আপডেটঃ
কক্সবাজার-রামুর উন্নয়নের ধারা অব্যাহত রাখতে নৌকাকে জয়ী করুন-এমপি কমলঘুষের টাকা সহ চমেক এর কর্মচারীকে হাতেনাতে আটক করেছে দুদক৭নং ওয়ার্ডে কাউন্সিলর প্রার্থী জামশেদ’র মনোনয়নপত্র জমাঢাকায় ইয়াবার চালান নিয়ে উখিয়া কলেজের ছাত্রসহ গ্রেফতার ৪সিইসির সঙ্গে বৈঠকে বিএনপির প্রতিনিধি দলকর্ণফুলীতে মোটর সাইকেলের বিরুদ্ধে পুলিশী অভিযানচট্টগ্রাম হোটেলে জামায়াত-শিবির সন্দেহে আড়াইশ জন আটকব্রাজিল নাকি আর্জেন্টিনা?সেই জার্মানিই এখন শূন্য থেকে শীর্ষে!রোহিঙ্গাদের দেখতে আসছেন জাতিসংঘ মহাসচিব ও বিশ্বব্যাংকের প্রেসিডেন্টচকরিয়ায় বড়শি নিয়ে মাছ ধরতে গিয়ে শিশুর মৃত্যুপৌরবাসীর ভালবাসায় সিক্ত নৌকার প্রার্থী মুজিবুর রহমান চেয়ারম্যানকক্সবাজার সদর থানা পুলিশের অভিযানে গ্রেফতার- ১৩কক্সবাজার আন্চলিক পাসপোর্ট অফিসে বদলীল আদেশ অমান্য করে বহাল আছে সত্যব্রত শর্মাচকরিয়ায় বঙ্গবন্ধু সাফারি পার্কে দর্শনার্থী বাড়তি বিনোদনে যোগ হয়েছে আকর্ষনীয় তিন জোড়া আফ্রিকান জেব্রা

আগের তারিখেই বৈঠক হবে, জানালেন ট্রাম্প, কিম

North-Korea.jpg

ওয়ান নিউজ ডেক্সঃ উত্তর কোরিয়ার নেতা কিম জং উন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের সাথে সিঙ্গাপুরে বৈঠক করার জন্য ‘দৃঢ় প্রতিজ্ঞ’ বলে জানিয়েছে তার দেশের রাষ্ট্রীয় গণমাধ্যম।

ব্রিটিশ সংবাদ মাধ্যম বিবিসি জানিয়েছে, শনিবার কিম ও দক্ষিণ কোরিয়ার প্রেসিডেন্ট মুন জায়ে ইনের মধ্যে বৈঠক অনুষ্ঠিত হওয়ার পর এই একথা জানানো হয়। এরপর শনিবার গভীর রাতে একটি টুইটে ট্রাম্প বলেন বৈঠকের প্রস্তুতি ভাল চলছে।

আগামী জুন ১২ তারিখে ট্রাম্প ও কিমের মধ্যে বৈঠক অনুষ্ঠিত হওয়ার কথা থাকলেও, দুই দেশের ঊর্ধ্বতন কর্মকর্তা ও কূটনীতিকদের মধ্যে উত্তপ্ত বাকযুদ্ধ শুরু হলে ট্রাম্প ওই বৈঠক বাতিল করেন।

কিম ও মুনের মধ্যে বৈঠক অনুষ্ঠিত হওয়ার ট্রাম্প জানান, বৈঠকের তারিখ বদলেছে, এবং এর প্রস্তুতি খুব ভালভাবে এগুচ্ছে।

শনিবার কিম ও মুন বেসামরিক একটি এলাকায় দেখা করার পর, উত্তর কোরিয়ার রাষ্ট্রীয় গণমাধ্যম কেসিএনএ জানায় শুক্রবার দুই দেশের ‘সর্বোচ্চ নেতারা’ বৈঠকে বসবেন।

মুন জায়ে ইন বলেছেন, জুন ১২ তারিখের মিটিং সফলভাবে আয়োজন করা দরকার এবিষয়ে কিম একমত, এবং কোরীয় উপত্যকাকে সম্পূর্ণভাবে পরমাণু অস্ত্রমুক্ত করার বিষয়ে তিনি দৃঢ়প্রতিজ্ঞ।

এটি দুই দেশের নেতার মধ্যে গত কয়েক মাসের মধ্যে দ্বিতীয় বৈঠক।

কিন্তু যুক্তরাষ্ট্র তার রাষ্ট্রের স্থিতিশীলতা বজায় রাখার নিশ্চয়তা দিতে পারবে কিনা তা নিয়ে কিম সন্দিহান বলে জানান মুন।

তিনি বলেন, ‘বৈরি সম্পর্ক নিরসনের বিষয়ে যুক্তরাষ্ট্রকে সম্পূর্ণভাবে বিশ্বাস করা চলে কিনা তা নিশ্চিত হতে পারছেন না কিম’।

শনিবার গভীর রাতে ট্রাম্প এক টুইটে উত্তর কোরিয়ার সাথে বৈঠকের বিষয়ে বলেন, ‘এটা খুব ভালোভাবে এগুচ্ছে। আমরা জুন ১২ তারিখে সিঙ্গাপুরে দেখা করব আশা করছি। এটা বদলায়নি।’

Top