আপডেটঃ
ডেপুটি অ্যাটর্নি জেনারেলকে বরখাস্ত করছেন ট্রাম্পঈদগাঁহতে আওয়ামীলীগের জনসভাঃ এমপি কমলের লাখ জনতার শোডাউনচট্টগ্রামে জলসা মার্কেটের ছাদে ২ কিশোরী ধর্ষণ, গ্রেপ্তার ৬যশোরের বেনাপোলে সীমান্তে দুই নাইজেরিয়ান নাগরিক আটক“বিএনপি ক্ষমতার লোভে অন্ধ হয়ে গেছে”ঈদগাঁহর জনসভায় রামু থেকে এমপি কমলের নেতৃত্বে যোগ দেবে লক্ষাধিক জনতাসৈকতে অনুষ্ঠিত হলো জাতীয় উন্নয়ন মেলা কনসার্টকর্ণফুলীতে মা সমাবেশশেখ হাসিনার গুডবুক ও দলীয় হাই কমান্ডের তরুণ তালিকায় যারানজিব আমার রাজনৈতিক বাগানের প্রথম ফুটন্ত ফুল- মেয়র মুজিবুর রহমাননাইক্ষ্যংছ‌ড়ি‌তে ডাকাত আনোয়ার বলি ‘বন্দুকযুদ্ধে’ নিহত‘ডিজিটাল নিরাপত্তা আইন মুক্তগণমাধ্যমের জন্য বড় বাধা হয়ে দাঁড়াবে’শহীদ জাফর মাল্টিডিসিপ্লিনারী একাডেমিক ভবনের উদ্বোধনসরকারি চাকরিতে কোটা বাতিলে প্রধানমন্ত্রীর অনুমোদনজাতিসংঘ অধিবেশনে যোগ দিতে ঢাকা ছাড়লেন প্রধানমন্ত্রী

২০২১ সালে চ্যাম্পিয়ন্স ট্রফির পরিবর্তে টি-টুয়েন্টি বিশ্বকাপ

ICC.jpg

ওয়ান নিউজ ক্রীড়া ডেক্সঃ ক্রিকেট বিশ্বকাপের পর আইসিসি’র সবচেয়ে বড় ক্রিকেট টুর্নামেন্ট চ্যাম্পিয়ন্স ট্রফি। গেল বছর আয়োজিত হয়েছে এর শেষ আসর। সম্ভবত এটিই ছিল চ্যাম্পিয়ন্স লিগের সর্বশেষ আসর। কারণ ২০১৯ সাল থেকে ২০২৩ সাল পর্যন্ত আইসিসি’র ফিউচার ট্যুরস প্রোগ্রামে (এফটিপি) এই টুর্নামেন্টটি কোন জায়গা পায়নি। চার বছর পর পরবর্তী আসর অনুষ্ঠিত হওয়ার কথা ছিল ২০২১ সালে। কিন্তু চ্যাম্পিয়ন্স ট্রফির বদলে সেসময় টি-টুয়েন্টি বিশ্বকাপ আয়োজনের সিদ্ধান্ত নিয়েছে আইসিসি।

এক সপ্তাহ ধরে কলকাতায় চলছে আইসিসি’র সভা। বৃহস্পতিবার শেষ দিনে সংস্থাটির বোর্ড মিটিংয়ে অনুমোদিত হয়েছে এফটিপি। সেখানেই দেখা গেছে ২০২১ সালে চ্যাম্পিয়ন্স ট্রফির পরিবর্তে টি-টুয়েন্টি বিশ্বকাপ। ২০১৭ সালের পর এই আসরটি ভারতে অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। তবে তা আর হচ্ছে না।

এর ফলে টানা তিন বছর তিনটি বিশ্বকাপ আয়োজন করবে আইসিসি। ২০১৯ সালে ইংল্যান্ডে বিশ্বকাপের পর ২০২০ সালে অস্ট্রেলিয়ায় অনুষ্ঠিত হবে টি-টুয়েন্টি বিশ্বকাপ। পরের বছরই আবার সংক্ষিপ্ত ফরম্যাটের এই বিশ্বকাপ আয়োজিত হবে। আইসিসি’র সদস্যদের সমর্থনেই চূড়ান্ত হয়েছে এই এফটিপি।

সূত্র : আইসিসি।

Top