আপডেটঃ
কক্সবাজারের মানবতার শ্রেষ্ট মানব সেবক ড়াক্তার রেজাউল করিম মনছুরযেখানে সেখানে কান পরিষ্কার করবেন নাসাকিবের না থাকাটা আমার জন্য বাড়তি দায়িত্ব : মিরাজআন্তর্জাতিক ইসলামী বিশ্ববিদ্যালয়ে ‘আইইই ডে’ পালিতইতিহাসে ১ম বার মার্কিন সেনার বৃহত্তম কমান্ডের দায়িত্বে নারী!৩৭ বছর পর ইরানের মেয়েরা ফুটবল মাঠেআবার নির্বাসনে তনুশ্রী?সৌদি বাদশাহর সঙ্গে প্রধানমন্ত্রীর বৈঠককর্ণফুলীতে মামুন হত্যার আসামিদের গ্রেফতারের দাবিতে সড়ক অবরোধ ও বিক্ষোভকুমারীপূজা উপলক্ষে হিলি সীমান্তে বিজিবিকে মিষ্টি উপহার দিয়ে শুভেচ্ছা জানিয়েছে ভারতী বিএসএফবেনাপোল সীমান্তে বিপুল পরিমাণ ফেনসিডিলসহ ২ পাচারকারী আটকসব সদস্য রাষ্ট্র একসঙ্গে কাজ করলে শান্তি নিশ্চিত হয় : স্পিকারনির্বাচন কবে, জানতে চাইলেন মার্কিন কূটনীতিকসভাপতি কমল এমপি, সাধারণ সম্পাদক হুদা বঙ্গবন্ধু পরিষদ কক্সবাজার জেলা কমিটি অনুমোদনযশোরে বন্দুকযুদ্ধে মাদক ব্যবসায়ী নিহত

জি-৭ সম্মেলনে যোগ দিয়েছেন প্রধানমন্ত্রী

Hasina-PM.jpg

ওয়ান নিউজ ডেক্সঃ জি-৭ শীর্ষ সম্মেলনের আউটরিচ বিশেষ সেশনে যোগ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। শনিবার সম্মেলনস্থল লী ম্যানইর রিচেলিউ হোটেলে তাকে স্বাগত জানান কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডো।

বাংলাদেশের প্রধানমন্ত্রীসহ বিশ্বের ১২টি দেশের রাষ্ট্রপ্রধানদের এই বিশেষ সম্মেলনে আমন্ত্রণ জানিয়েছেন ট্রুডো। এনিয়ে তৃতীয় বারের মত শেখ হাসিনা এই সম্মেলনের যোগদান করেছেন।

জি-৭ বিশ্বের অর্থনৈতিক শক্তিগুলোর একটি প্লাটফর্ম। বিশ্বের বৃহত্তম অর্থনৈতিক শক্তি কানাডা, ফ্রান্স, জার্মানি, ইতালি, জাপান, যুক্তরাজ্য এবং যুক্তরাষ্ট্রের সমন্বয়ে এই প্লাটফর্ম গঠিত।

শনিবার স্থানীয় সময় সন্ধ্যায় শেখ হাসিনা জি-৭ শীর্ষ সম্মেলনে অংশগ্রহণকারী বিভিন্ন দেশের রাষ্ট্র ও সরকার প্রধানদের সম্মানে কানাডার গভর্নর জেনারেলের দেয়া নৈশভোজে অংশ নেবেন।

রোববার সকালে তিনি কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডোর সঙ্গে বৈঠকে মিলিত হবেন। চার দিনের এই সফর শেষে মঙ্গলবার রাতে দুবাই হয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার দেশে ফেরার কথা রয়েছে।

এরআগে জি-৭ শীর্ষ সম্মেলনের আউটরিচ সেশনে যোগ দিতে চার দিনের সফরে বৃহস্পতিবার সন্ধ্যায় কানাডার উদ্দেশে রওনা দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ওইদিন সন্ধ্যা সাড়ে ৭টায় এমিরেটস এয়ারলাইন্সের একটি ফ্লাইটে ঢাকা ছাড়েন তিনি। পথে দুবাইয়ে যাত্রী বিরতি দিয়ে শুক্রবার সকালে প্রধানমন্ত্রী টরেন্টো পৌঁছান।

Top