আপডেটঃ
কর্ণফুলীতে কাজী ব্যবসা রমরমা, বিভ্রান্তিতে জনগণ২০২১ সালে চ্যাম্পিয়ন্স ট্রফির পরিবর্তে টি-টুয়েন্টি বিশ্বকাপভারতের পক্ষে কথা বলার অধিকার কে দিয়েছে: কাদেরকে ফখরুলবিদেশি শক্তি কাউকে ক্ষমতায় বসাতে পারে না : ওবায়দুল কাদেরবাল্যবিবাহ ও মাদক যুব সমাজ ধ্বংসের একটি উন্নয়নশীল দেশের বড় অশনি সংকেত -সহকারী পুলিশ সুপার মতিউলতারেকের কাছে পাসপোর্ট নেই, দেশে ফিরতে লাগবে ট্রাভেল পাসপ্রধানমন্ত্রী সিডনির পথে ব্যাংকক পৌঁছেছেনমে মাসে ১৫তম শিক্ষক নিবন্ধনের বিজ্ঞপ্তিচট্টগ্রামের সীতাকুন্ডে যাত্রীর সর্বস্ব লুটে নিয়েছে বাসের চালক, আটক ৮মাতার বাড়ীর ইয়াবা কায়সারের বহুতল ভবন সহ সম্পদের পাহাড়চট্টগ্রামে চাকায় পিষ্ট হয়ে কলেজছাত্রী নিহত‘চট্টগ্রামগামী চলন্ত ট্রেনে তারা নাচছিল, লাশ দুটি এর ছাদেই ছিল’চট্টগ্রাম দক্ষিণ জেলায় ছাত্রলীগের নেতৃত্বে বোরহান ও তাহের এর সাফল্যের ৬ মাসশার্শায় সড়ক গুলিতে দাপিয়ে বেড়াচ্ছে ট্রাক্টর : মরছে নিরহ মানুষ পকেট ভারি করছে প্রভাবশালী ও প্রশাসনের অসাধু ব্যক্তিরাট্রেনের ছাদে ভ্রমণ,২ শিশুর মৃত্যু

আক্রান্ত সিরিয়া : কী বলছে রাশিয়া-ইরান-সিরিয়ার গণমাধ্যম?

iran-syria.jpg

ওয়ান নিউজ ডেক্সঃ সিরিয়ায় যুক্তরাষ্ট্র নেতৃত্বাধীন পশ্চিমা বিশ্বের একযোগে হামলার ঘটনায় তীব্র নিন্দা জানিয়েছে রাশিয়া, ইরান ও সিরিয়ার রাষ্ট্রীয় গণমাধ্যম।

গত সপ্তাহে সিরিয়ার প্রেসিডন্ট বাশার আল-আসাদের অনুগত সামরিক বাহিনী বেসামরিক নাগরিকদের ওপর রাসায়নিক অস্ত্র ব্যবহার করেছেন বলে অভিযোগ এনে দেশটিতে একযোগে হামলা শুরু করেছে যুক্তরাষ্ট্র, ফ্রান্স ও ব্রিটেনের সামরিক বাহিনী।

দেখে নেয়া যাক রাশিয়া, ইরান ও সিরিয়ার গণমাধ্যম কি বলছে

রাশিয়া ট্যুডে (রাশিয়া)

রাশিয়ার ইংরেজি ভাষার সরকারি এই সংবাদমাধ্যম সিরিয়ায় পশ্চিমা বিশ্বের হামলার ঘটনায় দেশটির প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন নিন্দা জানিয়েছেন বলে প্রতিবেদন প্রকাশ করেছে। একই সঙ্গে এ হামলার ফলে সিরিয়া এমনকি ওই অঞ্চল থেকে শরণার্থীদের নতুন ঢল শুরু হতে পারে বলে সতর্ক করে দিয়েছেন পুতিন।

russia-news-1

স্পুটনিক (রাশিয়া)

রাশিয়ার অপর সরকারি সংবাদসংস্থা স্পুটনিক এক প্রতিবেদনে রাশিয়ার সেনাবাহিনীর দাবির বরাত দিয়ে বলছে, যুক্তরাষ্ট্রের ছোঁড়া অধিকাংশ ক্রুজ ক্ষেপণাস্ত্রে গুলি চালিয়ৈ ভূপাতিত করতে সক্ষম হয়েছে সিরিয়ার আকাশ প্রতিরক্ষা ব্যবস্থা।

রাশিয়ার প্রতিরক্ষা কর্মকর্তারা বলেছেন, সিরিয়ার ক্ষেপণাস্ত্র বিধ্বংসী সিরীয় এস-১২৫ ও এস-২০০ ব্যবহার করে ১০৩টি ক্ষেপণাস্ত্রের ৭১টিই ভূপাতিত করা হয়েছে।

প্রেস টিভি (ইরান)

সিরিয়ায় যুক্তরাষ্ট্র নেতৃত্বাধীন সামরিক জোটের হামলার ঘটনায় ইরানের সর্বোচ্চ নেতা আয়াতুল্লাহ নআলী খামেনি নিন্দা জানিয়েছেন বলে দেশটির সরকারি সংবাদমাধ্যম প্রেস টিভি এক প্রতিবেদনে জানিয়েছে। এতে বলা হয়েছে, সিরীয় ভূখণ্ডে মার্কিন জোটের হামলাকে ‘অপরাধ’ বলে হুঁশিয়ার করে দিয়েছেন খামেনি।

প্রেস টিভি রাশিয়ার কর্মকর্তাদের বরাত দিয়ে বলছে, যুক্তরাষ্ট্রের ছোঁড়া অধিকাংশ ক্ষেপণাস্ত্রই ভূপাতিত করা হয়েছে।

syria-sana

আল-মানার (হেজবুল্লাহ)

সিরিয়ায় পশ্চিমা বিশ্বের আগ্রাসনে হেজবুল্লাহ নিন্দা জানিয়েছে বলে গোষ্ঠীটির নিয়ন্ত্রিত সংবাদমাধ্যম আল-মানার প্রতিবেদন প্রকাশ করেছে।

হেজবুল্লাহ বলছে, সিরিয়ায় জঘন্য হামলা দেশটির সার্বভৌমত্ব এবং জনগণের মর্যাদার চরম লঙ্ঘন। আমরা আশ্বস্ত করছি যে, এই অঞ্চলের মানুষ এবং প্রতিরোধ আন্দোলনের বিরুদ্ধে যে যুদ্ধ শুরু হয়েছে তার লক্ষ্য কখনই অর্জিত হবে না। এই জাতি যুদ্ধ মোকাবেলায় আরো শক্তিশালী রূপে আবির্ভূত হবে এবং বিজয় অর্জন করবে।

russia-news

সানা (সিরিয়া)

সিরিয়ার রাষ্ট্রীয় এই সংবাদ সংস্থা দেশটিতে হামলার নিন্দা জানিয়ে দাবি করেছে, পশ্চিমা জোটের ছোঁড়া ক্ষেপণাস্ত্রের অধিকাংশই ভূপাতিত করা হয়েছে। সিরীয় সেনাবাহিনী বিদ্রোহী নিয়ন্ত্রিত এলাকায় একটি বিষাক্ত পদার্থ তৈরির কারখানার সন্ধান পাওয়ার দাবি করেছে বলে প্রতিবেদনে জানানো হয়েছে।

Top