আপডেটঃ
গর্জনিয়ায় সন্ত্রাসী কয়দায় নিরহ এক যুবক কে পেটালো প্রতিপক্ষকর্ণফুলীর জুলধায় পূজা মন্ডপ পরিদর্শনে আওয়ামীলীগ নেতৃবৃন্দউন্নয়নের ধারা অব্যাহত রাখতে আবারো নৌকায় ভোট দিনবর্ণাঢ্য আয়োজনে জাতির পিতার কনিষ্ঠ পুত্র শেখ রাসেলের ৫৪তম জন্মবার্ষিকী উদযাপনওয়াশিংটনের ‘বার্তা’ কাদেরকে জানালেন বার্নিকাটনভেম্বরের প্রথম সপ্তাহে সংসদ নির্বাচনের তফসিলঐক্যফ্রন্ট জয়ী হলে প্রধানমন্ত্রী হবেন কে, জানতে চান বিদেশি কূটনীতিকরাজনপ্রিয় সংগীতশিল্পী আইয়ুব বাচ্চু আর নেইদক্ষিন শার্শায় মাদকের নেশা ছড়িয়ে পড়ছে ভবিষ্যৎ নিয়ে আশঙ্কা সচেতন মহলেরশার্শায় ওয়ান সুটার গুলি সহ আটক ১লোকবল সংকটে বন্ধ হিলি রেল স্টেশন বিপাকে পড়ছেন পাসপোর্টধারী যাত্রী ও কলেজগামী শিক্ষার্থীরাকক্সবাজারের মানবতার শ্রেষ্ট মানব সেবক ড়াক্তার রেজাউল করিম মনছুরযেখানে সেখানে কান পরিষ্কার করবেন নাসাকিবের না থাকাটা আমার জন্য বাড়তি দায়িত্ব : মিরাজআন্তর্জাতিক ইসলামী বিশ্ববিদ্যালয়ে ‘আইইই ডে’ পালিত

বিশ্বের দ্বিতীয় ক্রিকেটার হিসেবে রেকর্ডের দ্বারপ্রান্তে সাকিব

Tiger-Shakib.jpg

ওয়ান নিউজ ক্রীড়া ডেক্সঃ সাকিব আল হাসান মানেই রেকর্ডের ছড়াছড়ি। দুর্দান্ত সব পারফর্মেন্স তিনি দেখিয়ে যান আন্তর্জাতিক ম্যাচ থেকে শুরু করে ঘরোয়া ফ্র্যাঞ্চাইজি লিগে। চলতি আইপিএলের একাদশ আসরেও প্রতি ম্যাচেই তিনি দেখিয়ে যাচ্ছেন নিজের কারিশমা। এই মুহূর্তে অনন্য এক রেকর্ডের দ্বারপ্রান্তে তিনি। এর আগে মাত্র একজন ক্রিকেটার টি-টোয়েন্টি ফরম্যাটে এই রেকর্ড গড়তে পেরেছেন।

গতকাল শনিবার রাতে সাবেক দল কলকাতা নাইট রাইডার্সের বিপক্ষে ২৭ রান করে এই ফরম্যাটে ৪ হাজার রান পূর্ণ করেন সাকিব। পাশাপাশ ২ উইকেট নিয়ে টি-টোয়েন্টি ক্রিকেটে নিজের শিকার সংখ্যা ২৯৯তে নিয়ে যান তিনি। আর মাত্র ১ উইকেট পেলেই টি-টোয়েন্টি ক্রিকেটের দ্বিতীয় খেলোয়াড় হিসেবে কমপক্ষে ৪ হাজার রান ও ৩০০ উইকেটের মালিক হবেন সাকিব।

সাকিবের আগে এই যুগলবন্দী রেকর্ড গড়েছেন ওয়েস্ট ইন্ডিজের ডোয়াইন ব্রাভো। ব্যাট হাতে তার সংগ্রহ ৫৫৮২ রান। আর বল হাতে ৪১৩ উইকেট শিকার করেছেন তিনি। টি-টোয়েন্টি ক্রিকেটে ব্রাভোই এখন পর্যন্ত সর্বোচ্চ উইকেটশিকারী। ডোয়াইন ব্র্যাভোর আগে টি-টোয়েন্টিতে ৩০০ উইকেট নিয়েছেন সুনীল নারাইন; শ্রীলঙ্কার গতি তারকা লাসিথ মালিঙ্গা এবং পাকিস্তানের সাবেক অধিনায়ক শহীদ আফ্রিদি।

Top