আপডেটঃ
গুগলের পরিষেবা ব্যবহারে বিভ্রাটব্যারিস্টার মইনুল হোসেন ৬ মাসের জামিনসাহু সেজদার বিধান দেয়ার কারণ কী?ভোটের দিন ৩০ ডিসেম্বর (রোববার) সাধারণ ছুটিনির্বাচনের সুষ্ঠু পরিবেশ না থাকার অভিযোগ ভিত্তিহীন : সিইসিবিএনপি প্রার্থী কাজলের প্রচার কর্মী আজিজুল হককে অতর্কিতভাবে হামলানির্বাচনী ঘটনায় ভূট্টো ও মাবুদ চেয়ারম্যান সহ ৮০ জনকে আসামী করে দু’টি মামলাপার্থে জিতে ভারতের সাথে সিরিজ সমতায় অস্ট্রেলিয়ালাশ হলে নিরাপত্তা নিয়ে কী করব : কনকচাঁপাজামায়াতের ২৫ নেতার প্রার্থিতার রিট ৩ দিনের মধ্যে নিষ্পত্তির নির্দেশসিইসির সঙ্গে আইজিপি-ডিএমপি কমিশনারের বৈঠকপরপর দুই মেয়াদের বেশি প্রধানমন্ত্রী নয়‘২০৩০ সালের মধ্যে বাংলাদেশ হবে মধ্যম আয়ের দেশ’নির্বাচনকে কেন্দ্র করে আইন-শৃঙ্খলা রক্ষার দায়িত্ব পালনে বিজিবি মোতায়েনবিএনপির নির্বাচনী ইশতেহারে ১৭ অঙ্গীকার

ইয়াবা মামলার আসামিকে সর্বোচ্চ সাজা

Karadando.jpg

ওয়ান নিউজঃ কক্সবাজারে এক ইয়াবা ব্যবসায়ীকে ১৫ বছরের স্বশ্রম কারাদণ্ড দিয়েছেন অতিরিক্ত জেলা জজ আদালত। মঙ্গলবার বেলা তিনটার দিকে কক্সবাজার জেলা ও দায়রা জজ মীর শফিকুল আলম এ রায় দেন।

সাজাপ্রাপ্ত ইয়াবা ব্যবসায়ী মো. শাকের (৩৩) টেকনাফ উপজেলার সাবরং ইউনিয়নের খয়রাতি পাড়ার আবুল কালাম আজাদের ছেলে।

আদালত সূত্র জানায়, শাকের ২০১৫ সালের ৩০ মে ১৮ হাজার ইয়াবা ও নগদ ১৬ হাজার ৭৪০ টাকাসহ বসতবাড়ি থেকে আটক হয়। ওই মামলায় ২৩ জুন শাকেরকে একমাত্র অভিযুক্ত করে আদালতে অভিযোগপত্র জমা দেয় পুলিশ। কিন্তু অভিযুক্ত শাকের জামিনে বের হওয়ার পর আর আদালতে হাজির হয়নি। ওই মামলার দীর্ঘ প্রক্রিয়া শেষে আসামির অনুপস্থিতিতে আদালত মঙ্গলবার এ রায় ঘোষণা করে।

কক্সবাজার অতিরিক্ত জেলা জজ আদালতের এপিপি অ্যাডভোকেট সুলতানুল আলম বলেন, ইয়াবা মামলায় এটি সর্বোচ্চ সাজা। এমন দৃষ্টান্তমূলক সাজা হলে মাদক পাচার কিছুটা হলেও কমবে বলে আশা করা যায়। অভিযুক্ত আটকের পর থেকে এ সাজা কার্যকর হবে।

Top