আপডেটঃ
কর্ণফুলীতে কাজী ব্যবসা রমরমা, বিভ্রান্তিতে জনগণ২০২১ সালে চ্যাম্পিয়ন্স ট্রফির পরিবর্তে টি-টুয়েন্টি বিশ্বকাপভারতের পক্ষে কথা বলার অধিকার কে দিয়েছে: কাদেরকে ফখরুলবিদেশি শক্তি কাউকে ক্ষমতায় বসাতে পারে না : ওবায়দুল কাদেরবাল্যবিবাহ ও মাদক যুব সমাজ ধ্বংসের একটি উন্নয়নশীল দেশের বড় অশনি সংকেত -সহকারী পুলিশ সুপার মতিউলতারেকের কাছে পাসপোর্ট নেই, দেশে ফিরতে লাগবে ট্রাভেল পাসপ্রধানমন্ত্রী সিডনির পথে ব্যাংকক পৌঁছেছেনমে মাসে ১৫তম শিক্ষক নিবন্ধনের বিজ্ঞপ্তিচট্টগ্রামের সীতাকুন্ডে যাত্রীর সর্বস্ব লুটে নিয়েছে বাসের চালক, আটক ৮মাতার বাড়ীর ইয়াবা কায়সারের বহুতল ভবন সহ সম্পদের পাহাড়চট্টগ্রামে চাকায় পিষ্ট হয়ে কলেজছাত্রী নিহত‘চট্টগ্রামগামী চলন্ত ট্রেনে তারা নাচছিল, লাশ দুটি এর ছাদেই ছিল’চট্টগ্রাম দক্ষিণ জেলায় ছাত্রলীগের নেতৃত্বে বোরহান ও তাহের এর সাফল্যের ৬ মাসশার্শায় সড়ক গুলিতে দাপিয়ে বেড়াচ্ছে ট্রাক্টর : মরছে নিরহ মানুষ পকেট ভারি করছে প্রভাবশালী ও প্রশাসনের অসাধু ব্যক্তিরাট্রেনের ছাদে ভ্রমণ,২ শিশুর মৃত্যু

চট্টগ্রামে বর্ষবরণ অনুষ্ঠান বিকেল ৫টা পর্যন্ত, সিএমপি নির্দেশ

Ctg-.jpg

জে,জাহেদ চট্টগ্রাম:

ডিসি হিলের নজরুল স্কয়ার ও সিআরবির শিরীষতলাসহ নগরীর বিভিন্ন স্থানে বর্ষবরণের (১৪২৫ বাংলা) অনুষ্ঠান বিকেল ৫টার মধ্যে শেষ করার নির্দেশ দিয়েছে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ (সিএমপি)।

এছাড়া বর্ষবরণ ও বিদায় অনুষ্ঠানে তিন স্তরের নিরাপত্তা ব্যবস্থা নিয়েছে সিএমপি। দায়িত্বে থাকবে তিন হাজার পুলিশ সদস্য।

গতকাল সিএমপি সম্মেলন কক্ষে সংবাদ সম্মেলনের মাধ্যমে এ নির্দেশনার কথা জানান।

সিএমপি সম্মেলন কক্ষে তিনি আরও জানান, নগরীর ডিসি হিল ও সিআরবির শিরীষতলায় বর্ষবরণ ও বিদায় অনুষ্ঠান সুষ্ঠুভাবে করার লক্ষ্যে বেশ কিছু নির্দেশনা দেওয়া হয়েছে। এর মধ্যে ভুভুজেলা নিষিদ্ধ, বিকেল ৫টার মধ্যে আয়োজকদের অনুষ্ঠান শেষ করতে হবে, নির্ধারিত প্রবেশপথ ও বাহিরপথ দিয়ে অনুষ্ঠানে আসা লোকজনকে চলাচল করতে হবে।

সংবাদ সম্মেলনে সিএমপির অতিরিক্ত পুলিশ কমিশনার (অপরাধ ও অভিযান) আমেনা বেগম বলেন ‘এবার নগরীর ডিসি হিল, সিআরবির শিরীষতলা, এমএ আজিজ স্টেডিয়াম, পতেঙ্গা সী-বীচ এলাকাসহ নগরীর ১৬টি থানা এলাকায় বিভিন্ন প্রতিষ্ঠান ও সংগঠনের উদ্যোগে পহেলা বৈশাখ উপলক্ষে বর্ষবরণ অনুষ্ঠানের আয়োজন করা হবে। এসব এলাকায় নিরাপত্তার জন্য সিএমপির পুলিশ প্রশাসন প্রস্তুত রয়েছে। তবে নিরাপত্তার স্বার্থে বর্ষবরণের সকল অনুষ্ঠান বিকেল ৫টার মধ্যে শেষ করে অনুষ্ঠানস্থল থেকে দর্শনার্থীদের চলে যেতে হবে। অনুষ্ঠানস্থলে কোন ভুভুজেলা ব্যবহার করা যাবে না, বাজি, পটকা বহন ও ফোটানো নিষিদ্ধ, বড় ব্যাগ, পোটলা ব্যবহার করা যাবে না। অনুষ্ঠানস্থলে কোন পানির বোতলও বহন করা যাবে না। ডিসি হিল ও সিআরবিতে সিমএমপি পুলিশ কমিশনারের নিজ উদ্যোগে পানির ব্যবস্থা থাকবে।

এছাড়াও অনুষ্ঠানস্তলে নিরাপত্তার স্বার্থে সিসি ক্যামেরা বসানোর পাশাপাশি পুলিশের সোয়াট ও বোম্বডিসপোজাল টিম প্রস্তুত থাকার কথাও জানান অতিরিক্ত পুলিশ কমিশনার আমেনা বেগম।

অনুষ্ঠান কেন্দ্রিক নিরাপত্তা ব্যবস্থা: বর্ষবরণ অনুষ্ঠানে ৩ স্তরের নিরাপত্তায় থাকবে ৩ হাজার পুলিশ সদস্য। এরমধ্যে পিকেট, মোবাইল টিম, সিটিএসবি হতে সাদা পোষাকী ব্যবস্থা ও নজরদারী, গোয়েন্দা টিম, সুইপিং টিম ও আর্চওয়ে, ট্রাফিক ব্যবস্থাপনা, স্টাইকিং রিজার্ভ, ফায়ার সার্ভিস ইউনিট, মেডিকেল টিম উলে­খযোগ্য।

Top