আপডেটঃ
কক্সবাজার ও রামুতে বিভিন্ন মাদ্রাসা পরিদর্শনকালে আল্লামা শাহ আহমদ শফী কওমি শিক্ষার গুরুত্ব অনুধাবন করেই সরকার কওমি সনদের স্বীকৃতি দিয়েছেঢাকা টেস্টে বাংলাদেশের বিশাল জয়কক্সবাজার প্রেসক্লাবের সভাপতি মাহবুবর রহমান সম্পাদক আবু তাহের চৌধুরীচকরিয়া পৌরসভা যুবলীগ নেতা মোঃ বেলাল উদ্দিন ফরহাদের মৃত্যুতে রামু উপজেলা যুবলীগের শোকসোলাতানিয়া কেজি এন্ড নুরানী একাডেমীর পি.এস.সি পরীক্ষার্থীদে বিদায় ও সংবর্ধনা অনুষ্ঠান সম্পন্ন‘জনবিচ্ছিন্ন বিএনপি জামাত জ্বালাও পোড়াও এবং মানুষ হত্যার গভীর ষড়যন্ত্রে লিপ্ত রয়েছে’ত্রুটি কাটিয়ে পুরোদমে চট্টগ্রামে গ্যাস সরবরাহকর্ণফুলীতে ‘সাঁকো’ সংগঠনের উদ্যোগে পি.এস.সি পরীক্ষার্থীদের ফ্রি কোচিং সেবা ও বিদায় সংবর্ধনা অনুষ্ঠিতবিমান বন্দর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের পি.এস. সি পরিক্ষাথীদের বিদায় সংবর্ধনা৩০ ডিসেম্বরই নির্বাচন: ইসিহাইকোর্টে হাজির হয়ে নিঃশর্ত ক্ষমা চেয়েছেন কক্সবাজারের ডিসি-এসপিউখিয়ার কলেজছাত্রী হত্যাকারী সন্ত্রাসী কবিরের গুলিবিদ্ধ লাশ উদ্ধারমাওলানা আনোয়ারের জানাজা ও দাফন সম্পন্ন‘থ্যাঙ্ক ইউ পিএম’ বিজ্ঞাপনের বিষয়ে অভিযোগ পেলে খতিয়ে দেখা হবে: ইসি সচিবনির্বাচন পিছিয়েছেন। আর নয়। একদিনও নয়, একঘণ্টাও নয়।

কোটা সংস্কারে প্রস্তাবিত কমিটি প্রধানমন্ত্রী কার্যালয়ে

sc-home.jpg

সরকারি চাকরির কোটা সংস্কারে মন্ত্রিপরিষদ সচিব মোহাম্মদ শফিউল আলমের নেতৃত্বে একটি কমিটির প্রস্তাবনা প্রধানমন্ত্রী কার্যালয়ে পাঠানো হয়ে। বৃহস্পতিবার সচিবালয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে জনপ্রশাসন মন্ত্রণালয়ের সচিব ড. মোজাম্মেল হক খান এ তথ্য জানান।

তিনি বলেন, ‘জনপ্রশাসন মন্ত্রণালয়ের প্রস্তাবিত কমিটি অনুমোদন পেলে কোটা সংস্কারের কাজ শুরু হবে। এই কমিটিই চূড়ান্ত করবে কোটা সংস্কার কিভাবে হবে?’

এর আগে বৃহস্পতিবারের মধ্যে কোটা বাতিলে প্রজ্ঞাপন জারি না হলে রোববার থেকে নতুন করে আন্দোলনের হুঁশিয়ারি দিয়েছিলেন আন্দোলনকারীরা।

বুধবার দুপুরে ঢাকা বিশ্ববিদ্যালয়ের রাজু ভাস্কর্যের সামনে এক মানববন্ধন থেকে বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদ এ ঘোষণা দেয়।

কোটা সংস্কার দাবিতে গত মাসের শুরুতে রাজধানীসহ সারাদেশে আন্দোলন জোরদার হলে একপর্যায়ে ১১ এপ্রিল প্রধানমন্ত্রী সংসদে কোটা পদ্ধতি বাতিলের ঘোষণা দেন।

তবে এখন পর্যন্ত এ বিষয়ে প্রজ্ঞাপন না হওয়ায় বিষয়টি অস্পষ্টই রয়ে গেছে। তবে কয়েকটি দেশ সফর শেষে সর্বশেষ সংবাদ সম্মেলনেও প্রধানমন্ত্রী পুরো কোটা বাতিলে তার আগের অবস্থানই ব্যক্ত করেছেন।

সুত্র- পরিবর্তন

Top