আপডেটঃ
হাইকোর্টে হাজির হয়ে নিঃশর্ত ক্ষমা চেয়েছেন কক্সবাজারের ডিসি-এসপিউখিয়ার কলেজছাত্রী হত্যাকারী সন্ত্রাসী কবিরের গুলিবিদ্ধ লাশ উদ্ধারমাওলানা আনোয়ারের জানাজা ও দাফন সম্পন্ন‘থ্যাঙ্ক ইউ পিএম’ বিজ্ঞাপনের বিষয়ে অভিযোগ পেলে খতিয়ে দেখা হবে: ইসি সচিবনির্বাচন পিছিয়েছেন। আর নয়। একদিনও নয়, একঘণ্টাও নয়।নৌকার পক্ষে কাজ করার নির্দেশ, বিদ্রোহী হলে স্থায়ী বহিষ্কার: শেখ হাসিনাজয়ের পথ এগিয়ে রাখল স্পিনাররানির্বাচন বানচালের চক্রান্তে বিএনপি : কাদেরনির্বাচন কমিশনের সঙ্গে বৈঠকে আ’লীগভোটগ্রহণ পেছানোর দাবি বিবেচনার আশ্বাস দিয়েছে ইসি: ড. কামালবেনাপোল সীমান্তে ১২ টি স্বর্ণের বার সহ পাচারকারী আটকচট্টগ্রামে মাঠে ২৭ ম্যাজিস্ট্রেটযশোরের শার্শায় বিদেশী পিস্তল সহ আটক-১বেনাপোলে ইয়াবাসহ নারী আটকঅবশেষে পুরস্কার ঘোষিত আসামি গ্রেফতার

ক্যানসারের ঝুঁকি কমায় পেয়ারা

peyara.jpg

ওয়ান নিউজ ডেক্সঃ পেয়ারা একটি পুষ্টিকর ফল। তাছাড়া পেয়ারা অনেক সাধারণ একটি ফল হলেও এর মধ্যে থাকা পুষ্টি উপাদান ও গুণাবলী গুলো জানলে পেয়ারাকে কখনোই উপেক্ষা করবেন না।

বাড়িতে হোক কিংবা অফিসে, কাজের সময়ে কিংবা অবসরে, পেয়ারা মুখে দিলেই পাওয়া যায় তৃপ্তি। একটু লবণ দিয়ে এই ফল খেলে, এই ফলের স্বাদ প্রায় অমৃত সমান। তবে শুধু স্বাদ নয়, এই ফলের গুণাগুণও আছে অজস্র। এক ঝলকে দেখে নিন পেয়ারার উপকারিতা-

১। পেয়ারায় প্রচুর পরিমাণে ভিটামিন সি থাকে। এই ভিটামিন সি-এর ফলে অনেক রোগের প্রকোপ কমে যায়।

২। ক্যানসার এর প্রবণতা কমে যায়। পেয়ারায় যে পরিমাণ ভিটামিন সি থাকে, সেগুলো ক্যানসারের কোষগুলোকে বৃদ্ধি পেতে দেয় না। তবে একমাত্র নিয়ম করে পেয়ারা করে খেলেই এটা সম্ভব।

৩। চোখের সমস্যা থেকে মুক্তি পেতে পেয়ারা খান। পেয়ারায় প্রচুর পরিমাণ ভিটামিন এ থাকে। চোখের জন্য খুবই প্রয়োজনীয় ভিটামিন এ।

৪। পেয়ারায় ম্যাগনেশিয়াম উপস্থিত। এই ম্যাগনেশিয়াম শরীরের নার্ভ এবং পেশি সচল রাখতে সাহায্য করে। তাই পেয়ারা খেলে আপনি কখনও অবসাদে ভুগবেন না।

৫। পেয়ারায় ভিটামিন বি-৩ এবং ভিটামিন বি-৬ থাকে। এই ভিটামিন ব্রেনে রক্ত সঞ্চালন স্বাভাবিক রাখতে সাহায্য করে।

৬। পেয়ারা ত্বকের জন্যও খুবই ভাল। রোজ পেয়ারা খেলে মুখে বলিরেখা পড়ার সম্ভাবনা কম যায়।

৭। পেয়ারায় ভিটামিন বি ৯ থাকে। এই ভিটামিন অন্তঃসত্বা মহিলাদের প্রয়োজন হয়।

Top