আপডেটঃ
রামুর গর্জনিয়া বাজার-দৌছড়ি সড়কের বহাল দশাশার্শায় মাদক মামলার আসামী বাপ্পী অস্ত্র সহ আটকমহেশখালিতে দুই গ্রুপের বন্দুকযুদ্ধ মাদক ব্যবসায়ি নিহতকক্সবাজারে বন্দুকযুদ্ধ শুরু,নিহত মাদক কারবারি হাসানতাসপিয়া হত্যায় অপর আসামী গ্রেফতারনতুন নেতৃত্ব সৃষ্টির লক্ষ্যে দক্ষিণ জেলা ছাত্রলীগের ৬ কমিটি বিলুপ্তযশোরে উত্যক্তের প্রতিবাদ করায় ছুরিকাঘাত : আহত নারীর মৃত্যুবেনাপোল দিয়ে আট দিনে দশ হাজার টন পেঁয়াজ আমদানিক্রসফায়ারে ভীত নই : বদিইউএস-বাংলায় চাকরিবাংলাদেশ ব্যাংকে অফিসার পদে পরীক্ষা শুক্রবার‘আর্জেন্টিনাই এবার বিশ্বকাপ জিতবে’চট্টগ্রাম রেঞ্জের সেরা ওসির পুরস্কার পেলেন রনজিত বড়ুয়ারোজায় খেজুর কেন খাবেন?নিজ গ্রামে চিরনিদ্রায় শায়িত মুক্তামণি

২০২১ সালে চ্যাম্পিয়ন্স ট্রফির পরিবর্তে টি-টুয়েন্টি বিশ্বকাপ

ICC.jpg

ওয়ান নিউজ ক্রীড়া ডেক্সঃ ক্রিকেট বিশ্বকাপের পর আইসিসি’র সবচেয়ে বড় ক্রিকেট টুর্নামেন্ট চ্যাম্পিয়ন্স ট্রফি। গেল বছর আয়োজিত হয়েছে এর শেষ আসর। সম্ভবত এটিই ছিল চ্যাম্পিয়ন্স লিগের সর্বশেষ আসর। কারণ ২০১৯ সাল থেকে ২০২৩ সাল পর্যন্ত আইসিসি’র ফিউচার ট্যুরস প্রোগ্রামে (এফটিপি) এই টুর্নামেন্টটি কোন জায়গা পায়নি। চার বছর পর পরবর্তী আসর অনুষ্ঠিত হওয়ার কথা ছিল ২০২১ সালে। কিন্তু চ্যাম্পিয়ন্স ট্রফির বদলে সেসময় টি-টুয়েন্টি বিশ্বকাপ আয়োজনের সিদ্ধান্ত নিয়েছে আইসিসি।

এক সপ্তাহ ধরে কলকাতায় চলছে আইসিসি’র সভা। বৃহস্পতিবার শেষ দিনে সংস্থাটির বোর্ড মিটিংয়ে অনুমোদিত হয়েছে এফটিপি। সেখানেই দেখা গেছে ২০২১ সালে চ্যাম্পিয়ন্স ট্রফির পরিবর্তে টি-টুয়েন্টি বিশ্বকাপ। ২০১৭ সালের পর এই আসরটি ভারতে অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। তবে তা আর হচ্ছে না।

এর ফলে টানা তিন বছর তিনটি বিশ্বকাপ আয়োজন করবে আইসিসি। ২০১৯ সালে ইংল্যান্ডে বিশ্বকাপের পর ২০২০ সালে অস্ট্রেলিয়ায় অনুষ্ঠিত হবে টি-টুয়েন্টি বিশ্বকাপ। পরের বছরই আবার সংক্ষিপ্ত ফরম্যাটের এই বিশ্বকাপ আয়োজিত হবে। আইসিসি’র সদস্যদের সমর্থনেই চূড়ান্ত হয়েছে এই এফটিপি।

সূত্র : আইসিসি।

Top