আপডেটঃ
কক্সবাজারে ইপসা’র নিরাপদ অভিবাসন বিষয়ক প্রশিক্ষণ সভা অনুষ্ঠিতমিডিয়ার হাত বেঁধে দিয়েছে সরকার : নজরুলদলে নেই মুশফিক-মোস্তাফিজ, অভিষেক দু’জনেরগোলদিঘীর সৌন্দর্য্য বর্ধন, মাস্টার প্ল্যান ও ইমারত নির্মাণ বিধিমালা- ১৯৯৬ নিয়ে ৮ ও ৯নং ওয়ার্ডের জনসাধারণের সাথে কউকের মতবিনিময় সভা সম্পন্নকর্ণফুলীতে সিপিপি স্বেচ্চাসেবক সম্মাননা-২০১৮ এর জন্য মনোনিত হলেন যারাচট্টগ্রামে গ্ল্যাস্কো কারখানার শ্রমিকদের মহাসড়ক অবরোধকক্সবাজারে ‘শেখ হাসিনার উন্নয়নের গল্প’ প্রচারে ছাত্রনেতা ইশতিয়াকমাঝির কাটা সরকারি প্রাথমিক বিদ্যালয়ে দুর্যোগ মোকাবেলা শীর্ষক মতবিনিময় সভায় বিশ্বব্যাংক প্রতিনিধিচট্টগ্রাম কলেজে অস্ত্র হাতে মহড়া:শংকিত সাধারন শিক্ষার্থীরাচট্টগ্রামে এক ওসির বিরুদ্ধে আদালত অবমাননার অভিযোগরামুতে শহীদ লিয়াকত স্মৃতি বৃত্তি পরীক্ষা-২১ সেপ্টেম্বরবিএনপির ১৭৩ প্রার্থী প্রায় চূড়ান্তরামুর গর্জনিয়ায় বজ্রপাতে একই পরিবারের নারীসহ আহত ৫কক্সবাজারে প্রথম নির্মিত হচ্ছে সি,আই কোম্পানি ইন্ডাস্ট্রিজেলা প্রশাসকের কার্যালয়ে দূর্যোগ ব্যবস্থাপনার জন্য ইওসি স্থাপন

চট্টগ্রামে বর্ষবরণ অনুষ্ঠান বিকেল ৫টা পর্যন্ত, সিএমপি নির্দেশ

Ctg-.jpg

জে,জাহেদ চট্টগ্রাম:

ডিসি হিলের নজরুল স্কয়ার ও সিআরবির শিরীষতলাসহ নগরীর বিভিন্ন স্থানে বর্ষবরণের (১৪২৫ বাংলা) অনুষ্ঠান বিকেল ৫টার মধ্যে শেষ করার নির্দেশ দিয়েছে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ (সিএমপি)।

এছাড়া বর্ষবরণ ও বিদায় অনুষ্ঠানে তিন স্তরের নিরাপত্তা ব্যবস্থা নিয়েছে সিএমপি। দায়িত্বে থাকবে তিন হাজার পুলিশ সদস্য।

গতকাল সিএমপি সম্মেলন কক্ষে সংবাদ সম্মেলনের মাধ্যমে এ নির্দেশনার কথা জানান।

সিএমপি সম্মেলন কক্ষে তিনি আরও জানান, নগরীর ডিসি হিল ও সিআরবির শিরীষতলায় বর্ষবরণ ও বিদায় অনুষ্ঠান সুষ্ঠুভাবে করার লক্ষ্যে বেশ কিছু নির্দেশনা দেওয়া হয়েছে। এর মধ্যে ভুভুজেলা নিষিদ্ধ, বিকেল ৫টার মধ্যে আয়োজকদের অনুষ্ঠান শেষ করতে হবে, নির্ধারিত প্রবেশপথ ও বাহিরপথ দিয়ে অনুষ্ঠানে আসা লোকজনকে চলাচল করতে হবে।

সংবাদ সম্মেলনে সিএমপির অতিরিক্ত পুলিশ কমিশনার (অপরাধ ও অভিযান) আমেনা বেগম বলেন ‘এবার নগরীর ডিসি হিল, সিআরবির শিরীষতলা, এমএ আজিজ স্টেডিয়াম, পতেঙ্গা সী-বীচ এলাকাসহ নগরীর ১৬টি থানা এলাকায় বিভিন্ন প্রতিষ্ঠান ও সংগঠনের উদ্যোগে পহেলা বৈশাখ উপলক্ষে বর্ষবরণ অনুষ্ঠানের আয়োজন করা হবে। এসব এলাকায় নিরাপত্তার জন্য সিএমপির পুলিশ প্রশাসন প্রস্তুত রয়েছে। তবে নিরাপত্তার স্বার্থে বর্ষবরণের সকল অনুষ্ঠান বিকেল ৫টার মধ্যে শেষ করে অনুষ্ঠানস্থল থেকে দর্শনার্থীদের চলে যেতে হবে। অনুষ্ঠানস্থলে কোন ভুভুজেলা ব্যবহার করা যাবে না, বাজি, পটকা বহন ও ফোটানো নিষিদ্ধ, বড় ব্যাগ, পোটলা ব্যবহার করা যাবে না। অনুষ্ঠানস্থলে কোন পানির বোতলও বহন করা যাবে না। ডিসি হিল ও সিআরবিতে সিমএমপি পুলিশ কমিশনারের নিজ উদ্যোগে পানির ব্যবস্থা থাকবে।

এছাড়াও অনুষ্ঠানস্তলে নিরাপত্তার স্বার্থে সিসি ক্যামেরা বসানোর পাশাপাশি পুলিশের সোয়াট ও বোম্বডিসপোজাল টিম প্রস্তুত থাকার কথাও জানান অতিরিক্ত পুলিশ কমিশনার আমেনা বেগম।

অনুষ্ঠান কেন্দ্রিক নিরাপত্তা ব্যবস্থা: বর্ষবরণ অনুষ্ঠানে ৩ স্তরের নিরাপত্তায় থাকবে ৩ হাজার পুলিশ সদস্য। এরমধ্যে পিকেট, মোবাইল টিম, সিটিএসবি হতে সাদা পোষাকী ব্যবস্থা ও নজরদারী, গোয়েন্দা টিম, সুইপিং টিম ও আর্চওয়ে, ট্রাফিক ব্যবস্থাপনা, স্টাইকিং রিজার্ভ, ফায়ার সার্ভিস ইউনিট, মেডিকেল টিম উলে­খযোগ্য।

Top