আপডেটঃ
ডেপুটি অ্যাটর্নি জেনারেলকে বরখাস্ত করছেন ট্রাম্পঈদগাঁহতে আওয়ামীলীগের জনসভাঃ এমপি কমলের লাখ জনতার শোডাউনচট্টগ্রামে জলসা মার্কেটের ছাদে ২ কিশোরী ধর্ষণ, গ্রেপ্তার ৬যশোরের বেনাপোলে সীমান্তে দুই নাইজেরিয়ান নাগরিক আটক“বিএনপি ক্ষমতার লোভে অন্ধ হয়ে গেছে”ঈদগাঁহর জনসভায় রামু থেকে এমপি কমলের নেতৃত্বে যোগ দেবে লক্ষাধিক জনতাসৈকতে অনুষ্ঠিত হলো জাতীয় উন্নয়ন মেলা কনসার্টকর্ণফুলীতে মা সমাবেশশেখ হাসিনার গুডবুক ও দলীয় হাই কমান্ডের তরুণ তালিকায় যারানজিব আমার রাজনৈতিক বাগানের প্রথম ফুটন্ত ফুল- মেয়র মুজিবুর রহমাননাইক্ষ্যংছ‌ড়ি‌তে ডাকাত আনোয়ার বলি ‘বন্দুকযুদ্ধে’ নিহত‘ডিজিটাল নিরাপত্তা আইন মুক্তগণমাধ্যমের জন্য বড় বাধা হয়ে দাঁড়াবে’শহীদ জাফর মাল্টিডিসিপ্লিনারী একাডেমিক ভবনের উদ্বোধনসরকারি চাকরিতে কোটা বাতিলে প্রধানমন্ত্রীর অনুমোদনজাতিসংঘ অধিবেশনে যোগ দিতে ঢাকা ছাড়লেন প্রধানমন্ত্রী

