আপডেটঃ
কক্সবাজার ও রামুতে বিভিন্ন মাদ্রাসা পরিদর্শনকালে আল্লামা শাহ আহমদ শফী কওমি শিক্ষার গুরুত্ব অনুধাবন করেই সরকার কওমি সনদের স্বীকৃতি দিয়েছেঢাকা টেস্টে বাংলাদেশের বিশাল জয়কক্সবাজার প্রেসক্লাবের সভাপতি মাহবুবর রহমান সম্পাদক আবু তাহের চৌধুরীচকরিয়া পৌরসভা যুবলীগ নেতা মোঃ বেলাল উদ্দিন ফরহাদের মৃত্যুতে রামু উপজেলা যুবলীগের শোকসোলাতানিয়া কেজি এন্ড নুরানী একাডেমীর পি.এস.সি পরীক্ষার্থীদে বিদায় ও সংবর্ধনা অনুষ্ঠান সম্পন্ন‘জনবিচ্ছিন্ন বিএনপি জামাত জ্বালাও পোড়াও এবং মানুষ হত্যার গভীর ষড়যন্ত্রে লিপ্ত রয়েছে’ত্রুটি কাটিয়ে পুরোদমে চট্টগ্রামে গ্যাস সরবরাহকর্ণফুলীতে ‘সাঁকো’ সংগঠনের উদ্যোগে পি.এস.সি পরীক্ষার্থীদের ফ্রি কোচিং সেবা ও বিদায় সংবর্ধনা অনুষ্ঠিতবিমান বন্দর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের পি.এস. সি পরিক্ষাথীদের বিদায় সংবর্ধনা৩০ ডিসেম্বরই নির্বাচন: ইসিহাইকোর্টে হাজির হয়ে নিঃশর্ত ক্ষমা চেয়েছেন কক্সবাজারের ডিসি-এসপিউখিয়ার কলেজছাত্রী হত্যাকারী সন্ত্রাসী কবিরের গুলিবিদ্ধ লাশ উদ্ধারমাওলানা আনোয়ারের জানাজা ও দাফন সম্পন্ন‘থ্যাঙ্ক ইউ পিএম’ বিজ্ঞাপনের বিষয়ে অভিযোগ পেলে খতিয়ে দেখা হবে: ইসি সচিবনির্বাচন পিছিয়েছেন। আর নয়। একদিনও নয়, একঘণ্টাও নয়।

সিরিয়ায় ফের হামলা হলে গোটা বিশ্বে ‘বিশৃঙ্খলা’ দেখা দিবে: পুতিন

Putin.jpg

ওয়ান নিউজ ডেক্সঃ রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন পশ্চিমা বিশ্বকে সতর্ক করে বলেছেন, সিরিয়ায় আরেকটি হামলা হলে গোটা বিশ্বে ‘বিশৃঙ্খলা’ দেখা দিবে। রবিবার তিনি এসব কথা বলেন। তবে কি তৃতীয় বিশ্বযুদ্ধ দরজায় কড়া নাড়ছে? সরাসরি না বললেও রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের নতুন হুঁশিয়ারি থেকে কিন্তু এমন আশঙ্কাই প্রবল হচ্ছে।

পশ্চিমাদের এই হামলা সিরিয়ায় সাত বছর ধরে চলে আসা সংঘাতের রাজনৈতিক সমাধানের সম্ভাবনা নষ্ট হয়ে গেছে বলে পুতিন ও ইরানের প্রেসিডেন্ট হাসান রুহানি একমত হন। দুই নেতা টেলিফোনে আলাপ করেন। এদিকে ওয়াশিংটন নতুন করে অর্থনৈতিক অবরোধ আরোপে রাশিয়ার উপর ক্রমাগত চাপ দিয়ে যাচ্ছে।

প্রসঙ্গত, ৭ এপ্রিল দুমায় রাসায়নিক অস্ত্র প্রয়োগ করে নিজের দেশেরই সাধারণ মানুষজনকে হত্যার অভিযোগ রয়েছে সিরিয়ার বাশার আল আসাদের প্রশাসনের বিরুদ্ধে। আসাদ যতই সে অভিযোগ অস্বীকার করুন না কেন, মানতে রাজি নয় হোয়াইট হাউস। রাশিয়ার উপর চাপ বাড়িয়ে মার্কিন প্রশাসনের দাবি, আসাদকে সাহায্য করছেন রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন।

শোনা যাচ্ছে, এ জন্য রাশিয়ার উপর নিষেধাজ্ঞা জারির কথাও বিবেচনা করছে মার্কিন প্রশাসন। যদিও মার্কিন নিষেধাজ্ঞার আশঙ্কাকে খুব একটা গুরুত্ব দিচ্ছে না মস্কো। জানা গিয়েছে নিষেধাজ্ঞার মুখে পড়লে পাল্টা ব্যবস্থা হিসেবে বেশ কয়েকটা মার্কিন পণ্যের আমদানি বন্ধ করে দিতে পারে পুতিন প্রশাসন।

Top