আপডেটঃ
আজ চকরিয়া আসছে আইজিপি ড. জাবেদ পাটোয়ারীটেকনাফে ‘ডাকাত আলম’ শীর্ষ ডাকাত নিহতচলে গেলেন ব্রাজিলকে হলুদ জার্সি এনে দেয়া মানুষটিচবির ৫২তম প্রতিষ্ঠা বার্ষিকী আজপ্রাথমিক সমাপনী পরীক্ষা শুরু হচ্ছে আজপ্রধানমন্ত্রী’র কাছে ছাত্রলীগ নেতার খোলা চিঠি!কক্সবাজার ও রামুতে বিভিন্ন মাদ্রাসা পরিদর্শনকালে আল্লামা শাহ আহমদ শফী কওমি শিক্ষার গুরুত্ব অনুধাবন করেই সরকার কওমি সনদের স্বীকৃতি দিয়েছেঢাকা টেস্টে বাংলাদেশের বিশাল জয়কক্সবাজার প্রেসক্লাবের সভাপতি মাহবুবর রহমান সম্পাদক আবু তাহের চৌধুরীচকরিয়া পৌরসভা যুবলীগ নেতা মোঃ বেলাল উদ্দিন ফরহাদের মৃত্যুতে রামু উপজেলা যুবলীগের শোকসোলাতানিয়া কেজি এন্ড নুরানী একাডেমীর পি.এস.সি পরীক্ষার্থীদে বিদায় ও সংবর্ধনা অনুষ্ঠান সম্পন্ন‘জনবিচ্ছিন্ন বিএনপি জামাত জ্বালাও পোড়াও এবং মানুষ হত্যার গভীর ষড়যন্ত্রে লিপ্ত রয়েছে’ত্রুটি কাটিয়ে পুরোদমে চট্টগ্রামে গ্যাস সরবরাহকর্ণফুলীতে ‘সাঁকো’ সংগঠনের উদ্যোগে পি.এস.সি পরীক্ষার্থীদের ফ্রি কোচিং সেবা ও বিদায় সংবর্ধনা অনুষ্ঠিতবিমান বন্দর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের পি.এস. সি পরিক্ষাথীদের বিদায় সংবর্ধনা

কক্সবাজার ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটিতে “ক্যারিয়ার-ইন-ল” ওয়ার্কসপ সম্পন্ন

CBIU.jpg

প্রেস বিজ্ঞপ্তিঃ

মনোমুগ্ধকর পরিবেশ ও শিক্ষার অগ্রযাত্রার মানবৃদ্ধির মাইলফলক “কক্সবাজার ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি”। বিভিন্ন কার্যক্রম পরিচালনার মাধ্যমে একদিকে এই বিশ্ববিদ্যালয়টি যেমন প্রসারিত করছে কক্সবাজারের উন্নয়নমূলক যাত্রাকে তেমনি অন্যদিকে শিক্ষার মানদন্ডকে উন্নতির শিখরে ছাত্র-ছাত্রীদের দ্বারা পৌঁছে দিতে বিশ্ববিদ্যালয়ের পরিশ্রমের জুড়ি নেই। বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে বিভিন্ন ওয়ার্কসপ, সেমিনার ও মাঠ কর্মকান্ড উল্লেখযোগ্য। এবারও তার ব্যাতিক্রম নয়।

‘‘কক্সবাজার ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির’’ আইন বিভাগের ‘‘মুট কোর্ট ক্লাব’’ এর উদ্যোগে আজ ৩০/০৪/২০১৮ইং, সোমবার সম্পন্ন হয়েছে “ক্যারিয়ার-ইন-ল” সম্পর্কিত ওয়ার্কসপ। স্বাগত বক্তব্যের মধ্য দিয়ে ওয়ার্কসপটির সূচনা করেন- ওয়ার্কসপের প্রধান অতিথি বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার নাজিম উদ্দিন সিদ্দিকী। ২ ঘন্টা স্থিতি প্রেক্ষাপট ও ওয়ার্কসপটির সভাপতিত্ব করেন – “মুট কোর্ট ক্লাব” এর উপদেষ্টা, নিলস বাংলাদেশ এর মাননীয় প্রেসিডেন্ট ও আইন বিভাগের প্রভাষক নাসরিন সুলতানা। কী-নোট স্পীকার হিসেবে ছিলেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের আইন অনুষদের সহকারী অধ্যাপক, সাঈদ আহ্সান খালিদ। এছাড়া উক্ত ওয়ার্কসপে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন-আইন অনুষদের কো-অর্ডিনেটর প্রভাষক রাজিদুর রহমান, প্রভাষক, সাদিয়া খানম, প্রভাষক, জান্নাতুল কেয়া। ওয়ার্কসপে আইন অনুষদের শিক্ষার্থীদের অংশগ্রহণ ছিল লক্ষণীয়। ওয়ার্কসপে আইন ক্যারিয়ার সর্ম্পকিত অনেক তথ্য সমৃদ্ধ আলোচনার পাশাপাশি আইনের শিক্ষার্থী হিসেবে বিভিন্ন পেশায় যোগদানের সুযোগ, উপায় এবং পূর্বশর্ত, ভবিষ্যত কর্মকান্ড, শিক্ষার্থীদের নেতৃত্বস্থান দখল সংকল্পে, বিভিন্ন বিষয়ের বাস্তবিক চিত্র সম্পর্কে সম্যক ধারণা প্রদান করেন ওয়ার্কসপের কী নোট স্পীকার সাঈদ আহ্সান খালিদ।
শিক্ষণীয় ওয়ার্কসপ শেষে কী নোট স্পীকার সাঈদ আহ্সান খালিদকে ক্রেষ্ট ও ফুলেল শুভেচ্ছা জানানোর মাধ্যমে উক্ত কার্যক্রম সমাপ্তি ঘোষণা করা হয়।

Top