আপডেটঃ
উখিয়া-টেকনাফবাসী রোহিঙ্গাদের জন্য যে উদারতা দেখিয়েছে তা মাদকের বদনামে ধুলিস্যাৎ করা যাবেনাঃ বাহাদুরমাস্টার্স ফাইনালে কক্সবাজার সিটি কলেজের পাশের হার ৮৭%মির্জা ফখরুলের বক্তব্য ‘রাষ্ট্রদ্রোহিতা’র সামিল: কাদেরঈদ যাত্রা: শিডিউলে নেই ট্রেন, ঠিক সময়ে মিলছে বাসঈদ: মশলার জোগাড়, দেরি নয় আরনিরাপদ বাংলাদেশের দাবিতে আসুন ঐক্যবদ্ধ হই: ফখরুলসজল-মিমের বিপরীত ভালোবাসাপাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খানচট্টগ্রাম যুবকের গলা কাটা লাশ: ডা.রোকসানা আটকযশোরের শার্শা সীমান্ত হতে ৭১৫ বোতল ফেন্সিডিল উদ্ধারবিএনপি নেতা খসরুকে দুদকে তলববুদ্ধিজীবী কবরস্থানে চিরনিদ্রায় গোলাম সারওয়ারঅটল বিহারী বাজপেয়ী আর নেইমুক্তিযোদ্ধা বিন্টু মোহন বড়ুয়া ছিলেন বঙ্গবন্ধুর আদর্শের নিবেদিত প্রাণ সমাজ সেবক- এমপি কমলবহু ব্যবসায়ীকে পথে বসিয়ে দেওয়া সেই প্রতারক ডিবির হাতে গ্রেফতার

৩৭তম বিসিএসের চূড়ান্ত ফল প্রকাশ

PSC.jpg

ওয়ান নিউজ ডেক্সঃ ৩৭তম বিসিএস পরীক্ষার চূড়ান্ত ফলাফল প্রকাশ করা হয়েছে। এতে বিভিন্ন ক্যাডারে ১ হাজার ৩১৪ জনকে নিয়োগের সুপারিশ করা হয়েছে। মঙ্গলবার বাংলাদেশ কর্ম কমিশন (পিএসসি) থেকে এ তথ্য জানানো হয়।

ফলাফলে দেখা গেছে ৩৭তম বিসিএস পরীক্ষার চূড়ান্ত ফলে সাধারণ ক্যাডারে ৪৬৫ জন, স্বাস্থ্য ক্যাডারে ৩২৩ জন এবং কারিগরি ও সাধারণ শিক্ষা ক্যাডারে মোট ৫২৬ জনকে উর্ত্তীণ বলে ঘোষণা করা হয়েছে।

এ বিসিএস পরীক্ষায় নন-ক্যাডার পদের জন্য অপেক্ষমাণ রয়েছেন ৩ হাজার ৪৫৪ জন। পদ পাওয়া সাপেক্ষে তাদের নিয়োগ দেওয়া হবে।

ফলাফল পিএসসির ওয়েব সাইট www.bpsc.gov.bd থেকে সংগ্রহ করা যাবে, অথবা এসএমএস এর মাধ্যমে ফলাফল জানতে ইংরেজিতে পিএসসি স্পেস ৩৭ স্পেস রেজিস্ট্রেশন নম্বর লিখে পাঠাতে হবে ১৬২২২ নম্বরে।

৩৭তম বিসিএসে প্রথম শ্রেণির গেজেটেড কর্মকর্তা পদে নিয়োগ দিতে ২০১৬ সালের ২৯ ফেব্রুয়ারি বিজ্ঞপ্তি প্রকাশ করে পিএসসি। এ পরীক্ষায় অংশ নিতে সে বছর ৩১ মার্চ থেকে ২ মে পর্যন্ত আবেদন প্রক্রিয়া চলে।

একই বছরের সেপ্টেম্বরে অনুষ্ঠিত হয় প্রিলিমিনারি টেস্ট। এতে অংশ নেন ২ লাখ ৪৩ হাজার ৪৭৬ জন। যার মধ্যে উত্তীর্ণ হন ৮ হাজার ৫২৩ জন। এরপর ২০১৭ সালের ১১ ফেব্রুয়ারি হতে শুরু হয় লিখিত পরীক্ষা। তাতে ৫ হাজার ৩৭৯ জন পাস করেন। এরপর ২৯ নভেম্বর মৌখিক পরীক্ষা শুরু হয়। মৌখিক পরীক্ষায় উত্তীর্ণ হয়েছেন ৪ হাজার ৭৬৮ জন।

৩৭তম বিসিএসের চূড়ান্ত ফলাফল জানতে ক্লিক করুন

Top