলে অনেক রোগের প্রকোপ কমে যায়।

২। ক্যানসার এর প্রবণতা কমে যায়। পেয়ারায় যে পরিমাণ ভিটামিন সি থাকে, সেগুলো ক্যানসারের কোষগুলোকে বৃদ্ধি পেতে দেয় না। তবে একমাত্র নিয়ম করে পেয়ারা করে খেলেই এটা সম্ভব।

৩। চোখের সমস্যা থেকে মুক্তি পেতে পেয়ারা খান। পেয়ারায় প্রচুর পরিমাণ ভিটামিন এ থাকে। চোখের জন্য খুবই প্রয়োজনীয় ভিটামিন এ।

৪। পেয়ারায় ম্যাগনেশিয়াম উপস্থিত। এই ম্যাগনেশিয়াম শরীরের নার্ভ এবং পেশি সচল রাখতে সাহায্য করে। তাই পেয়ারা খেলে আপনি কখনও অবসাদে ভুগবেন না।

৫। পেয়ারায় ভিটামিন বি-৩ এবং ভিটামিন বি-৬ থাকে। এই ভিটামিন ব্রেনে রক্ত সঞ্চালন স্বাভাবিক রাখতে সাহায্য করে।

৬। পেয়ারা ত্বকের জন্যও খুবই ভাল। রোজ পেয়ারা খেলে মুখে বলিরেখা পড়ার সম্ভাবনা কম যায়।

৭। পেয়ারায় ভিটামিন বি ৯ থাকে। এই ভিটামিন অন্তঃসত্বা মহিলাদের প্রয়োজন হয়।

Top