আপডেটঃ
ওয়াইফাইয়ের গতি বাড়ানোর জাদুকরি ৪ উপায়কক্সবাজার থানার ওসির কক্ষে ভুয়া মেজর, অত:পর শ্রীঘরে…এবারও হজের খুতবায় নতুন খতিবফাইনালে হেরে গেল বাংলাদেশের মেয়েরানির্বাচনে সংবিধানের বাইরে যাওয়ার সুযোগ নেই : কাদেরযারা নাগরিক স্বাধীনতা কেড়ে নেয় তারা আগ্রাসী শক্তিফেসবুক-টুইটারে প্রধানমন্ত্রীর ব্যক্তিগত কোনো আইডি নেইজাতিসংঘের সাবেক মহাসচিব কফি আনান আর নেইচট্টগ্রাম ফয়স’লেকে নৃশংস খুনের ঘটনায় পুলিশের সংবাদ সম্মেলন– সাবেক স্বামীকে খুন করতে চীন দেশ হতে বাংলাদেশ আগমণ ডাঃ রুকসানারউখিয়া-টেকনাফবাসী রোহিঙ্গাদের জন্য যে উদারতা দেখিয়েছে তা মাদকের বদনামে ধুলিস্যাৎ করা যাবেনাঃ বাহাদুরমাস্টার্স ফাইনালে কক্সবাজার সিটি কলেজের পাশের হার ৮৭%মির্জা ফখরুলের বক্তব্য ‘রাষ্ট্রদ্রোহিতা’র সামিল: কাদেরঈদ যাত্রা: শিডিউলে নেই ট্রেন, ঠিক সময়ে মিলছে বাসঈদ: মশলার জোগাড়, দেরি নয় আরনিরাপদ বাংলাদেশের দাবিতে আসুন ঐক্যবদ্ধ হই: ফখরুল

বিশ্বের দ্বিতীয় ক্রিকেটার হিসেবে রেকর্ডের দ্বারপ্রান্তে সাকিব

Tiger-Shakib.jpg

ওয়ান নিউজ ক্রীড়া ডেক্সঃ সাকিব আল হাসান মানেই রেকর্ডের ছড়াছড়ি। দুর্দান্ত সব পারফর্মেন্স তিনি দেখিয়ে যান আন্তর্জাতিক ম্যাচ থেকে শুরু করে ঘরোয়া ফ্র্যাঞ্চাইজি লিগে। চলতি আইপিএলের একাদশ আসরেও প্রতি ম্যাচেই তিনি দেখিয়ে যাচ্ছেন নিজের কারিশমা। এই মুহূর্তে অনন্য এক রেকর্ডের দ্বারপ্রান্তে তিনি। এর আগে মাত্র একজন ক্রিকেটার টি-টোয়েন্টি ফরম্যাটে এই রেকর্ড গড়তে পেরেছেন।

গতকাল শনিবার রাতে সাবেক দল কলকাতা নাইট রাইডার্সের বিপক্ষে ২৭ রান করে এই ফরম্যাটে ৪ হাজার রান পূর্ণ করেন সাকিব। পাশাপাশ ২ উইকেট নিয়ে টি-টোয়েন্টি ক্রিকেটে নিজের শিকার সংখ্যা ২৯৯তে নিয়ে যান তিনি। আর মাত্র ১ উইকেট পেলেই টি-টোয়েন্টি ক্রিকেটের দ্বিতীয় খেলোয়াড় হিসেবে কমপক্ষে ৪ হাজার রান ও ৩০০ উইকেটের মালিক হবেন সাকিব।

সাকিবের আগে এই যুগলবন্দী রেকর্ড গড়েছেন ওয়েস্ট ইন্ডিজের ডোয়াইন ব্রাভো। ব্যাট হাতে তার সংগ্রহ ৫৫৮২ রান। আর বল হাতে ৪১৩ উইকেট শিকার করেছেন তিনি। টি-টোয়েন্টি ক্রিকেটে ব্রাভোই এখন পর্যন্ত সর্বোচ্চ উইকেটশিকারী। ডোয়াইন ব্র্যাভোর আগে টি-টোয়েন্টিতে ৩০০ উইকেট নিয়েছেন সুনীল নারাইন; শ্রীলঙ্কার গতি তারকা লাসিথ মালিঙ্গা এবং পাকিস্তানের সাবেক অধিনায়ক শহীদ আফ্রিদি।

Top