আপডেটঃ
যে দানে চরম শত্রু থেকে বন্ধু হলেন প্রিয়নবিআসছে শতাব্দীর দীর্ঘতম চন্দ্রগ্রহণ!ঈদে সাত পর্বের নাটকে ঊর্মিলাবাংলাদেশের যে কোনো সংকটে পাশে থাকবে ভারতহৃদয় জেতা ক্রোয়েশিয়া আজ ট্রফিও জিতুক!কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষের বহুতল অফিস ভবনের নির্মাণ কাজের শুভ উদ্বোধনচট্টগ্রাম পানির ট্যাংক থেকে মা-মেয়ের লাশ উদ্ধারআওয়ামীলীগের প্রার্থী তালিকা প্রায় চূড়ান্ত, ৮৫টি সংসদীয় আসনে আসছে নতুন মুখবহিষ্কৃত এএসআই ইয়াবা সহ ডিবির হাতে গ্রেফতার:চট্টগ্রাম শাহ আমানত মার্কেটে আগুনক্ষমতা চিরস্থায়ী করার পাঁয়তারা করছে সরকার: ফখরুলভিসির বাসভবনে হামলাকারীদের গ্রেফতার করা হচ্ছে, মুক্তিযোদ্ধা কোটা থাকবে: প্রধানমন্ত্রীকার্ডের লেনদেনে আসছে ‘এনএফসি’ প্রযুক্তিফাইনালে ‘ফ্রান্সের বিপক্ষে প্রস্তুত ক্রোয়েশিয়াগ্রামীণ গল্পে প্রসূন

সিরিয়ায় ফের হামলা হলে গোটা বিশ্বে ‘বিশৃঙ্খলা’ দেখা দিবে: পুতিন

Putin.jpg

ওয়ান নিউজ ডেক্সঃ রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন পশ্চিমা বিশ্বকে সতর্ক করে বলেছেন, সিরিয়ায় আরেকটি হামলা হলে গোটা বিশ্বে ‘বিশৃঙ্খলা’ দেখা দিবে। রবিবার তিনি এসব কথা বলেন। তবে কি তৃতীয় বিশ্বযুদ্ধ দরজায় কড়া নাড়ছে? সরাসরি না বললেও রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের নতুন হুঁশিয়ারি থেকে কিন্তু এমন আশঙ্কাই প্রবল হচ্ছে।

পশ্চিমাদের এই হামলা সিরিয়ায় সাত বছর ধরে চলে আসা সংঘাতের রাজনৈতিক সমাধানের সম্ভাবনা নষ্ট হয়ে গেছে বলে পুতিন ও ইরানের প্রেসিডেন্ট হাসান রুহানি একমত হন। দুই নেতা টেলিফোনে আলাপ করেন। এদিকে ওয়াশিংটন নতুন করে অর্থনৈতিক অবরোধ আরোপে রাশিয়ার উপর ক্রমাগত চাপ দিয়ে যাচ্ছে।

প্রসঙ্গত, ৭ এপ্রিল দুমায় রাসায়নিক অস্ত্র প্রয়োগ করে নিজের দেশেরই সাধারণ মানুষজনকে হত্যার অভিযোগ রয়েছে সিরিয়ার বাশার আল আসাদের প্রশাসনের বিরুদ্ধে। আসাদ যতই সে অভিযোগ অস্বীকার করুন না কেন, মানতে রাজি নয় হোয়াইট হাউস। রাশিয়ার উপর চাপ বাড়িয়ে মার্কিন প্রশাসনের দাবি, আসাদকে সাহায্য করছেন রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন।

শোনা যাচ্ছে, এ জন্য রাশিয়ার উপর নিষেধাজ্ঞা জারির কথাও বিবেচনা করছে মার্কিন প্রশাসন। যদিও মার্কিন নিষেধাজ্ঞার আশঙ্কাকে খুব একটা গুরুত্ব দিচ্ছে না মস্কো। জানা গিয়েছে নিষেধাজ্ঞার মুখে পড়লে পাল্টা ব্যবস্থা হিসেবে বেশ কয়েকটা মার্কিন পণ্যের আমদানি বন্ধ করে দিতে পারে পুতিন প্রশাসন।

Top