আপডেটঃ
বিএনপি নেতা খসরুকে দুদকে তলববুদ্ধিজীবী কবরস্থানে চিরনিদ্রায় গোলাম সারওয়ারঅটল বিহারী বাজপেয়ী আর নেইমুক্তিযোদ্ধা বিন্টু মোহন বড়ুয়া ছিলেন বঙ্গবন্ধুর আদর্শের নিবেদিত প্রাণ সমাজ সেবক- এমপি কমলবহু ব্যবসায়ীকে পথে বসিয়ে দেওয়া সেই প্রতারক ডিবির হাতে গ্রেফতার“১৫ আগস্ট শুধু শোক দিবস নয়। জগত বিখ্যাত মহান নেতার স্মরণে বাঙ্গালীর একটি শোকাহত দিন”-ফারুক চৌধুরী উপজেলা চেয়ারম্যানযৌন হয়রানির অভিযোগ, শীর্ষ চীনা সন্ন্যাসীর পদত্যাগআমরা শঙ্কার মধ্যেই এগিয়ে যাই: সেতুমন্ত্রীনিরপেক্ষ নির্বাচনে সরকারকে বাধ্য করতে হবে : ফখরুলঅশ্রু-শ্রদ্ধায় গোলাম সারওয়ারকে বিদায় জানালেন গ্রামবাসীবঙ্গবন্ধুর প্রতিকৃতিতে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শ্রদ্ধাচট্টগ্রামে স্কুলছাত্রী নিখোঁজের ঘটনায় থানা পুলিশ অপারগ হলেও ,সফলতা দেখিয়েছে ডিবি পুলিশহাইকোর্টে জামিন পেলেন চকরিয়া উপজেলা চেয়ারম্যান জাফর আলমইতালিতে ব্যস্ততম সেতু ধসে বহু হতাহতের শঙ্কাঘরেই তৈরি করুন রঙিন স্যান্ডউইচ

হল থেকে ছাত্রী বের করে দেয়ার প্রতিবাদে বিকেলে বিক্ষোভ

cota.jpg

ওয়ান নিউজ ডেক্সঃ রাতের আঁধারে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) কবি সুফিয়া কামাল হল থেকে কয়েকজন ছাত্রীকে বের করে দেয়ার প্রতিবাদে বিক্ষোভ কর্মসূচি ঘোষণা করেছে বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদ। বের করে দেয়া ছাত্রীদের মধ্যে রয়েছেন অন্তি (পদার্থ), রিমি (পদার্থ), শারমিন (গণিত)।

আজ শুক্রবার বিকেলে বিক্ষোভ মিছিল করবে সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদ।

ছাত্রীদের অভিযোগ, গভীর রাতে সুফিয়া কামাল হল থেকে প্রায় ১০ শিক্ষার্থীকে বের করে দেয়া হয়েছে। হল প্রাধ্যক্ষ অধ্যাপক ড. সাবিতা রেজওয়ানা রহমান তাদের বের করে দেন। মেয়েদের মোবাইল ফোন কেড়ে নিয়ে চেক করা হয়। রাতে বাড়িতে ফোন দিয়ে অভিভাবককে আসতে বলা হয়।

এছাড়া হল থেকে বের করে দেয়া বাকিদের নাম পাওয়া যায়নি। সংখ্যা আরও বেশি হবে বলে দাবি করেছেন বেশ কয়েকজন ছাত্রী। তারা বলেন, প্রাধ্যক্ষ অন্য মেয়েদের হল থেকে বের হতে দিচ্ছেন না। ফেসবুকে যেন কোনো ধরনের পোস্ট দেয়া না হয় সে ব্যাপারেও হুঁশিয়ার করছেন।

এদিকে ছাত্রীদের হল থেকে বের করে দেয়ার খবর জানাজানি হলে বৃহস্পতিবার রাত দুইটার দিকে কোটা সংস্কারের দাবিতে আন্দোলনকারী বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের আহ্বায়ক হাসান আল মামুন ও যুগ্ম আহ্বায়ক নুরুল হক নুরু সুফিয়া কামাল হলের সামনে উপস্থিত হন। এসময় তারা সেখানে বিক্ষোভ করেন।

এসময় সংগঠনের যুগ্ম আহ্বায়ক নুরুল হক নুরু এ বিক্ষোভ কর্মসূচির ঘোষণা দিয়ে তিনি বলেন, যদি কেউ অপরাধ করে থাকে তাহলে বিশ্ববিদ্যালয়ের আইনে তার বিচার হবে। কিন্তু রাতের অন্ধকারে কেন অভিভাবক ডেকে তাদের হল থেকে বের করে দেয়া হচ্ছে?

হল প্রাধ্যক্ষ অধ্যাপক ড. সাবিতা রেজওয়ানা রহমান তাদের বের করে দেন। এছাড়া হল প্রাধ্যক্ষ মোবাইল চেকসহ নানাভাবে ভয়ভীতি দেখান বলেও অভিযোগ করেন শিক্ষার্থীরা।

এ বিষয়ে ঢাবি উপাচার্য অধ্যাপক আখতারুজ্জামান বলেন, হল থেকে ছাত্রীদের কেন বের করে দেয়া হচ্ছে সেটি প্রাধ্যক্ষ ভালো বলতে পারেন। তবে দুই-তিনজনকে তাদের অভিভাবকের হাতে দেয়া হয়েছে শুনেছি। আর রাতে কেন বের করা হচ্ছে সেটি ম্যাম ভালো বলতে পারেন।

Top