আপডেটঃ
ডেপুটি অ্যাটর্নি জেনারেলকে বরখাস্ত করছেন ট্রাম্পঈদগাঁহতে আওয়ামীলীগের জনসভাঃ এমপি কমলের লাখ জনতার শোডাউনচট্টগ্রামে জলসা মার্কেটের ছাদে ২ কিশোরী ধর্ষণ, গ্রেপ্তার ৬যশোরের বেনাপোলে সীমান্তে দুই নাইজেরিয়ান নাগরিক আটক“বিএনপি ক্ষমতার লোভে অন্ধ হয়ে গেছে”ঈদগাঁহর জনসভায় রামু থেকে এমপি কমলের নেতৃত্বে যোগ দেবে লক্ষাধিক জনতাসৈকতে অনুষ্ঠিত হলো জাতীয় উন্নয়ন মেলা কনসার্টকর্ণফুলীতে মা সমাবেশশেখ হাসিনার গুডবুক ও দলীয় হাই কমান্ডের তরুণ তালিকায় যারানজিব আমার রাজনৈতিক বাগানের প্রথম ফুটন্ত ফুল- মেয়র মুজিবুর রহমাননাইক্ষ্যংছ‌ড়ি‌তে ডাকাত আনোয়ার বলি ‘বন্দুকযুদ্ধে’ নিহত‘ডিজিটাল নিরাপত্তা আইন মুক্তগণমাধ্যমের জন্য বড় বাধা হয়ে দাঁড়াবে’শহীদ জাফর মাল্টিডিসিপ্লিনারী একাডেমিক ভবনের উদ্বোধনসরকারি চাকরিতে কোটা বাতিলে প্রধানমন্ত্রীর অনুমোদনজাতিসংঘ অধিবেশনে যোগ দিতে ঢাকা ছাড়লেন প্রধানমন্ত্রী

বিশ্বকাপের উদ্বোধনী অনুষ্ঠান কখন হবে, কী থাকবে?

FB.jpg

ওয়ান নিউজ ক্রীড়া ডেক্সঃ দরজায় কড়া নাড়ছে ফুটবল বিশ্বকাপ। যারা খেলার খোঁজখবর রাখেন, তারা সবাই জানেন আর দুই সপ্তাহ পরেই মাঠে গড়াচ্ছে ‘গ্রেটেস্ট শো অন দ্য আর্থ’। তবে বিশ্বকাপের উদ্বোধনী অনুষ্ঠানটি কোথায় হবে, সেটি কি সবাই জানেন? কিংবা অনুষ্ঠানে কি কি আয়োজন থাকবে?

উদ্বোধনী অনুষ্ঠানটি সুন্দর না হলে টুর্নামেন্টের শুরুটাই যেন ম্যাড়ম্যাড়ে হয়ে যায়। আর ভালো হলে সেটা মনে দাগ কেটে থাকে অনেকটা দিন। ২০১২ লন্ডন অলিম্পিকের জমকালো আয়োজনই যেমন এখনও তরতাজা ক্রীড়াপ্রেমীদের মনে।

চার বছর আগে (২০১৪ সালে) ব্রাজিল বিশ্বকাপের কথাই ধরুন না! জেনিফার লোপেজ আর পিটবুলের কি স্টেজ মাতানো পারফরম্যান্সই না ছিল! ২০১৮ সালেও এমন একটি উদ্বোধনী অনুষ্ঠান থাকছে। সেটি ১৪ জুন টুর্নামেন্টের প্রথম ম্যাচের ঘন্টাখানেক আগেই।

mascot

জমকালো উদ্বোধনী অনুষ্ঠানটি হবে লুঝনিকি স্টেডিয়ামে, যাতে ৮০ হাজারের মতো দর্শক ধারণ ক্ষমতা। এই স্টেডিয়ামেই ১৫ জুলাই টুর্নামেন্টের ফাইনাল ম্যাচটিও অনুষ্ঠিত হবে।

তো এবারের অনুষ্ঠানে কি থাকছে? বিশ্বকাপের থিম সং ‘লিভ ইট আপ’ ইতোমধ্যেই সবার মুখে মুখ। এই সং নিয়েই উদ্বোধনী অনুষ্ঠানে হাজির হবেন উইল স্মিথ আর নিকি জ্যাম। এছাড়াও অনুষ্ঠানে থাকবে স্থানীয় শিল্পীদের মনোমুগ্ধকর পরিবেশনা। রাশিয়ান সংস্কৃতির অনেক অজানা বিষয় ফুটিয়ে তোলা হবে অনুষ্ঠানে। মাঠ ভরা দর্শকের সামনে জিমন্যাস্ট এবং ট্র্যামপোলিনিস্টদেরও পারফরম্যান্স দেখানোর কথা রয়েছে।

Top