আপডেটঃ
ওয়াইফাইয়ের গতি বাড়ানোর জাদুকরি ৪ উপায়কক্সবাজার থানার ওসির কক্ষে ভুয়া মেজর, অত:পর শ্রীঘরে…এবারও হজের খুতবায় নতুন খতিবফাইনালে হেরে গেল বাংলাদেশের মেয়েরানির্বাচনে সংবিধানের বাইরে যাওয়ার সুযোগ নেই : কাদেরযারা নাগরিক স্বাধীনতা কেড়ে নেয় তারা আগ্রাসী শক্তিফেসবুক-টুইটারে প্রধানমন্ত্রীর ব্যক্তিগত কোনো আইডি নেইজাতিসংঘের সাবেক মহাসচিব কফি আনান আর নেইচট্টগ্রাম ফয়স’লেকে নৃশংস খুনের ঘটনায় পুলিশের সংবাদ সম্মেলন– সাবেক স্বামীকে খুন করতে চীন দেশ হতে বাংলাদেশ আগমণ ডাঃ রুকসানারউখিয়া-টেকনাফবাসী রোহিঙ্গাদের জন্য যে উদারতা দেখিয়েছে তা মাদকের বদনামে ধুলিস্যাৎ করা যাবেনাঃ বাহাদুরমাস্টার্স ফাইনালে কক্সবাজার সিটি কলেজের পাশের হার ৮৭%মির্জা ফখরুলের বক্তব্য ‘রাষ্ট্রদ্রোহিতা’র সামিল: কাদেরঈদ যাত্রা: শিডিউলে নেই ট্রেন, ঠিক সময়ে মিলছে বাসঈদ: মশলার জোগাড়, দেরি নয় আরনিরাপদ বাংলাদেশের দাবিতে আসুন ঐক্যবদ্ধ হই: ফখরুল

ভারতীয় ক্রিকেটের প্রচার স্বত্ব ৮ হাজার কোটি টাকায় বিক্রি!

bcci.jpg

ওয়ান নিউজ ক্রীড়া ডেক্সঃ  তিনদিন ধরে অন লাইনে পাঁচ বছরের জন্য ভারতীয় ক্রিকেটের ডিজিটাল প্রচার স্বত্ব বিক্রির নিলাম অনুষ্ঠিত হচ্ছিল। ২০১৮ থেকে ২০২৩ সাল পর্যন্ত ভারতের ১০২টি ম্যাচের জন্য এ নিলাম। স্বচ্ছতার জন্য এবারই প্রথম ই-নিলামের আয়োজন করে বিসিসিআই। অবশেষে বৃহস্পতিবার ভারতীয় ক্রিকেটের সম্প্রচার স্বত্ব উঠেছে সর্বোচ্চ বিডে। যার মূল্য ৭৯৩৪ কোটি টাকা (৯৪৩ কোটি ডলার)। আর সর্বোচ্চ এ দর হেঁকে সম্প্রচার স্বত্ব ধরে রাখলো স্টার ইন্ডিয়া।

ক্রিকেট বিশ্বের সবচেয়ে প্রভাবশালী দলটির সম্প্রচার স্বত্বের জন্য ই-নিলামে অংশ নিয়েছিল স্টার ইন্ডিয়া, রিলায়েন্স ইন্ডাস্ট্রিজ লিমিটেড ও সনি পিকচার্স নেটওয়ার্কস ইন্ডিয়া প্রাইভেট লিমিটেডের মতো প্রতিষ্ঠানগুলো। ফেসবুক, গুগলও নিলামে অংশ নিয়েছিল। কিন্তু প্রাথমিক বাছাইয়ে বাদ পড়ে যায় তারা।

এর আগে ২০১২ থেকে ২০১৮ সাল পর্যন্ত ভারতীয় ক্রিকেটের সম্প্রচার-স্বত্ব ৪৯৫৮ কোটি টাকায় (৫৯ কোটি ডলার) কিনেছিল স্টার ইন্ডিয়া। এবার ৫৯ শতাংশ বেশি দামে বিক্রি হচ্ছে তা।

সূত্র : ক্রিকইনফো।

Top