আপডেটঃ
কক্সবাজার ও রামুতে বিভিন্ন মাদ্রাসা পরিদর্শনকালে আল্লামা শাহ আহমদ শফী কওমি শিক্ষার গুরুত্ব অনুধাবন করেই সরকার কওমি সনদের স্বীকৃতি দিয়েছেঢাকা টেস্টে বাংলাদেশের বিশাল জয়কক্সবাজার প্রেসক্লাবের সভাপতি মাহবুবর রহমান সম্পাদক আবু তাহের চৌধুরীচকরিয়া পৌরসভা যুবলীগ নেতা মোঃ বেলাল উদ্দিন ফরহাদের মৃত্যুতে রামু উপজেলা যুবলীগের শোকসোলাতানিয়া কেজি এন্ড নুরানী একাডেমীর পি.এস.সি পরীক্ষার্থীদে বিদায় ও সংবর্ধনা অনুষ্ঠান সম্পন্ন‘জনবিচ্ছিন্ন বিএনপি জামাত জ্বালাও পোড়াও এবং মানুষ হত্যার গভীর ষড়যন্ত্রে লিপ্ত রয়েছে’ত্রুটি কাটিয়ে পুরোদমে চট্টগ্রামে গ্যাস সরবরাহকর্ণফুলীতে ‘সাঁকো’ সংগঠনের উদ্যোগে পি.এস.সি পরীক্ষার্থীদের ফ্রি কোচিং সেবা ও বিদায় সংবর্ধনা অনুষ্ঠিতবিমান বন্দর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের পি.এস. সি পরিক্ষাথীদের বিদায় সংবর্ধনা৩০ ডিসেম্বরই নির্বাচন: ইসিহাইকোর্টে হাজির হয়ে নিঃশর্ত ক্ষমা চেয়েছেন কক্সবাজারের ডিসি-এসপিউখিয়ার কলেজছাত্রী হত্যাকারী সন্ত্রাসী কবিরের গুলিবিদ্ধ লাশ উদ্ধারমাওলানা আনোয়ারের জানাজা ও দাফন সম্পন্ন‘থ্যাঙ্ক ইউ পিএম’ বিজ্ঞাপনের বিষয়ে অভিযোগ পেলে খতিয়ে দেখা হবে: ইসি সচিবনির্বাচন পিছিয়েছেন। আর নয়। একদিনও নয়, একঘণ্টাও নয়।

কলকাতার ‘চালবাজ’ সেন্সরে জমা পড়েছে

chalbaaz.jpg

ওয়ান নিউজ বিনোদন ডেক্সঃ অবশেষে ছাড়পত্রের জন্য জমা পড়েছে ভারতীয় সিনেমা ‘চালবাজ’। বৃহস্পতিবার বিকেলে বাংলাদেশ চলচ্চিত্র সেন্সর বোর্ড সূত্র খবরটি নিশ্চিত করেছে।

শাকিব খান ও শুভশ্রী গাঙ্গুলি অভিনীত ‘চালবাজ’ পরিচালনা করেছেন জয়দীপ মুখার্জী। সিনেমাটি সাফটা বাণিজ্য চুক্তির আওতায় বাংলাদেশে আসছে। কলকাতার জেকে এন্টারপ্রাইজের মাধ্যমে আমদানি করছে ঢাকার এনইউ আহমেদ ট্রেডার্স। এর বিপরীতে কলকাতায় যাচ্ছে ‘অজান্তে ভালোবাসা’।

সিনেমাটি এক মাসের বেশি সময় চলচ্চিত্র আমদানি-রপ্তানি কমিটির অনুমোদনের অপেক্ষায় ছিল। ৭ মার্চ তথ্য মন্ত্রণালয়ে জমা পড়ে। ২৭ মার্চ কমিটি অনুমোদন দিলেও অনুমোদন পত্র ইস্যু করা হয় সপ্তাহখানেক আগে।

আমদানিককারক প্রতিষ্ঠান এনইউ ট্রেডার্সের কর্ণধার কামাল মোহাম্মদ কিবরিয়া লিপু বলেন, ‘সেন্সর ছাড়পত্র পেলেই আমরা মুক্তি দেব। আশা করছি ২৭ এপ্রিল মুক্তি দিতে পারবো।’

‘চালবাজ’ প্রথমে বাংলাদেশ-ভারত যৌথ প্রযোজনায় নির্মিত হওয়ার কথা ছিল। কিন্তু সিনেমাটির গল্প যৌথ প্রযোজনার প্রিভিউ কমিটির অনুমতি না পাওয়ায় বিনিয়োগ সরিয়ে নেয় বাংলাদেশের অ্যাকশনকাট এন্টারটেইনমেন্ট। এখন প্রযোজক শুধু ভারতের এসকে মুভিজ।

কয়েক বছরে বাংলাদেশে কলকাতার সিনেমা আমদানি ও যৌথ প্রযোজনা বেড়েছে। আমদানিকৃত সিনেমার ব্যবসা না হওয়া ও যৌথ প্রযোজনার নীতিমালা সংশোধনের কারণে হালে বাংলাদেশি তারকা শাকিবকে নিয়ে সিনেমা তৈরি করে রপ্তানিতে ঝুঁকেছে ভারতীয় প্রযোজকরা।

এদিকে বাংলাদেশে মুক্তির জটিলতার কারণে পূর্ব ঘোষিত সময় থেকে পিছিয়ে ‘চালবাজ’ কলকাতায় মুক্তি পাচ্ছে ২০ এপ্রিল।

Top