আপডেটঃ
কর্ণফুলীতে কাজী ব্যবসা রমরমা, বিভ্রান্তিতে জনগণ২০২১ সালে চ্যাম্পিয়ন্স ট্রফির পরিবর্তে টি-টুয়েন্টি বিশ্বকাপভারতের পক্ষে কথা বলার অধিকার কে দিয়েছে: কাদেরকে ফখরুলবিদেশি শক্তি কাউকে ক্ষমতায় বসাতে পারে না : ওবায়দুল কাদেরবাল্যবিবাহ ও মাদক যুব সমাজ ধ্বংসের একটি উন্নয়নশীল দেশের বড় অশনি সংকেত -সহকারী পুলিশ সুপার মতিউলতারেকের কাছে পাসপোর্ট নেই, দেশে ফিরতে লাগবে ট্রাভেল পাসপ্রধানমন্ত্রী সিডনির পথে ব্যাংকক পৌঁছেছেনমে মাসে ১৫তম শিক্ষক নিবন্ধনের বিজ্ঞপ্তিচট্টগ্রামের সীতাকুন্ডে যাত্রীর সর্বস্ব লুটে নিয়েছে বাসের চালক, আটক ৮মাতার বাড়ীর ইয়াবা কায়সারের বহুতল ভবন সহ সম্পদের পাহাড়চট্টগ্রামে চাকায় পিষ্ট হয়ে কলেজছাত্রী নিহত‘চট্টগ্রামগামী চলন্ত ট্রেনে তারা নাচছিল, লাশ দুটি এর ছাদেই ছিল’চট্টগ্রাম দক্ষিণ জেলায় ছাত্রলীগের নেতৃত্বে বোরহান ও তাহের এর সাফল্যের ৬ মাসশার্শায় সড়ক গুলিতে দাপিয়ে বেড়াচ্ছে ট্রাক্টর : মরছে নিরহ মানুষ পকেট ভারি করছে প্রভাবশালী ও প্রশাসনের অসাধু ব্যক্তিরাট্রেনের ছাদে ভ্রমণ,২ শিশুর মৃত্যু

ঢাবিতে আন্দোলনরত ছাত্রীকে মারধর, ছাত্রলীগ নেত্রী বহিস্কার

iffat.jpg

পিবিডি: কোটা সংস্কারের আন্দোলনে যোগ দেওয়ায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) বেগম সুফিয়া কামাল হলের এক ছাত্রীকে মারধর করে রক্তাক্ত করেছে হলটির ছাত্রলীগ সভাপতি ইফফাত জাহান ইশা। আহত অবস্থায় ওই ছাত্রীকে উদ্ধারের পর ঘটনাটি দ্রুত ছড়িয়ে পড়ে ক্যাম্পসে। এ সময় আশে পাশের হল থেকে বেরিয়ে এসে ছাত্ররা সুফিয়া কামাল হলের সামনে জড়ো হয়ে বিক্ষোভ করে। এ ঘটনায় তাৎক্ষণিকভাবে ছাত্রলীগ নেত্রী ইশাকে দল থেকে বহিষ্কার করা হয়। একই সঙ্গে তাকে হল থেকেও বহিস্কার করা হয়েছে।

মঙ্গলবার মধ্যরাতে এ ঘটনা ঘটে। বিষয়টি নিয়ে বিক্ষোভ শুরুর পর পরই তাৎক্ষণিকভাবে ছাত্রলীগ সভাপতি সাইফুর রহমান সোহাগ ও সাধারণ সম্পাদক এস এম জাকির হোসেন স্বাক্ষরিত বিবৃতিতে বলা হয়, ইশাকে দলীয় শৃঙ্খলাভঙ্গের দায়ে বহিস্কার করা হয়েছে।

ওই ঘটনার পর বিশ্ববিদ্যায় কর্তৃপক্ষের এক জরুরী সভায় ইশাকে বিশ্ববিদ্যালয় হল থেকে সাময়িক বহিস্কারের সিদ্ধান্ত নেয়া হয়।
পাশাপাশি এশাকে বেগম সুফিয়া কামাল হল থেকে বহিস্কার করে ঢাবি কর্তৃপক্ষ। প্রক্টর অধ্যাপক গোলাম রাব্বানী এশাকে হল থেকে বহিস্কারের বিষয়টি নিশ্চিত করেছেন। এ সময় শিক্ষার্থীদের শান্ত থাকার জন্য তিনি আহবান জানান।

ছাত্রলীগ নেত্রীর মারধরের শিকার আহত ওই ছাত্রীর নাম মুর্শিদা আক্তার। তিনি বিশ্ববিদ্যালয়ের উদ্ভিদবিদ্যা বিভাগের ছাত্রী ও সুফিয়া কামাল হলের আবাসিক শিক্ষার্থী।ঢাকা সরকারি কর্মচারী হাসপাতালে চিকিৎসা দেয়া হচ্ছে।

হলটির আবাসিক ছাত্রীরা জানান, কোটা সংস্কার আন্দোলনের পক্ষে থেকে সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রচারণা চালান মুর্শিদা আক্তার। এতে ক্ষিপ্ত হয়ে ওই হলের ছাত্রলীগ সভাপতি ইফফাত জাহান ইশাসহ বেশ কয়েকজন মঙ্গলবার রাত একটার দিকে মুর্শিদাকে ব্যাপক মারধর করে। এসময় শরীরের বেশ কয়েক জায়গায় জখম হলে মুর্শিদার শরীর থেকে ব্যাপক রক্তক্ষরণ হয়। পরে রাত দেড়টার দিকে তাকে উদ্ধার করে সুফিয়া কামাল হলের পার্শবর্তী ঢাকা সরকারি কর্মচারী হাসপাতালে পাঠনো হয়।

গভীর রাতে হলের নিরাপত্তায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। এ প্রতিবেদন লেখা পর্যন্ত সময়ে ছাত্রীরা নিজ নিজ হলের ভেতরে থেকে স্লোগান দিচ্ছিন।

Top