আপডেটঃ
শার্শায় মাদক মামলার আসামী বাপ্পী অস্ত্র সহ আটকমহেশখালিতে দুই গ্রুপের বন্দুকযুদ্ধ মাদক ব্যবসায়ি নিহতকক্সবাজারে বন্দুকযুদ্ধ শুরু,নিহত মাদক কারবারি হাসানতাসপিয়া হত্যায় অপর আসামী গ্রেফতারনতুন নেতৃত্ব সৃষ্টির লক্ষ্যে দক্ষিণ জেলা ছাত্রলীগের ৬ কমিটি বিলুপ্তযশোরে উত্যক্তের প্রতিবাদ করায় ছুরিকাঘাত : আহত নারীর মৃত্যুবেনাপোল দিয়ে আট দিনে দশ হাজার টন পেঁয়াজ আমদানিক্রসফায়ারে ভীত নই : বদিইউএস-বাংলায় চাকরিবাংলাদেশ ব্যাংকে অফিসার পদে পরীক্ষা শুক্রবার‘আর্জেন্টিনাই এবার বিশ্বকাপ জিতবে’চট্টগ্রাম রেঞ্জের সেরা ওসির পুরস্কার পেলেন রনজিত বড়ুয়ারোজায় খেজুর কেন খাবেন?নিজ গ্রামে চিরনিদ্রায় শায়িত মুক্তামণিবাবার কবরে শায়িত তাজিন আহমেদ

ভারতীয় ক্রিকেটের প্রচার স্বত্ব ৮ হাজার কোটি টাকায় বিক্রি!

bcci.jpg

ওয়ান নিউজ ক্রীড়া ডেক্সঃ  তিনদিন ধরে অন লাইনে পাঁচ বছরের জন্য ভারতীয় ক্রিকেটের ডিজিটাল প্রচার স্বত্ব বিক্রির নিলাম অনুষ্ঠিত হচ্ছিল। ২০১৮ থেকে ২০২৩ সাল পর্যন্ত ভারতের ১০২টি ম্যাচের জন্য এ নিলাম। স্বচ্ছতার জন্য এবারই প্রথম ই-নিলামের আয়োজন করে বিসিসিআই। অবশেষে বৃহস্পতিবার ভারতীয় ক্রিকেটের সম্প্রচার স্বত্ব উঠেছে সর্বোচ্চ বিডে। যার মূল্য ৭৯৩৪ কোটি টাকা (৯৪৩ কোটি ডলার)। আর সর্বোচ্চ এ দর হেঁকে সম্প্রচার স্বত্ব ধরে রাখলো স্টার ইন্ডিয়া।

ক্রিকেট বিশ্বের সবচেয়ে প্রভাবশালী দলটির সম্প্রচার স্বত্বের জন্য ই-নিলামে অংশ নিয়েছিল স্টার ইন্ডিয়া, রিলায়েন্স ইন্ডাস্ট্রিজ লিমিটেড ও সনি পিকচার্স নেটওয়ার্কস ইন্ডিয়া প্রাইভেট লিমিটেডের মতো প্রতিষ্ঠানগুলো। ফেসবুক, গুগলও নিলামে অংশ নিয়েছিল। কিন্তু প্রাথমিক বাছাইয়ে বাদ পড়ে যায় তারা।

এর আগে ২০১২ থেকে ২০১৮ সাল পর্যন্ত ভারতীয় ক্রিকেটের সম্প্রচার-স্বত্ব ৪৯৫৮ কোটি টাকায় (৫৯ কোটি ডলার) কিনেছিল স্টার ইন্ডিয়া। এবার ৫৯ শতাংশ বেশি দামে বিক্রি হচ্ছে তা।

সূত্র : ক্রিকইনফো।

Top