আপডেটঃ
রামুর গর্জনিয়া বাজার-দৌছড়ি সড়কের বহাল দশাশার্শায় মাদক মামলার আসামী বাপ্পী অস্ত্র সহ আটকমহেশখালিতে দুই গ্রুপের বন্দুকযুদ্ধ মাদক ব্যবসায়ি নিহতকক্সবাজারে বন্দুকযুদ্ধ শুরু,নিহত মাদক কারবারি হাসানতাসপিয়া হত্যায় অপর আসামী গ্রেফতারনতুন নেতৃত্ব সৃষ্টির লক্ষ্যে দক্ষিণ জেলা ছাত্রলীগের ৬ কমিটি বিলুপ্তযশোরে উত্যক্তের প্রতিবাদ করায় ছুরিকাঘাত : আহত নারীর মৃত্যুবেনাপোল দিয়ে আট দিনে দশ হাজার টন পেঁয়াজ আমদানিক্রসফায়ারে ভীত নই : বদিইউএস-বাংলায় চাকরিবাংলাদেশ ব্যাংকে অফিসার পদে পরীক্ষা শুক্রবার‘আর্জেন্টিনাই এবার বিশ্বকাপ জিতবে’চট্টগ্রাম রেঞ্জের সেরা ওসির পুরস্কার পেলেন রনজিত বড়ুয়ারোজায় খেজুর কেন খাবেন?নিজ গ্রামে চিরনিদ্রায় শায়িত মুক্তামণি

মে মাসে ১৫তম শিক্ষক নিবন্ধনের বিজ্ঞপ্তি

ntrca.jpg

ওয়ান নিউজ ডেক্সঃ ১৫তম শিক্ষক নিবন্ধন পরীক্ষার বিজ্ঞপ্তি আগামী মে মাসের শেষের দিকে প্রকাশ হতে পারে। স্কুল-কলেজ পর্যায়ে প্রিলিমিনারির সময় ঘোষণা করে এই বিজ্ঞপ্তি প্রকাশ করবে বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ (এনটিআরসিএ)।

এনটিআরসির সূত্রে এমন তথ্য জানা গেছে। জানা যায়, ১৫তম নিবন্ধন পরীক্ষা আয়োজনে সব প্রস্তুতি চূড়ান্ত পর্যায়ে। ইতোমধ্যে আমরা পরীক্ষার বিজ্ঞপ্তি তৈরি করেছি। আদালতের নির্দেশে প্রতিবছর নিবন্ধন পরীক্ষার আয়োজন করা হবে।

তিনি বলেন, সম্প্রতি আদালতের একটি নির্দেশনা অনুযায়ী যোগদানের বসয়সীমা উল্লেখ করতে বলা হয়। এ কারণে ১৫তম নিবন্ধন পরীক্ষার বিজ্ঞপ্তি প্রকাশের আগে বয়সের বিষয়ে সিদ্ধান্ত নিতে শিক্ষা মন্ত্রণালয়ে চিঠি দেয়া হয়েছে। সেখান থেকে শিক্ষকদের যোগদানের বিষয়টি নিশ্চিত করলে পরীক্ষার বিজ্ঞপ্তি প্রকাশ করা হবে। মে মাসের শেষের দিকে এ বিজ্ঞপ্তি প্রকাশ করা হতে পারে। এর দুই মাস পরে প্রিলিমিনারি পরীক্ষার আয়োজন করা হবে।
এনটিআরসিএ সূত্রে জানা গেছে, গত ২৩ এপ্রিল ১৪তম শিক্ষক নিবন্ধনের লিখিত পরীক্ষার ফল প্রকাশ করা হয়। এ পরীক্ষায় ১৯ হাজার ৮৬৩ পরীক্ষার্থী লিখিত পরীক্ষায় পাস করেছেন। ঈদুল ফিতরের পর তাদের মৌখিক পরীক্ষা নেয়া হবে। ৫০ জনের আলাদা আলাদা ব্যাচ তৈরি করে মৌখিক পরীক্ষা নেয়া হবে। এরপর ১৪তম নিবন্ধন পরীক্ষার চূড়ান্ত ফল প্রকাশ করা হবে।

Top