আপডেটঃ
কক্সবাজার ও রামুতে বিভিন্ন মাদ্রাসা পরিদর্শনকালে আল্লামা শাহ আহমদ শফী কওমি শিক্ষার গুরুত্ব অনুধাবন করেই সরকার কওমি সনদের স্বীকৃতি দিয়েছেঢাকা টেস্টে বাংলাদেশের বিশাল জয়কক্সবাজার প্রেসক্লাবের সভাপতি মাহবুবর রহমান সম্পাদক আবু তাহের চৌধুরীচকরিয়া পৌরসভা যুবলীগ নেতা মোঃ বেলাল উদ্দিন ফরহাদের মৃত্যুতে রামু উপজেলা যুবলীগের শোকসোলাতানিয়া কেজি এন্ড নুরানী একাডেমীর পি.এস.সি পরীক্ষার্থীদে বিদায় ও সংবর্ধনা অনুষ্ঠান সম্পন্ন‘জনবিচ্ছিন্ন বিএনপি জামাত জ্বালাও পোড়াও এবং মানুষ হত্যার গভীর ষড়যন্ত্রে লিপ্ত রয়েছে’ত্রুটি কাটিয়ে পুরোদমে চট্টগ্রামে গ্যাস সরবরাহকর্ণফুলীতে ‘সাঁকো’ সংগঠনের উদ্যোগে পি.এস.সি পরীক্ষার্থীদের ফ্রি কোচিং সেবা ও বিদায় সংবর্ধনা অনুষ্ঠিতবিমান বন্দর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের পি.এস. সি পরিক্ষাথীদের বিদায় সংবর্ধনা৩০ ডিসেম্বরই নির্বাচন: ইসিহাইকোর্টে হাজির হয়ে নিঃশর্ত ক্ষমা চেয়েছেন কক্সবাজারের ডিসি-এসপিউখিয়ার কলেজছাত্রী হত্যাকারী সন্ত্রাসী কবিরের গুলিবিদ্ধ লাশ উদ্ধারমাওলানা আনোয়ারের জানাজা ও দাফন সম্পন্ন‘থ্যাঙ্ক ইউ পিএম’ বিজ্ঞাপনের বিষয়ে অভিযোগ পেলে খতিয়ে দেখা হবে: ইসি সচিবনির্বাচন পিছিয়েছেন। আর নয়। একদিনও নয়, একঘণ্টাও নয়।

কেন খালেদার সাজা বাড়ানো হবে না: হাইকোর্ট

Khaleda-zia-1.jpg

ওয়ান নিউজ ডেক্সঃ জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার সাজা কেন বাড়ানো হবে না তা জানতে চেয়ে রুল দিয়েছেন হাইকোর্ট। বুধবার বিচারপতি এম ইনায়েতুর রহিম ও বিচারপতি সহিদুল করিমের যুগ্ম-বেঞ্চ এই রুল দেন।
সাজা বাড়াতে দুর্নীতি দমন কমিশনের (দুদক) করা আবেদনের ওপর প্রাথমিক শুনানি নিয়ে রাষ্ট্রপক্ষ ও খালেদা জিয়াকে একমাসের মধ্যে রুলের জবাব দেয়ার নির্দেশ দিয়েছেন হাইকোর্ট।

এই মামলায় খালেদা জিয়ার করা আপিলের সঙ্গে রুলের শুনানি একসঙ্গে হবে বলেও সিদ্ধান্ত দিয়েছেন আদালত।

দুদকের আইনজীবী খুরশীদ আলম খান আদালত থেকে বের হয়ে জানান, মামলার প্রধান আসামি খালেদা জিয়াকে সহযোগী আসামিদের তুলনায় অপর্যাপ্ত সাজা দেয়ায় সাজা বাড়ানোর আবেদন করেছে দুদক। এই আবেদনের প্রাথমিক শুনানি নিয়ে আজ রুল দিয়েছেন আদালত।

একই বেঞ্চে খালাস এবং জামিন চেয়ে খালেদা জিয়াও আবেদন করেছেন। খালেদা জিয়ার আবেদনের শুনানি করে আদালত চার মাসের জামিন এবং এসময়ের মধ্যে এই মামলার পেপারবুক প্রস্তুতের নির্দেশ দিয়েছে হাইকোর্টের সংশ্লিষ্ট শাখাকে। অবশ্য পরে আপিল বিভাগ জামিন স্থগিত করে।

প্রসঙ্গত, গত ৮ ফেব্রুয়ারি বিচারিক আদালত খালেদা জিয়াকে পাঁচ বছরের কারাদণ্ড দেন। আর মামলার অপর আসামিদের ১০ বছর করে কারাদণ্ড দেন আদালত। রায়ের পর থেকে কারাগারে আছেন খালেদা জিয়া।

Top