আপডেটঃ
যে দানে চরম শত্রু থেকে বন্ধু হলেন প্রিয়নবিআসছে শতাব্দীর দীর্ঘতম চন্দ্রগ্রহণ!ঈদে সাত পর্বের নাটকে ঊর্মিলাবাংলাদেশের যে কোনো সংকটে পাশে থাকবে ভারতহৃদয় জেতা ক্রোয়েশিয়া আজ ট্রফিও জিতুক!কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষের বহুতল অফিস ভবনের নির্মাণ কাজের শুভ উদ্বোধনচট্টগ্রাম পানির ট্যাংক থেকে মা-মেয়ের লাশ উদ্ধারআওয়ামীলীগের প্রার্থী তালিকা প্রায় চূড়ান্ত, ৮৫টি সংসদীয় আসনে আসছে নতুন মুখবহিষ্কৃত এএসআই ইয়াবা সহ ডিবির হাতে গ্রেফতার:চট্টগ্রাম শাহ আমানত মার্কেটে আগুনক্ষমতা চিরস্থায়ী করার পাঁয়তারা করছে সরকার: ফখরুলভিসির বাসভবনে হামলাকারীদের গ্রেফতার করা হচ্ছে, মুক্তিযোদ্ধা কোটা থাকবে: প্রধানমন্ত্রীকার্ডের লেনদেনে আসছে ‘এনএফসি’ প্রযুক্তিফাইনালে ‘ফ্রান্সের বিপক্ষে প্রস্তুত ক্রোয়েশিয়াগ্রামীণ গল্পে প্রসূন

কক্সবাজার সরকারি কলেজে ঐতিহাসিক মুজিবনগর দিবস পালিত

Coxs-Bazar-Govt.-College-_1-450x300.jpg

প্রেস বিজ্ঞপ্তি :

কক্সবাজার সরকারি কলেজে পালিত হলো ঐতিহাসিক মুজিবনগর দিবস। সকাল ১০ টায় কলেজ মিলনায়তনে মুজিবনগর দিবস ও বাংলাদেশের স্বাধীনতা শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। উদ্ভিদবিদ্যা বিভাগের সহযোগী অধ্যাপক  রনজিত বিশ্বাসের সভাপতিত্বে এবং ইতিহাস বিভাগের সহকারি অধ্যাপক মুহাম্মদ উল্লাহ’র সঞ্চালনায় অনুষ্ঠানের শুরুতে পবিত্র ধর্মগ্রন্থসমূহ হতে পাঠ করা হয়।

আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কলেজের অধ্যক্ষ প্রফেসর এ.কে.এম ফজলুল করিম চৌধুরী। প্রধান অতিথি তার বক্তব্যে শিক্ষার্থীদের দেশপ্রেমে উদ্বুদ্ধ হয়ে সৎ, সুনগারিক ও দেশপ্রেমিক মানুষ হিসেবে বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলাদেশ বিনির্মাণে আত্মনিয়োগ করার আহ্বান জানান এবং সাথে সাথে বর্তমান সরকার গৃহীত সকল কার্যক্রমে সক্রিয় অংশগ্রহণের মাধ্যমে ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণে অগ্রণী ভূমিকা পালনে এগিয়ে আসার পরামর্শ দেন।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কলেজের উপাধ্যক্ষ প্রফেসর পার্থ সারথি সোম, শিক্ষক পরিষদ সম্পাদক জনাব মুজিবুল আলম। এতে স্বাগত বক্তব্য দেন ইংরেজি বিভাগের প্রভাষক জনাব মিঠুন চক্রবর্তী।

আরো বক্তব্য রাখেন রাষ্ট্রবিজ্ঞান বিভাগের সহযোগী অধ্যাপক  মোহাম্মদ গিয়াস উদ্দিন, ইতিহাস বিভাগের সহযোগী অধ্যাপক  অরুন বিকাশ বড়ুয়া, পদার্থবিদ্যা বিভাগের সহকারি অধ্যাপক জনাব মফিদুল আলম, রাষ্ট্রবিজ্ঞান বিভাগের প্রভাষক বাঁধন কুমার ঘোষ প্রমুখ।

অনুষ্ঠানে বক্তারা ঐতিহাসিক মুজিব নগর দিবসের গুরুত্ব ও তাৎপর্য তুলে ধরেন এবং শিক্ষার্থীদেরকে বাংলাদেশের মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস জানতে উদ্বুদ্ধ হতে পরামর্শ দেন।

Top