আপডেটঃ
কক্সবাজার-রামুর উন্নয়নের ধারা অব্যাহত রাখতে নৌকাকে জয়ী করুন-এমপি কমলঘুষের টাকা সহ চমেক এর কর্মচারীকে হাতেনাতে আটক করেছে দুদক৭নং ওয়ার্ডে কাউন্সিলর প্রার্থী জামশেদ’র মনোনয়নপত্র জমাঢাকায় ইয়াবার চালান নিয়ে উখিয়া কলেজের ছাত্রসহ গ্রেফতার ৪সিইসির সঙ্গে বৈঠকে বিএনপির প্রতিনিধি দলকর্ণফুলীতে মোটর সাইকেলের বিরুদ্ধে পুলিশী অভিযানচট্টগ্রাম হোটেলে জামায়াত-শিবির সন্দেহে আড়াইশ জন আটকব্রাজিল নাকি আর্জেন্টিনা?সেই জার্মানিই এখন শূন্য থেকে শীর্ষে!রোহিঙ্গাদের দেখতে আসছেন জাতিসংঘ মহাসচিব ও বিশ্বব্যাংকের প্রেসিডেন্টচকরিয়ায় বড়শি নিয়ে মাছ ধরতে গিয়ে শিশুর মৃত্যুপৌরবাসীর ভালবাসায় সিক্ত নৌকার প্রার্থী মুজিবুর রহমান চেয়ারম্যানকক্সবাজার সদর থানা পুলিশের অভিযানে গ্রেফতার- ১৩কক্সবাজার আন্চলিক পাসপোর্ট অফিসে বদলীল আদেশ অমান্য করে বহাল আছে সত্যব্রত শর্মাচকরিয়ায় বঙ্গবন্ধু সাফারি পার্কে দর্শনার্থী বাড়তি বিনোদনে যোগ হয়েছে আকর্ষনীয় তিন জোড়া আফ্রিকান জেব্রা

জি-৭ সম্মেলনে যোগ দিয়েছেন প্রধানমন্ত্রী

Hasina-PM.jpg

ওয়ান নিউজ ডেক্সঃ জি-৭ শীর্ষ সম্মেলনের আউটরিচ বিশেষ সেশনে যোগ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। শনিবার সম্মেলনস্থল লী ম্যানইর রিচেলিউ হোটেলে তাকে স্বাগত জানান কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডো।

বাংলাদেশের প্রধানমন্ত্রীসহ বিশ্বের ১২টি দেশের রাষ্ট্রপ্রধানদের এই বিশেষ সম্মেলনে আমন্ত্রণ জানিয়েছেন ট্রুডো। এনিয়ে তৃতীয় বারের মত শেখ হাসিনা এই সম্মেলনের যোগদান করেছেন।

জি-৭ বিশ্বের অর্থনৈতিক শক্তিগুলোর একটি প্লাটফর্ম। বিশ্বের বৃহত্তম অর্থনৈতিক শক্তি কানাডা, ফ্রান্স, জার্মানি, ইতালি, জাপান, যুক্তরাজ্য এবং যুক্তরাষ্ট্রের সমন্বয়ে এই প্লাটফর্ম গঠিত।

শনিবার স্থানীয় সময় সন্ধ্যায় শেখ হাসিনা জি-৭ শীর্ষ সম্মেলনে অংশগ্রহণকারী বিভিন্ন দেশের রাষ্ট্র ও সরকার প্রধানদের সম্মানে কানাডার গভর্নর জেনারেলের দেয়া নৈশভোজে অংশ নেবেন।

রোববার সকালে তিনি কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডোর সঙ্গে বৈঠকে মিলিত হবেন। চার দিনের এই সফর শেষে মঙ্গলবার রাতে দুবাই হয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার দেশে ফেরার কথা রয়েছে।

এরআগে জি-৭ শীর্ষ সম্মেলনের আউটরিচ সেশনে যোগ দিতে চার দিনের সফরে বৃহস্পতিবার সন্ধ্যায় কানাডার উদ্দেশে রওনা দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ওইদিন সন্ধ্যা সাড়ে ৭টায় এমিরেটস এয়ারলাইন্সের একটি ফ্লাইটে ঢাকা ছাড়েন তিনি। পথে দুবাইয়ে যাত্রী বিরতি দিয়ে শুক্রবার সকালে প্রধানমন্ত্রী টরেন্টো পৌঁছান।

Top