আপডেটঃ
কক্সবাজার-রামুর উন্নয়নের ধারা অব্যাহত রাখতে নৌকাকে জয়ী করুন-এমপি কমলঘুষের টাকা সহ চমেক এর কর্মচারীকে হাতেনাতে আটক করেছে দুদক৭নং ওয়ার্ডে কাউন্সিলর প্রার্থী জামশেদ’র মনোনয়নপত্র জমাঢাকায় ইয়াবার চালান নিয়ে উখিয়া কলেজের ছাত্রসহ গ্রেফতার ৪সিইসির সঙ্গে বৈঠকে বিএনপির প্রতিনিধি দলকর্ণফুলীতে মোটর সাইকেলের বিরুদ্ধে পুলিশী অভিযানচট্টগ্রাম হোটেলে জামায়াত-শিবির সন্দেহে আড়াইশ জন আটকব্রাজিল নাকি আর্জেন্টিনা?সেই জার্মানিই এখন শূন্য থেকে শীর্ষে!রোহিঙ্গাদের দেখতে আসছেন জাতিসংঘ মহাসচিব ও বিশ্বব্যাংকের প্রেসিডেন্টচকরিয়ায় বড়শি নিয়ে মাছ ধরতে গিয়ে শিশুর মৃত্যুপৌরবাসীর ভালবাসায় সিক্ত নৌকার প্রার্থী মুজিবুর রহমান চেয়ারম্যানকক্সবাজার সদর থানা পুলিশের অভিযানে গ্রেফতার- ১৩কক্সবাজার আন্চলিক পাসপোর্ট অফিসে বদলীল আদেশ অমান্য করে বহাল আছে সত্যব্রত শর্মাচকরিয়ায় বঙ্গবন্ধু সাফারি পার্কে দর্শনার্থী বাড়তি বিনোদনে যোগ হয়েছে আকর্ষনীয় তিন জোড়া আফ্রিকান জেব্রা

শেখ হাসিনাকে ডি.লিট ডিগ্রি দিল ভারতের নজরুল বিশ্ববিদ্যালয়

kolkata-20180526145912-650x338.jpg

আন্তর্জাতিক ডেস্ক:
শেখ হাসিনাকে সম্মানসূচক ডি.লিট ডিগ্রি দিয়েছে ভারতের কবি নজরুল বিশ্ববিদ্যালয়। শনিবার ভারতের পশ্চিমবঙ্গের আসানসোলের কবি নজরুল বিশ্ববিদ্যালয়ের বিশেষ সমাবর্তন অনুষ্ঠানে বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে সম্মানসূচক এই ডিগ্রি দেয়া হয়।

ভারতে দু’দিনের রাষ্ট্রীয় সফরে রয়েছেন বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা। শুক্রবার শান্তিনিকেতনে বিশ্বভারতী বিশ্ববিদ্যালয়ের সমাবর্তন অনুষ্ঠানে যোগ দেন তিনি। সেখানে বাংলাদেশ ভবনের উদ্বোধন করেন শেখ হাসিনা এবং ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।

শনিবার আসানসোলে কাজী নজরুল বিশ্ববিদ্যালয়ের সমাবর্তন অনুষ্ঠানে যোগ দেন শেখ হাসিনা। সেখানে তাকে দেয়া সম্মানসূচক ডিগ্রি ‘সমগ্র বাঙালি জাতিকে উৎসর্গ’ করার ঘোষণা দেন তিনি।

আসনসোলে কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয় হওয়ার পর এই প্রথম কোনও বাংলাদেশের প্রধানমন্ত্রী বিশ্ববিদ্যালয়ের সমাবর্তনে যোগ দিলেন। স্বাভাবিকভাবেই সেখানে সাজ সাজ রব ওঠে। ২৬ মে কাজী নজরুল ইসলামের ১১৯তম জন্মজয়ন্তী। এই বিশেষ দিনকে কেন্দ্র করেই বিশ্ববিদ্যালয়ের সমাবর্তন অনুষ্ঠানের আয়োজন করা হয়।

শেখ হাসিনার পাশাপাশি বিশ্ববিদ্যালয় ডিলিট দিচ্ছে অভিনেত্রী শর্মিলা ঠাকুরকেও। ডিএসসি দেওয়া হবে ভাবা অ্যাটমিক রিসার্চ সেন্টারের বিজ্ঞানী এসএম ইউসুফকে।

নজরুল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক সাধন চক্রবর্তী বলেন, শোষণমুক্ত, বৈষম্যহীন সমাজ গঠন এবং গণতন্ত্র, নারীর ক্ষমতায়ন, দারিদ্র্য দূরীকরণ ও আর্থ-সামাজিক উন্নয়নের মাধ্যমে সাধারণ মানুষের উন্নয়নে অসাধারণ ভূমিকা রাখার জন্য শেখ হাসিনাকে এই সম্মানসূচক ডিগ্রি দেওয়া হলো।

Top