আপডেটঃ
কক্সবাজারে ইপসা’র নিরাপদ অভিবাসন বিষয়ক প্রশিক্ষণ সভা অনুষ্ঠিতমিডিয়ার হাত বেঁধে দিয়েছে সরকার : নজরুলদলে নেই মুশফিক-মোস্তাফিজ, অভিষেক দু’জনেরগোলদিঘীর সৌন্দর্য্য বর্ধন, মাস্টার প্ল্যান ও ইমারত নির্মাণ বিধিমালা- ১৯৯৬ নিয়ে ৮ ও ৯নং ওয়ার্ডের জনসাধারণের সাথে কউকের মতবিনিময় সভা সম্পন্নকর্ণফুলীতে সিপিপি স্বেচ্চাসেবক সম্মাননা-২০১৮ এর জন্য মনোনিত হলেন যারাচট্টগ্রামে গ্ল্যাস্কো কারখানার শ্রমিকদের মহাসড়ক অবরোধকক্সবাজারে ‘শেখ হাসিনার উন্নয়নের গল্প’ প্রচারে ছাত্রনেতা ইশতিয়াকমাঝির কাটা সরকারি প্রাথমিক বিদ্যালয়ে দুর্যোগ মোকাবেলা শীর্ষক মতবিনিময় সভায় বিশ্বব্যাংক প্রতিনিধিচট্টগ্রাম কলেজে অস্ত্র হাতে মহড়া:শংকিত সাধারন শিক্ষার্থীরাচট্টগ্রামে এক ওসির বিরুদ্ধে আদালত অবমাননার অভিযোগরামুতে শহীদ লিয়াকত স্মৃতি বৃত্তি পরীক্ষা-২১ সেপ্টেম্বরবিএনপির ১৭৩ প্রার্থী প্রায় চূড়ান্তরামুর গর্জনিয়ায় বজ্রপাতে একই পরিবারের নারীসহ আহত ৫কক্সবাজারে প্রথম নির্মিত হচ্ছে সি,আই কোম্পানি ইন্ডাস্ট্রিজেলা প্রশাসকের কার্যালয়ে দূর্যোগ ব্যবস্থাপনার জন্য ইওসি স্থাপন

প্রধানমন্ত্রীর নির্দেশ পেলেই প্রজ্ঞাপন: জনপ্রশাসন সচিব

Mozamel-Secretary-of-Public-Adm.jpg

ওয়ান নিউজ ডেক্সঃ জনপ্রশাসন মন্ত্রণালয়ের সচিব ড. মোজাম্মেল হক খান বলেছেন, প্রধানমন্ত্রীর নির্দেশ পেলেই কোটা সংশ্লিষ্ট প্রজ্ঞাপন জারি করা হবে। এটা নিয়ে তাড়াহুড়ো করার কিছু নেই। বৃহস্পতিবার দুপুরে জনপ্রশাসন মন্ত্রণালয়ে তার নিজ দফতরে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন। কোটা সংস্কার হবে নাকি বাতিল- এমন প্রশ্নের জবাবে সচিব বলেন, প্রজ্ঞাপন জারির নির্দেশনার পর তা বলা যাবে। এখনই এসব বিষয়ে বিস্তারিত বলা যাবে না। প্রধানমন্ত্রী যেভাবে নির্দেশনা দেন সংস্কার বা বাতিল যেটাই হোক সেভাবেই প্রজ্ঞাপন হবে।

প্রসঙ্গত, কোটা সংস্কারের দাবিতে দেশব্যাপী শিক্ষার্থীদের আন্দোলনের প্রেক্ষাপটে বুধবার প্রধানমন্ত্রী শেখ হাসিনা সংসদে জানান, কোটা ব্যবস্থাই বাতিল করা হবে।

তিনি বলেন, যেহেতু সবাই কোটা প্রথা চাচ্ছে না, লেখপড়া বাদ দিয়ে আন্দোলন করছে, সেহেতু আর সংস্কার কী, কোটা প্রথাই বাতিল করা হবে।

কিন্তু বৃহস্পতিবার আন্দোলনকারী শিক্ষার্থীরা এক সংবাদ সম্মেলনে বলেন, প্রধানমন্ত্রীর ঘোষণা প্রজ্ঞাপন আকারে জারি না করা পর্যন্ত আন্দোলন স্থগিত করা হলো।

তারা বলেন, আন্দোলন প্রত্যাহার নয়, বরং স্থগিত করা হলো।

শিক্ষার্থীদের এই ঘোষণার পর সাংবাদিকরা জনপ্রশাসন মন্ত্রণালয়ে যোগাযোগ করলে মন্ত্রণালয়ের সচিব উপরোক্ত কথা বলেন।

Top