সম্প্রীতি রক্ষায় সবাইকে সচেষ্ট থাকতে হবে : জেলা প্রশাসক

ramu-news-pic-15-5-2018_1-1.jpg

খালেদ হোসেন টাপু, রামু :
রামুতে উপজেলা প্রশাসন কর্তৃক আয়োজিত সন্ত্রাস, জঙ্গীবাদ, বাল্যবিবাহ, মাদকবিরোধী আলোচনা সভা এবং সার্বিক উন্নয়ন কর্মকান্ড ও আইন শৃংখলা বিষয়ে বিভিন্ন শ্রেণী-পেশার মানুষ ও সুধীজনের মতবিনিময় সভায় প্রধান অতিথি কক্সবাজার জেলা প্রশাসক মোঃ কামাল হোসেন বলেছেন ইতিহাস সমৃদ্ধ প্রত্নতাত্বিক তীর্থস্থান এ রামু উপজেলা। এ উপজেলার অনেক ঐতিহ্য রয়েছে। এখানকার সব সম্প্রদায়ের মানুষ একসাথে মিলেমিশে রয়েছে। সাম্প্রদায়িক সম্প্রীতির অনন্য নজির এ রামু উপজেলা। কোন অবস্থাতেই যেন এ সম্প্রীতি বিনষ্ট না হয় সেদিকে সবাইকে সজাগ দৃষ্টি রাখতে হবে। তিনি আরো বলেন সন্ত্রাস, জঙ্গীবাদ, বাল্যবিবাহ ও মাদক প্রতিরোধে সবাইকে এগিয়ে আসতে হবে এবং পবিত্র রমজান মাসে কোন নাশকতা যেন সৃষ্টি না হয় সে লক্ষ্যে আইন শৃংখলা বাহিনীর তৎপরতা বৃদ্ধি করা হবে। দ্রব্যমূল্যের উর্ধ্বগতি, যানজট নিরসনসহ ইত্যাদি নিয়মিত মনিটরিং করার জন্য তিনি উপজেলা নির্বাহী অফিসারকে নির্দেশনা প্রদান করেন।
সামগ্রিক উন্নয়নের পাশাপাশি শিক্ষা প্রতিষ্ঠানসহ শিক্ষখাতের উন্নয়নকল্পে এলাকার সবাইকে একযোগে কাজ করার অনুরোধ জানান। শিক্ষা প্রতিষ্ঠানের উন্নয়নকে সর্বাধিক অগ্রাধিকার দিতে হবে বলেও জানান তিনি।
মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ক্ষমতায় আসার পর থেকে দেশে বিভিন্ন দৃষ্টিনন্দন প্রকল্পসহ অনেকগুলো মেগা প্রকল্প বাস্তবায়ন হয়েছে। সেই সাথে সম্প্রতি বঙ্গবন্ধু -১ স্যাটেলাইট উৎক্ষেপনের মাধ্যমে বাংলাদেশের অফুরন্ত সম্ভাবনার দ্বার উন্মোচিত হয়েছে। এরমাধ্যমে বাংলাদেশ বিশ্বে নতুনভাবে পরিচিতি অর্জন করেছে। মহাকাশ জয় বর্তমান সরকারের একটি বড় সফলতা। এর মাধ্যমে বাংলাদেশ উন্নত দেশের পথে আরো একধাপ এগিয়ে গেছে ।
তিনি আরও বলেন, আসন্ন রমজান মাসের পবিত্রতা যে কোন মূল্যে রক্ষা করতে হবে। রমজান মাস এলেই অস্বাভাবিকভাবে দোকানদারেরা হুট করে দ্রব্যমূল্য বাড়িয়ে দেয়। রমজানে কোন দোকানদার যদি এভাবে মূল্য বাড়ায় তাহলে সরাসরি তাঁকে ফোন বা এসএমএস করার অনুরোধও জানান তিনি। সেই সাথে আরো জানান এক্ষেত্রে খুব দ্রুত পদক্ষেপ গ্রহণ করা হবে।
মঙ্গলবার( ১৫ মে) রামু উপজেলা পরিষদ মিলনায়তনে উপজেলা নির্বাহী অফিসার মোঃ লুৎফুর রহমানের সভাপতিত্বে সুধী সমাবেশে তিনি এ কথা বলেন। এতে প্রধান আলোচক ছিলেন রামু উপজেলা পরিষদ চেয়ারম্যান রিয়াজ উল আলম।
বিশেষ অতিথি ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক আশরাফুল আফসার, ভাইস চেয়ারম্যান আলী হোসেন, মহিলা ভাইস চেয়ারম্যান ফরিদা ইয়াসমিন, উপজেলা সহকারি কমিশনার ভূমি চাই থোয়াইহলা চৌধুরী, জেলা আওয়ামীলীগ সহ-সভাপতি জাফর আলম চৌধুরী, জেলা পরিষদ সদস্য উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক শামশুল আলম মন্ডল, জেলা পরিষদ সদস্য সামশুল আলম, রামু থানার অফিসার ইনচার্জ (তদন্ত) এস. এম. মিজানুর রহমান, চেয়ারম্যান পক্ষ থেকে বক্তব্য রাখেন খুনিয়াপালং ইউপি চেয়ারম্যান আবদুল মাবুদ, রাজারকুল আজিজুল উলুম মাদ্রাসার পরিচালক মৌলানা মোহছেন শরীফ, সভায় উপস্থিত ছিলেন ফতেখাঁরকুল ইউপি চেয়ারম্যান ফরিদুল আলম, চাকমারকুল ইউপি চেয়ারম্যান নুরুল ইসলাম সিকদার, গর্জনিয়া ইউপি চেয়ারম্যান সৈয়দ নজরুল ইসলাম, রশিদনগর ইউপি চেয়ারম্যান শাহ আলম, রাজারকুল ইউপি চেয়ারম্যান মুফিজুর রহমান, কচ্ছপিয়া ইউপি চেয়ারম্যান আবু ইসমাইল মো: নোমান, কাউয়ারখোপ ইউপি চেয়ারম্যান মোস্তাক আহমদ, ঈদগড় ইউপি চেয়ারম্যান ফিরোজ আহমদ ভুট্টো, দক্ষিণ মিঠাছড়ি ইউপি চেয়ারম্যান ইউনুছ ভুট্টো, বৌদ্ধ ধর্মীয় নেতা তরুন বড়–য়া, বীর মুক্তিযোদ্ধা নুরুল হক, রামু কলেজের অধ্যক্ষ আবদুল হক, সাংবাদিক নীতিশ বড়–য়া, রামু সর্বজনীন কেন্দ্রীয় কালি মন্দিরের প্রধান পুরোহিত সজল ব্রাহ্মণ চৌধুরী, জেলা পূজা উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক বাবুল শর্মা, রামু চৌমুহনী বনিক সমবায় সমিতির সভাপতি অধ্যাপক রফিকুল আলম, কাজী মাওলানা এরশাদ উল্লাহ, কলঘর আবু বক্কর ছিদ্দিকী দাখিল মাদ্রাসার সুপার মাওলানা শরিফুল হক, রামু খিজারী আদর্শ উচ্চ বিদ্যালয়ে ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক মুফিজুল ইসলাম, কাজী মাওলানা আবু বক্কর ছিদ্দিক, রামু উচ্চ বালিকা বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক জয়নাল আবেদিন, জোয়ারিয়ানালা এইচ.এম.সাঁচি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক এম আজিজুল হক সিকদার, কাউয়ারখোপ হাকিম রকিমা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক কিশোর বড়–য়া, জারাইলতলি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক হোসাইনুল ইসলাম, আওয়ামীলীগ নেতা মাষ্টার ছৈয়দ আহমদ প্রমুখ।
সুধী সমাবেশে রামু উপজেলা পরিষদ ও উপজেলা প্রশাসনের পক্ষ থেকে প্রধান অতিথি জেলা প্রশাসক মো: কামাল হোসেনকে ক্রেষ্ট প্রদান করেন উপজেলা চেয়ারম্যান রিয়াজ উল আলম, উপজেলা নির্বাহী অফিসার মো: লুৎফুর রহমান। অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন উপজেলা প্রকৌশলী এলজিইডি জাকির হাসান।
ছবির ক্যাপশন : রামুতে সুধী সমাবেশে প্রধান অতিথি জেলা প্রশাসক মো: কামাল হোসেনকে ক্রেষ্ট প্রদান করছেন উপজেলা চেয়ারম্যান রিয়াজ উল আলম ও উপজেলা নির্বাহী অফিসার মো: লুৎফুর রহমান।

Top