আপডেটঃ
যে দানে চরম শত্রু থেকে বন্ধু হলেন প্রিয়নবিআসছে শতাব্দীর দীর্ঘতম চন্দ্রগ্রহণ!ঈদে সাত পর্বের নাটকে ঊর্মিলাবাংলাদেশের যে কোনো সংকটে পাশে থাকবে ভারতহৃদয় জেতা ক্রোয়েশিয়া আজ ট্রফিও জিতুক!কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষের বহুতল অফিস ভবনের নির্মাণ কাজের শুভ উদ্বোধনচট্টগ্রাম পানির ট্যাংক থেকে মা-মেয়ের লাশ উদ্ধারআওয়ামীলীগের প্রার্থী তালিকা প্রায় চূড়ান্ত, ৮৫টি সংসদীয় আসনে আসছে নতুন মুখবহিষ্কৃত এএসআই ইয়াবা সহ ডিবির হাতে গ্রেফতার:চট্টগ্রাম শাহ আমানত মার্কেটে আগুনক্ষমতা চিরস্থায়ী করার পাঁয়তারা করছে সরকার: ফখরুলভিসির বাসভবনে হামলাকারীদের গ্রেফতার করা হচ্ছে, মুক্তিযোদ্ধা কোটা থাকবে: প্রধানমন্ত্রীকার্ডের লেনদেনে আসছে ‘এনএফসি’ প্রযুক্তিফাইনালে ‘ফ্রান্সের বিপক্ষে প্রস্তুত ক্রোয়েশিয়াগ্রামীণ গল্পে প্রসূন

প্রধানমন্ত্রীর নির্দেশ পেলেই প্রজ্ঞাপন: জনপ্রশাসন সচিব

Mozamel-Secretary-of-Public-Adm.jpg

ওয়ান নিউজ ডেক্সঃ জনপ্রশাসন মন্ত্রণালয়ের সচিব ড. মোজাম্মেল হক খান বলেছেন, প্রধানমন্ত্রীর নির্দেশ পেলেই কোটা সংশ্লিষ্ট প্রজ্ঞাপন জারি করা হবে। এটা নিয়ে তাড়াহুড়ো করার কিছু নেই। বৃহস্পতিবার দুপুরে জনপ্রশাসন মন্ত্রণালয়ে তার নিজ দফতরে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন। কোটা সংস্কার হবে নাকি বাতিল- এমন প্রশ্নের জবাবে সচিব বলেন, প্রজ্ঞাপন জারির নির্দেশনার পর তা বলা যাবে। এখনই এসব বিষয়ে বিস্তারিত বলা যাবে না। প্রধানমন্ত্রী যেভাবে নির্দেশনা দেন সংস্কার বা বাতিল যেটাই হোক সেভাবেই প্রজ্ঞাপন হবে।

প্রসঙ্গত, কোটা সংস্কারের দাবিতে দেশব্যাপী শিক্ষার্থীদের আন্দোলনের প্রেক্ষাপটে বুধবার প্রধানমন্ত্রী শেখ হাসিনা সংসদে জানান, কোটা ব্যবস্থাই বাতিল করা হবে।

তিনি বলেন, যেহেতু সবাই কোটা প্রথা চাচ্ছে না, লেখপড়া বাদ দিয়ে আন্দোলন করছে, সেহেতু আর সংস্কার কী, কোটা প্রথাই বাতিল করা হবে।

কিন্তু বৃহস্পতিবার আন্দোলনকারী শিক্ষার্থীরা এক সংবাদ সম্মেলনে বলেন, প্রধানমন্ত্রীর ঘোষণা প্রজ্ঞাপন আকারে জারি না করা পর্যন্ত আন্দোলন স্থগিত করা হলো।

তারা বলেন, আন্দোলন প্রত্যাহার নয়, বরং স্থগিত করা হলো।

শিক্ষার্থীদের এই ঘোষণার পর সাংবাদিকরা জনপ্রশাসন মন্ত্রণালয়ে যোগাযোগ করলে মন্ত্রণালয়ের সচিব উপরোক্ত কথা বলেন।

Top