আপডেটঃ
যে দানে চরম শত্রু থেকে বন্ধু হলেন প্রিয়নবিআসছে শতাব্দীর দীর্ঘতম চন্দ্রগ্রহণ!ঈদে সাত পর্বের নাটকে ঊর্মিলাবাংলাদেশের যে কোনো সংকটে পাশে থাকবে ভারতহৃদয় জেতা ক্রোয়েশিয়া আজ ট্রফিও জিতুক!কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষের বহুতল অফিস ভবনের নির্মাণ কাজের শুভ উদ্বোধনচট্টগ্রাম পানির ট্যাংক থেকে মা-মেয়ের লাশ উদ্ধারআওয়ামীলীগের প্রার্থী তালিকা প্রায় চূড়ান্ত, ৮৫টি সংসদীয় আসনে আসছে নতুন মুখবহিষ্কৃত এএসআই ইয়াবা সহ ডিবির হাতে গ্রেফতার:চট্টগ্রাম শাহ আমানত মার্কেটে আগুনক্ষমতা চিরস্থায়ী করার পাঁয়তারা করছে সরকার: ফখরুলভিসির বাসভবনে হামলাকারীদের গ্রেফতার করা হচ্ছে, মুক্তিযোদ্ধা কোটা থাকবে: প্রধানমন্ত্রীকার্ডের লেনদেনে আসছে ‘এনএফসি’ প্রযুক্তিফাইনালে ‘ফ্রান্সের বিপক্ষে প্রস্তুত ক্রোয়েশিয়াগ্রামীণ গল্পে প্রসূন

কেন খালেদার সাজা বাড়ানো হবে না: হাইকোর্ট

Khaleda-zia-1.jpg

ওয়ান নিউজ ডেক্সঃ জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার সাজা কেন বাড়ানো হবে না তা জানতে চেয়ে রুল দিয়েছেন হাইকোর্ট। বুধবার বিচারপতি এম ইনায়েতুর রহিম ও বিচারপতি সহিদুল করিমের যুগ্ম-বেঞ্চ এই রুল দেন।
সাজা বাড়াতে দুর্নীতি দমন কমিশনের (দুদক) করা আবেদনের ওপর প্রাথমিক শুনানি নিয়ে রাষ্ট্রপক্ষ ও খালেদা জিয়াকে একমাসের মধ্যে রুলের জবাব দেয়ার নির্দেশ দিয়েছেন হাইকোর্ট।

এই মামলায় খালেদা জিয়ার করা আপিলের সঙ্গে রুলের শুনানি একসঙ্গে হবে বলেও সিদ্ধান্ত দিয়েছেন আদালত।

দুদকের আইনজীবী খুরশীদ আলম খান আদালত থেকে বের হয়ে জানান, মামলার প্রধান আসামি খালেদা জিয়াকে সহযোগী আসামিদের তুলনায় অপর্যাপ্ত সাজা দেয়ায় সাজা বাড়ানোর আবেদন করেছে দুদক। এই আবেদনের প্রাথমিক শুনানি নিয়ে আজ রুল দিয়েছেন আদালত।

একই বেঞ্চে খালাস এবং জামিন চেয়ে খালেদা জিয়াও আবেদন করেছেন। খালেদা জিয়ার আবেদনের শুনানি করে আদালত চার মাসের জামিন এবং এসময়ের মধ্যে এই মামলার পেপারবুক প্রস্তুতের নির্দেশ দিয়েছে হাইকোর্টের সংশ্লিষ্ট শাখাকে। অবশ্য পরে আপিল বিভাগ জামিন স্থগিত করে।

প্রসঙ্গত, গত ৮ ফেব্রুয়ারি বিচারিক আদালত খালেদা জিয়াকে পাঁচ বছরের কারাদণ্ড দেন। আর মামলার অপর আসামিদের ১০ বছর করে কারাদণ্ড দেন আদালত। রায়ের পর থেকে কারাগারে আছেন খালেদা জিয়া।

Top