আপডেটঃ
সৌদি কনস্যুলেট খাসোগিকে খুঁজবেন তুর্কি তদন্তকারীরালালন শাহের ১২৮ তম তিরোধান দিবসপর্যটক ও পূণ্যার্থীদের দুর্ভোগ… রামু চাবাগান- উত্তর মিঠাছড়ি সড়কে অসংখ্য গর্ত ॥ সংস্কার জরুরীচট্টগ্রামে ঝুঁকিপূর্ণ ১৩টি পাহাড়ে অবৈধ বসবাসকারীকে সরানো যাচ্ছেনাকর্ণফুলীতে চলছেনা গাড়ি: আরাকান মহাসড়কে ধর্মঘটফেসবুকে নায়িকা সানাই এর ২৭৮টি ভুয়া অ্যাকাউন্ট,থানায় জিডিসেন্টমার্টিনে রাত্রিকালীন নিষেধাজ্ঞা: পর্যটন খাতে নেতিবাচক প্রভাবের আশঙ্কাআশা ইউনিভার্সিটিতে সুচিন্তা’র জঙ্গিবাদবিরোধী সেমিনারশাহপরীরদ্বীপে ক্ষতিগ্রস্ত ৩৪ পরিবার পেল নগদ টাকাসহ ৩০ কেজি করে চালবেনাপোল কাস্টমসে ১কেজি ৭শ গুড়ো সোনা সহ আটক ১এবার ইতালিতে পুরস্কৃত তৌকীরের ‘হালদা’বাংলাদেশের নিপীড়িত সাংবাদিকদের পক্ষে যুক্তরাজ্যবাংলাদেশ এখন পিছিয়ে পড়া প্রতিবেশী নয় : ভারতীয় গণমাধ্যমআখেরি চাহার সোম্বা ৭ নভেম্বরব্রাজিলকে বার্তা দিল আর্জেন্টিনা

ভারতীয় ক্রিকেটের প্রচার স্বত্ব ৮ হাজার কোটি টাকায় বিক্রি!

bcci.jpg

ওয়ান নিউজ ক্রীড়া ডেক্সঃ  তিনদিন ধরে অন লাইনে পাঁচ বছরের জন্য ভারতীয় ক্রিকেটের ডিজিটাল প্রচার স্বত্ব বিক্রির নিলাম অনুষ্ঠিত হচ্ছিল। ২০১৮ থেকে ২০২৩ সাল পর্যন্ত ভারতের ১০২টি ম্যাচের জন্য এ নিলাম। স্বচ্ছতার জন্য এবারই প্রথম ই-নিলামের আয়োজন করে বিসিসিআই। অবশেষে বৃহস্পতিবার ভারতীয় ক্রিকেটের সম্প্রচার স্বত্ব উঠেছে সর্বোচ্চ বিডে। যার মূল্য ৭৯৩৪ কোটি টাকা (৯৪৩ কোটি ডলার)। আর সর্বোচ্চ এ দর হেঁকে সম্প্রচার স্বত্ব ধরে রাখলো স্টার ইন্ডিয়া।

ক্রিকেট বিশ্বের সবচেয়ে প্রভাবশালী দলটির সম্প্রচার স্বত্বের জন্য ই-নিলামে অংশ নিয়েছিল স্টার ইন্ডিয়া, রিলায়েন্স ইন্ডাস্ট্রিজ লিমিটেড ও সনি পিকচার্স নেটওয়ার্কস ইন্ডিয়া প্রাইভেট লিমিটেডের মতো প্রতিষ্ঠানগুলো। ফেসবুক, গুগলও নিলামে অংশ নিয়েছিল। কিন্তু প্রাথমিক বাছাইয়ে বাদ পড়ে যায় তারা।

এর আগে ২০১২ থেকে ২০১৮ সাল পর্যন্ত ভারতীয় ক্রিকেটের সম্প্রচার-স্বত্ব ৪৯৫৮ কোটি টাকায় (৫৯ কোটি ডলার) কিনেছিল স্টার ইন্ডিয়া। এবার ৫৯ শতাংশ বেশি দামে বিক্রি হচ্ছে তা।

সূত্র : ক্রিকইনফো।

Top