আপডেটঃ
যে দানে চরম শত্রু থেকে বন্ধু হলেন প্রিয়নবিআসছে শতাব্দীর দীর্ঘতম চন্দ্রগ্রহণ!ঈদে সাত পর্বের নাটকে ঊর্মিলাবাংলাদেশের যে কোনো সংকটে পাশে থাকবে ভারতহৃদয় জেতা ক্রোয়েশিয়া আজ ট্রফিও জিতুক!কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষের বহুতল অফিস ভবনের নির্মাণ কাজের শুভ উদ্বোধনচট্টগ্রাম পানির ট্যাংক থেকে মা-মেয়ের লাশ উদ্ধারআওয়ামীলীগের প্রার্থী তালিকা প্রায় চূড়ান্ত, ৮৫টি সংসদীয় আসনে আসছে নতুন মুখবহিষ্কৃত এএসআই ইয়াবা সহ ডিবির হাতে গ্রেফতার:চট্টগ্রাম শাহ আমানত মার্কেটে আগুনক্ষমতা চিরস্থায়ী করার পাঁয়তারা করছে সরকার: ফখরুলভিসির বাসভবনে হামলাকারীদের গ্রেফতার করা হচ্ছে, মুক্তিযোদ্ধা কোটা থাকবে: প্রধানমন্ত্রীকার্ডের লেনদেনে আসছে ‘এনএফসি’ প্রযুক্তিফাইনালে ‘ফ্রান্সের বিপক্ষে প্রস্তুত ক্রোয়েশিয়াগ্রামীণ গল্পে প্রসূন

সুজন-তাসনিমদের শাস্তি পুনর্বিবেচনা করবে বিসিবি

BCB.jpg

ওয়ান নিউজ ক্রীড়া ডেক্সঃ  আম্পায়ারের সিদ্ধান্তের প্রতিবাদে বোলিংয়ে রানের বন্যায় ভাসিয়ে দিয়েছিলেন সুজন মাহমুদ ও তাসনিম হাসান। কিন্তু এ ঘটনায় বিসিবি দু’জনকে নিষিদ্ধ করেছিল ১০ বছরের জন্য। শাস্তি পেয়েছিল তাদের দল লালমাটিয়া ও ফিয়ার ফাইটার্স ক্লাব ও কর্মকর্তারা। সম্প্রতি এ শাস্তি পুনর্বিবেচনার সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড। বিসিবির পরিচালক ও মিডিয়া কমিটির চেয়ারম্যান জালাল ইউনুস জানিয়েছেন, ‘কয়েকজন খেলোয়াড় ও ক্লাব থেকে আবেদনের চিঠি পেয়েছি। তাদের একজন অধিনায়কও চিঠি দিয়েছে। দ্রুতই আমরা এর পুনর্বিবেচনায় বসবো।’

গত বছরের এপ্রিলে দ্বিতীয় বিভাগের একটি ম্যাচে লালমাটিয়ার বোলার সুজন এক্সিওম ক্রিকেটার্সের বিপক্ষে ৪ বলে ৯২ রান দিয়েছিলেন। এর মধ্যে ১৩টি ওয়াইড ও ৩টি নো-বল দিয়েছিলেন তিনি। এর আগে একই লিগের আরেকটি ম্যাচে ইন্দিরা রোড ক্রীড়া চক্রের বিপক্ষে ফিয়ার ফাইটার্সের তাসনিম ১.১ ওভারে দিয়েছিলেন ৬৯ রান। যেখানে নো-বল ছিল ৬টি, আর ওয়াইড ছিল ৮টি।

আম্পায়ারদের বিরুদ্ধে তাদের অভিযোগ ছিল, টসে কারা জিতেছিল সেটা দুই দলের অধিনায়ককে দেখতে দেননি আম্পায়াররা। এমনকি ব্যাটিং করতে নামলে তারা সুজনকে বলেছিলেন দ্রুত আউট হয়ে খেলা শেষ করতে। না হলে তারাই তাকে আউট দিয়ে দেবেন।

এ ঘটনায় সুজন-তাসনিমকে ১০ বছরের জন্য নিষিদ্ধ করে বিসিবি। এছাড়া লালমাটিয়া ও ফিয়ার ফাইটার্স ক্লাব আজীবনের জন্য নিষিদ্ধ হয়ে যায়। এছাড়া দুই ক্লাবের ম্যানেজার, অধিনায়ক ও কোচকে দেওয়া হয়েছে ৫ বছরের নিষেধাজ্ঞার শাস্তি।

এরপর থেকে ক্লাবগুলো ও শাস্তিপ্রাপ্তরা বিসিবির সিদ্ধান্ত পুনর্বিবেচনা করার জন্য চিঠি দিয়ে আসছিলেন বিসিবিকে। তার প্রেক্ষিতেই বিসিবির এ সিদ্ধান্ত।

Top