আপডেটঃ
কক্সবাজারের মানবতার শ্রেষ্ট মানব সেবক ড়াক্তার রেজাউল করিম মনছুরযেখানে সেখানে কান পরিষ্কার করবেন নাসাকিবের না থাকাটা আমার জন্য বাড়তি দায়িত্ব : মিরাজআন্তর্জাতিক ইসলামী বিশ্ববিদ্যালয়ে ‘আইইই ডে’ পালিতইতিহাসে ১ম বার মার্কিন সেনার বৃহত্তম কমান্ডের দায়িত্বে নারী!৩৭ বছর পর ইরানের মেয়েরা ফুটবল মাঠেআবার নির্বাসনে তনুশ্রী?সৌদি বাদশাহর সঙ্গে প্রধানমন্ত্রীর বৈঠককর্ণফুলীতে মামুন হত্যার আসামিদের গ্রেফতারের দাবিতে সড়ক অবরোধ ও বিক্ষোভকুমারীপূজা উপলক্ষে হিলি সীমান্তে বিজিবিকে মিষ্টি উপহার দিয়ে শুভেচ্ছা জানিয়েছে ভারতী বিএসএফবেনাপোল সীমান্তে বিপুল পরিমাণ ফেনসিডিলসহ ২ পাচারকারী আটকসব সদস্য রাষ্ট্র একসঙ্গে কাজ করলে শান্তি নিশ্চিত হয় : স্পিকারনির্বাচন কবে, জানতে চাইলেন মার্কিন কূটনীতিকসভাপতি কমল এমপি, সাধারণ সম্পাদক হুদা বঙ্গবন্ধু পরিষদ কক্সবাজার জেলা কমিটি অনুমোদনযশোরে বন্দুকযুদ্ধে মাদক ব্যবসায়ী নিহত

৩৭তম বিসিএসের চূড়ান্ত ফল প্রকাশ

PSC.jpg

ওয়ান নিউজ ডেক্সঃ ৩৭তম বিসিএস পরীক্ষার চূড়ান্ত ফলাফল প্রকাশ করা হয়েছে। এতে বিভিন্ন ক্যাডারে ১ হাজার ৩১৪ জনকে নিয়োগের সুপারিশ করা হয়েছে। মঙ্গলবার বাংলাদেশ কর্ম কমিশন (পিএসসি) থেকে এ তথ্য জানানো হয়।

ফলাফলে দেখা গেছে ৩৭তম বিসিএস পরীক্ষার চূড়ান্ত ফলে সাধারণ ক্যাডারে ৪৬৫ জন, স্বাস্থ্য ক্যাডারে ৩২৩ জন এবং কারিগরি ও সাধারণ শিক্ষা ক্যাডারে মোট ৫২৬ জনকে উর্ত্তীণ বলে ঘোষণা করা হয়েছে।

এ বিসিএস পরীক্ষায় নন-ক্যাডার পদের জন্য অপেক্ষমাণ রয়েছেন ৩ হাজার ৪৫৪ জন। পদ পাওয়া সাপেক্ষে তাদের নিয়োগ দেওয়া হবে।

ফলাফল পিএসসির ওয়েব সাইট www.bpsc.gov.bd থেকে সংগ্রহ করা যাবে, অথবা এসএমএস এর মাধ্যমে ফলাফল জানতে ইংরেজিতে পিএসসি স্পেস ৩৭ স্পেস রেজিস্ট্রেশন নম্বর লিখে পাঠাতে হবে ১৬২২২ নম্বরে।

৩৭তম বিসিএসে প্রথম শ্রেণির গেজেটেড কর্মকর্তা পদে নিয়োগ দিতে ২০১৬ সালের ২৯ ফেব্রুয়ারি বিজ্ঞপ্তি প্রকাশ করে পিএসসি। এ পরীক্ষায় অংশ নিতে সে বছর ৩১ মার্চ থেকে ২ মে পর্যন্ত আবেদন প্রক্রিয়া চলে।

একই বছরের সেপ্টেম্বরে অনুষ্ঠিত হয় প্রিলিমিনারি টেস্ট। এতে অংশ নেন ২ লাখ ৪৩ হাজার ৪৭৬ জন। যার মধ্যে উত্তীর্ণ হন ৮ হাজার ৫২৩ জন। এরপর ২০১৭ সালের ১১ ফেব্রুয়ারি হতে শুরু হয় লিখিত পরীক্ষা। তাতে ৫ হাজার ৩৭৯ জন পাস করেন। এরপর ২৯ নভেম্বর মৌখিক পরীক্ষা শুরু হয়। মৌখিক পরীক্ষায় উত্তীর্ণ হয়েছেন ৪ হাজার ৭৬৮ জন।

৩৭তম বিসিএসের চূড়ান্ত ফলাফল জানতে ক্লিক করুন

Top