আপডেটঃ
যে দানে চরম শত্রু থেকে বন্ধু হলেন প্রিয়নবিআসছে শতাব্দীর দীর্ঘতম চন্দ্রগ্রহণ!ঈদে সাত পর্বের নাটকে ঊর্মিলাবাংলাদেশের যে কোনো সংকটে পাশে থাকবে ভারতহৃদয় জেতা ক্রোয়েশিয়া আজ ট্রফিও জিতুক!কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষের বহুতল অফিস ভবনের নির্মাণ কাজের শুভ উদ্বোধনচট্টগ্রাম পানির ট্যাংক থেকে মা-মেয়ের লাশ উদ্ধারআওয়ামীলীগের প্রার্থী তালিকা প্রায় চূড়ান্ত, ৮৫টি সংসদীয় আসনে আসছে নতুন মুখবহিষ্কৃত এএসআই ইয়াবা সহ ডিবির হাতে গ্রেফতার:চট্টগ্রাম শাহ আমানত মার্কেটে আগুনক্ষমতা চিরস্থায়ী করার পাঁয়তারা করছে সরকার: ফখরুলভিসির বাসভবনে হামলাকারীদের গ্রেফতার করা হচ্ছে, মুক্তিযোদ্ধা কোটা থাকবে: প্রধানমন্ত্রীকার্ডের লেনদেনে আসছে ‘এনএফসি’ প্রযুক্তিফাইনালে ‘ফ্রান্সের বিপক্ষে প্রস্তুত ক্রোয়েশিয়াগ্রামীণ গল্পে প্রসূন

২০২১ সালে চ্যাম্পিয়ন্স ট্রফির পরিবর্তে টি-টুয়েন্টি বিশ্বকাপ

ICC.jpg

ওয়ান নিউজ ক্রীড়া ডেক্সঃ ক্রিকেট বিশ্বকাপের পর আইসিসি’র সবচেয়ে বড় ক্রিকেট টুর্নামেন্ট চ্যাম্পিয়ন্স ট্রফি। গেল বছর আয়োজিত হয়েছে এর শেষ আসর। সম্ভবত এটিই ছিল চ্যাম্পিয়ন্স লিগের সর্বশেষ আসর। কারণ ২০১৯ সাল থেকে ২০২৩ সাল পর্যন্ত আইসিসি’র ফিউচার ট্যুরস প্রোগ্রামে (এফটিপি) এই টুর্নামেন্টটি কোন জায়গা পায়নি। চার বছর পর পরবর্তী আসর অনুষ্ঠিত হওয়ার কথা ছিল ২০২১ সালে। কিন্তু চ্যাম্পিয়ন্স ট্রফির বদলে সেসময় টি-টুয়েন্টি বিশ্বকাপ আয়োজনের সিদ্ধান্ত নিয়েছে আইসিসি।

এক সপ্তাহ ধরে কলকাতায় চলছে আইসিসি’র সভা। বৃহস্পতিবার শেষ দিনে সংস্থাটির বোর্ড মিটিংয়ে অনুমোদিত হয়েছে এফটিপি। সেখানেই দেখা গেছে ২০২১ সালে চ্যাম্পিয়ন্স ট্রফির পরিবর্তে টি-টুয়েন্টি বিশ্বকাপ। ২০১৭ সালের পর এই আসরটি ভারতে অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। তবে তা আর হচ্ছে না।

এর ফলে টানা তিন বছর তিনটি বিশ্বকাপ আয়োজন করবে আইসিসি। ২০১৯ সালে ইংল্যান্ডে বিশ্বকাপের পর ২০২০ সালে অস্ট্রেলিয়ায় অনুষ্ঠিত হবে টি-টুয়েন্টি বিশ্বকাপ। পরের বছরই আবার সংক্ষিপ্ত ফরম্যাটের এই বিশ্বকাপ আয়োজিত হবে। আইসিসি’র সদস্যদের সমর্থনেই চূড়ান্ত হয়েছে এই এফটিপি।

সূত্র : আইসিসি।

Top