আপডেটঃ
যে দানে চরম শত্রু থেকে বন্ধু হলেন প্রিয়নবিআসছে শতাব্দীর দীর্ঘতম চন্দ্রগ্রহণ!ঈদে সাত পর্বের নাটকে ঊর্মিলাবাংলাদেশের যে কোনো সংকটে পাশে থাকবে ভারতহৃদয় জেতা ক্রোয়েশিয়া আজ ট্রফিও জিতুক!কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষের বহুতল অফিস ভবনের নির্মাণ কাজের শুভ উদ্বোধনচট্টগ্রাম পানির ট্যাংক থেকে মা-মেয়ের লাশ উদ্ধারআওয়ামীলীগের প্রার্থী তালিকা প্রায় চূড়ান্ত, ৮৫টি সংসদীয় আসনে আসছে নতুন মুখবহিষ্কৃত এএসআই ইয়াবা সহ ডিবির হাতে গ্রেফতার:চট্টগ্রাম শাহ আমানত মার্কেটে আগুনক্ষমতা চিরস্থায়ী করার পাঁয়তারা করছে সরকার: ফখরুলভিসির বাসভবনে হামলাকারীদের গ্রেফতার করা হচ্ছে, মুক্তিযোদ্ধা কোটা থাকবে: প্রধানমন্ত্রীকার্ডের লেনদেনে আসছে ‘এনএফসি’ প্রযুক্তিফাইনালে ‘ফ্রান্সের বিপক্ষে প্রস্তুত ক্রোয়েশিয়াগ্রামীণ গল্পে প্রসূন

কোটা সংস্কারে প্রস্তাবিত কমিটি প্রধানমন্ত্রী কার্যালয়ে

sc-home.jpg

সরকারি চাকরির কোটা সংস্কারে মন্ত্রিপরিষদ সচিব মোহাম্মদ শফিউল আলমের নেতৃত্বে একটি কমিটির প্রস্তাবনা প্রধানমন্ত্রী কার্যালয়ে পাঠানো হয়ে। বৃহস্পতিবার সচিবালয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে জনপ্রশাসন মন্ত্রণালয়ের সচিব ড. মোজাম্মেল হক খান এ তথ্য জানান।

তিনি বলেন, ‘জনপ্রশাসন মন্ত্রণালয়ের প্রস্তাবিত কমিটি অনুমোদন পেলে কোটা সংস্কারের কাজ শুরু হবে। এই কমিটিই চূড়ান্ত করবে কোটা সংস্কার কিভাবে হবে?’

এর আগে বৃহস্পতিবারের মধ্যে কোটা বাতিলে প্রজ্ঞাপন জারি না হলে রোববার থেকে নতুন করে আন্দোলনের হুঁশিয়ারি দিয়েছিলেন আন্দোলনকারীরা।

বুধবার দুপুরে ঢাকা বিশ্ববিদ্যালয়ের রাজু ভাস্কর্যের সামনে এক মানববন্ধন থেকে বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদ এ ঘোষণা দেয়।

কোটা সংস্কার দাবিতে গত মাসের শুরুতে রাজধানীসহ সারাদেশে আন্দোলন জোরদার হলে একপর্যায়ে ১১ এপ্রিল প্রধানমন্ত্রী সংসদে কোটা পদ্ধতি বাতিলের ঘোষণা দেন।

তবে এখন পর্যন্ত এ বিষয়ে প্রজ্ঞাপন না হওয়ায় বিষয়টি অস্পষ্টই রয়ে গেছে। তবে কয়েকটি দেশ সফর শেষে সর্বশেষ সংবাদ সম্মেলনেও প্রধানমন্ত্রী পুরো কোটা বাতিলে তার আগের অবস্থানই ব্যক্ত করেছেন।

সুত্র- পরিবর্তন

Top