আপডেটঃ
কর্ণফুলীতে কাজী ব্যবসা রমরমা, বিভ্রান্তিতে জনগণ২০২১ সালে চ্যাম্পিয়ন্স ট্রফির পরিবর্তে টি-টুয়েন্টি বিশ্বকাপভারতের পক্ষে কথা বলার অধিকার কে দিয়েছে: কাদেরকে ফখরুলবিদেশি শক্তি কাউকে ক্ষমতায় বসাতে পারে না : ওবায়দুল কাদেরবাল্যবিবাহ ও মাদক যুব সমাজ ধ্বংসের একটি উন্নয়নশীল দেশের বড় অশনি সংকেত -সহকারী পুলিশ সুপার মতিউলতারেকের কাছে পাসপোর্ট নেই, দেশে ফিরতে লাগবে ট্রাভেল পাসপ্রধানমন্ত্রী সিডনির পথে ব্যাংকক পৌঁছেছেনমে মাসে ১৫তম শিক্ষক নিবন্ধনের বিজ্ঞপ্তিচট্টগ্রামের সীতাকুন্ডে যাত্রীর সর্বস্ব লুটে নিয়েছে বাসের চালক, আটক ৮মাতার বাড়ীর ইয়াবা কায়সারের বহুতল ভবন সহ সম্পদের পাহাড়চট্টগ্রামে চাকায় পিষ্ট হয়ে কলেজছাত্রী নিহত‘চট্টগ্রামগামী চলন্ত ট্রেনে তারা নাচছিল, লাশ দুটি এর ছাদেই ছিল’চট্টগ্রাম দক্ষিণ জেলায় ছাত্রলীগের নেতৃত্বে বোরহান ও তাহের এর সাফল্যের ৬ মাসশার্শায় সড়ক গুলিতে দাপিয়ে বেড়াচ্ছে ট্রাক্টর : মরছে নিরহ মানুষ পকেট ভারি করছে প্রভাবশালী ও প্রশাসনের অসাধু ব্যক্তিরাট্রেনের ছাদে ভ্রমণ,২ শিশুর মৃত্যু

কক্সবাজার সরকারি কলেজে ঐতিহাসিক মুজিবনগর দিবস পালিত

Coxs-Bazar-Govt.-College-_1-450x300.jpg

প্রেস বিজ্ঞপ্তি :

কক্সবাজার সরকারি কলেজে পালিত হলো ঐতিহাসিক মুজিবনগর দিবস। সকাল ১০ টায় কলেজ মিলনায়তনে মুজিবনগর দিবস ও বাংলাদেশের স্বাধীনতা শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। উদ্ভিদবিদ্যা বিভাগের সহযোগী অধ্যাপক  রনজিত বিশ্বাসের সভাপতিত্বে এবং ইতিহাস বিভাগের সহকারি অধ্যাপক মুহাম্মদ উল্লাহ’র সঞ্চালনায় অনুষ্ঠানের শুরুতে পবিত্র ধর্মগ্রন্থসমূহ হতে পাঠ করা হয়।

আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কলেজের অধ্যক্ষ প্রফেসর এ.কে.এম ফজলুল করিম চৌধুরী। প্রধান অতিথি তার বক্তব্যে শিক্ষার্থীদের দেশপ্রেমে উদ্বুদ্ধ হয়ে সৎ, সুনগারিক ও দেশপ্রেমিক মানুষ হিসেবে বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলাদেশ বিনির্মাণে আত্মনিয়োগ করার আহ্বান জানান এবং সাথে সাথে বর্তমান সরকার গৃহীত সকল কার্যক্রমে সক্রিয় অংশগ্রহণের মাধ্যমে ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণে অগ্রণী ভূমিকা পালনে এগিয়ে আসার পরামর্শ দেন।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কলেজের উপাধ্যক্ষ প্রফেসর পার্থ সারথি সোম, শিক্ষক পরিষদ সম্পাদক জনাব মুজিবুল আলম। এতে স্বাগত বক্তব্য দেন ইংরেজি বিভাগের প্রভাষক জনাব মিঠুন চক্রবর্তী।

আরো বক্তব্য রাখেন রাষ্ট্রবিজ্ঞান বিভাগের সহযোগী অধ্যাপক  মোহাম্মদ গিয়াস উদ্দিন, ইতিহাস বিভাগের সহযোগী অধ্যাপক  অরুন বিকাশ বড়ুয়া, পদার্থবিদ্যা বিভাগের সহকারি অধ্যাপক জনাব মফিদুল আলম, রাষ্ট্রবিজ্ঞান বিভাগের প্রভাষক বাঁধন কুমার ঘোষ প্রমুখ।

অনুষ্ঠানে বক্তারা ঐতিহাসিক মুজিব নগর দিবসের গুরুত্ব ও তাৎপর্য তুলে ধরেন এবং শিক্ষার্থীদেরকে বাংলাদেশের মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস জানতে উদ্বুদ্ধ হতে পরামর্শ দেন।

Top