আপডেটঃ
চট্টগ্রামে নেবুলাইজার ও ভেজিটেবল কাটার মেশিনে ২ কেজি স্বর্ণ সহ আটক ১সেনাবাহিনীতে অফিসার পদে নিয়োগডিমেরিট পয়েন্টের সাথে জরিমানাও গুনতে হচ্ছে সাকিবকেতাপসের প্রশংসায় সানি লিওনবিনোদনের এক অনবদ্য আয়োজন-গৌহাটি শিলংশীতকালীন গোসলে ৯ ভুল‘দেশের উন্নয়ন অব্যাহত রাখতে নৌকায় ভোট দিন’সব পক্ষের অংশগ্রহণ ছাড়া নির্বাচন কার্যকর হবে নাযশোরের নারাঙ্গালীতে প্রতিপক্ষের হামলায় আ’লীগ কর্মী জখমহঠাৎ শেখ সুজাতের বাসায় রেজা কিবরিয়ামানুষের সাথে কথা বলার দিকনির্দেশনাজাতীয় প্রেসক্লাব নির্বাচনে সভাপতি সাইফুল, সম্পাদক ফরিদাপ্রতিযোগিতা মানে প্রতিহিংসা নয়: সিইসিবর্তমান সরকার ইসলামের সরকারঃ এমপি বদিগণ মানুষের অধিকার আদায় করতে ধানের শীষে ভোট দিন : এড. শামীম আরা স্বপ্না

জি-৭ সম্মেলনে যোগ দিয়েছেন প্রধানমন্ত্রী

Hasina-PM.jpg

ওয়ান নিউজ ডেক্সঃ জি-৭ শীর্ষ সম্মেলনের আউটরিচ বিশেষ সেশনে যোগ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। শনিবার সম্মেলনস্থল লী ম্যানইর রিচেলিউ হোটেলে তাকে স্বাগত জানান কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডো।

বাংলাদেশের প্রধানমন্ত্রীসহ বিশ্বের ১২টি দেশের রাষ্ট্রপ্রধানদের এই বিশেষ সম্মেলনে আমন্ত্রণ জানিয়েছেন ট্রুডো। এনিয়ে তৃতীয় বারের মত শেখ হাসিনা এই সম্মেলনের যোগদান করেছেন।

জি-৭ বিশ্বের অর্থনৈতিক শক্তিগুলোর একটি প্লাটফর্ম। বিশ্বের বৃহত্তম অর্থনৈতিক শক্তি কানাডা, ফ্রান্স, জার্মানি, ইতালি, জাপান, যুক্তরাজ্য এবং যুক্তরাষ্ট্রের সমন্বয়ে এই প্লাটফর্ম গঠিত।

শনিবার স্থানীয় সময় সন্ধ্যায় শেখ হাসিনা জি-৭ শীর্ষ সম্মেলনে অংশগ্রহণকারী বিভিন্ন দেশের রাষ্ট্র ও সরকার প্রধানদের সম্মানে কানাডার গভর্নর জেনারেলের দেয়া নৈশভোজে অংশ নেবেন।

রোববার সকালে তিনি কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডোর সঙ্গে বৈঠকে মিলিত হবেন। চার দিনের এই সফর শেষে মঙ্গলবার রাতে দুবাই হয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার দেশে ফেরার কথা রয়েছে।

এরআগে জি-৭ শীর্ষ সম্মেলনের আউটরিচ সেশনে যোগ দিতে চার দিনের সফরে বৃহস্পতিবার সন্ধ্যায় কানাডার উদ্দেশে রওনা দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ওইদিন সন্ধ্যা সাড়ে ৭টায় এমিরেটস এয়ারলাইন্সের একটি ফ্লাইটে ঢাকা ছাড়েন তিনি। পথে দুবাইয়ে যাত্রী বিরতি দিয়ে শুক্রবার সকালে প্রধানমন্ত্রী টরেন্টো পৌঁছান।

Top