আপডেটঃ
কক্সবাজার ও রামুতে বিভিন্ন মাদ্রাসা পরিদর্শনকালে আল্লামা শাহ আহমদ শফী কওমি শিক্ষার গুরুত্ব অনুধাবন করেই সরকার কওমি সনদের স্বীকৃতি দিয়েছেঢাকা টেস্টে বাংলাদেশের বিশাল জয়কক্সবাজার প্রেসক্লাবের সভাপতি মাহবুবর রহমান সম্পাদক আবু তাহের চৌধুরীচকরিয়া পৌরসভা যুবলীগ নেতা মোঃ বেলাল উদ্দিন ফরহাদের মৃত্যুতে রামু উপজেলা যুবলীগের শোকসোলাতানিয়া কেজি এন্ড নুরানী একাডেমীর পি.এস.সি পরীক্ষার্থীদে বিদায় ও সংবর্ধনা অনুষ্ঠান সম্পন্ন‘জনবিচ্ছিন্ন বিএনপি জামাত জ্বালাও পোড়াও এবং মানুষ হত্যার গভীর ষড়যন্ত্রে লিপ্ত রয়েছে’ত্রুটি কাটিয়ে পুরোদমে চট্টগ্রামে গ্যাস সরবরাহকর্ণফুলীতে ‘সাঁকো’ সংগঠনের উদ্যোগে পি.এস.সি পরীক্ষার্থীদের ফ্রি কোচিং সেবা ও বিদায় সংবর্ধনা অনুষ্ঠিতবিমান বন্দর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের পি.এস. সি পরিক্ষাথীদের বিদায় সংবর্ধনা৩০ ডিসেম্বরই নির্বাচন: ইসিহাইকোর্টে হাজির হয়ে নিঃশর্ত ক্ষমা চেয়েছেন কক্সবাজারের ডিসি-এসপিউখিয়ার কলেজছাত্রী হত্যাকারী সন্ত্রাসী কবিরের গুলিবিদ্ধ লাশ উদ্ধারমাওলানা আনোয়ারের জানাজা ও দাফন সম্পন্ন‘থ্যাঙ্ক ইউ পিএম’ বিজ্ঞাপনের বিষয়ে অভিযোগ পেলে খতিয়ে দেখা হবে: ইসি সচিবনির্বাচন পিছিয়েছেন। আর নয়। একদিনও নয়, একঘণ্টাও নয়।

২০২১ সালে চ্যাম্পিয়ন্স ট্রফির পরিবর্তে টি-টুয়েন্টি বিশ্বকাপ

ICC.jpg

ওয়ান নিউজ ক্রীড়া ডেক্সঃ ক্রিকেট বিশ্বকাপের পর আইসিসি’র সবচেয়ে বড় ক্রিকেট টুর্নামেন্ট চ্যাম্পিয়ন্স ট্রফি। গেল বছর আয়োজিত হয়েছে এর শেষ আসর। সম্ভবত এটিই ছিল চ্যাম্পিয়ন্স লিগের সর্বশেষ আসর। কারণ ২০১৯ সাল থেকে ২০২৩ সাল পর্যন্ত আইসিসি’র ফিউচার ট্যুরস প্রোগ্রামে (এফটিপি) এই টুর্নামেন্টটি কোন জায়গা পায়নি। চার বছর পর পরবর্তী আসর অনুষ্ঠিত হওয়ার কথা ছিল ২০২১ সালে। কিন্তু চ্যাম্পিয়ন্স ট্রফির বদলে সেসময় টি-টুয়েন্টি বিশ্বকাপ আয়োজনের সিদ্ধান্ত নিয়েছে আইসিসি।

এক সপ্তাহ ধরে কলকাতায় চলছে আইসিসি’র সভা। বৃহস্পতিবার শেষ দিনে সংস্থাটির বোর্ড মিটিংয়ে অনুমোদিত হয়েছে এফটিপি। সেখানেই দেখা গেছে ২০২১ সালে চ্যাম্পিয়ন্স ট্রফির পরিবর্তে টি-টুয়েন্টি বিশ্বকাপ। ২০১৭ সালের পর এই আসরটি ভারতে অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। তবে তা আর হচ্ছে না।

এর ফলে টানা তিন বছর তিনটি বিশ্বকাপ আয়োজন করবে আইসিসি। ২০১৯ সালে ইংল্যান্ডে বিশ্বকাপের পর ২০২০ সালে অস্ট্রেলিয়ায় অনুষ্ঠিত হবে টি-টুয়েন্টি বিশ্বকাপ। পরের বছরই আবার সংক্ষিপ্ত ফরম্যাটের এই বিশ্বকাপ আয়োজিত হবে। আইসিসি’র সদস্যদের সমর্থনেই চূড়ান্ত হয়েছে এই এফটিপি।

সূত্র : আইসিসি।

Top