আপডেটঃ
কর্ণফুলীতে কাজী ব্যবসা রমরমা, বিভ্রান্তিতে জনগণ২০২১ সালে চ্যাম্পিয়ন্স ট্রফির পরিবর্তে টি-টুয়েন্টি বিশ্বকাপভারতের পক্ষে কথা বলার অধিকার কে দিয়েছে: কাদেরকে ফখরুলবিদেশি শক্তি কাউকে ক্ষমতায় বসাতে পারে না : ওবায়দুল কাদেরবাল্যবিবাহ ও মাদক যুব সমাজ ধ্বংসের একটি উন্নয়নশীল দেশের বড় অশনি সংকেত -সহকারী পুলিশ সুপার মতিউলতারেকের কাছে পাসপোর্ট নেই, দেশে ফিরতে লাগবে ট্রাভেল পাসপ্রধানমন্ত্রী সিডনির পথে ব্যাংকক পৌঁছেছেনমে মাসে ১৫তম শিক্ষক নিবন্ধনের বিজ্ঞপ্তিচট্টগ্রামের সীতাকুন্ডে যাত্রীর সর্বস্ব লুটে নিয়েছে বাসের চালক, আটক ৮মাতার বাড়ীর ইয়াবা কায়সারের বহুতল ভবন সহ সম্পদের পাহাড়চট্টগ্রামে চাকায় পিষ্ট হয়ে কলেজছাত্রী নিহত‘চট্টগ্রামগামী চলন্ত ট্রেনে তারা নাচছিল, লাশ দুটি এর ছাদেই ছিল’চট্টগ্রাম দক্ষিণ জেলায় ছাত্রলীগের নেতৃত্বে বোরহান ও তাহের এর সাফল্যের ৬ মাসশার্শায় সড়ক গুলিতে দাপিয়ে বেড়াচ্ছে ট্রাক্টর : মরছে নিরহ মানুষ পকেট ভারি করছে প্রভাবশালী ও প্রশাসনের অসাধু ব্যক্তিরাট্রেনের ছাদে ভ্রমণ,২ শিশুর মৃত্যু

কেন খালেদার সাজা বাড়ানো হবে না: হাইকোর্ট

Khaleda-zia-1.jpg

ওয়ান নিউজ ডেক্সঃ জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার সাজা কেন বাড়ানো হবে না তা জানতে চেয়ে রুল দিয়েছেন হাইকোর্ট। বুধবার বিচারপতি এম ইনায়েতুর রহিম ও বিচারপতি সহিদুল করিমের যুগ্ম-বেঞ্চ এই রুল দেন।
সাজা বাড়াতে দুর্নীতি দমন কমিশনের (দুদক) করা আবেদনের ওপর প্রাথমিক শুনানি নিয়ে রাষ্ট্রপক্ষ ও খালেদা জিয়াকে একমাসের মধ্যে রুলের জবাব দেয়ার নির্দেশ দিয়েছেন হাইকোর্ট।

এই মামলায় খালেদা জিয়ার করা আপিলের সঙ্গে রুলের শুনানি একসঙ্গে হবে বলেও সিদ্ধান্ত দিয়েছেন আদালত।

দুদকের আইনজীবী খুরশীদ আলম খান আদালত থেকে বের হয়ে জানান, মামলার প্রধান আসামি খালেদা জিয়াকে সহযোগী আসামিদের তুলনায় অপর্যাপ্ত সাজা দেয়ায় সাজা বাড়ানোর আবেদন করেছে দুদক। এই আবেদনের প্রাথমিক শুনানি নিয়ে আজ রুল দিয়েছেন আদালত।

একই বেঞ্চে খালাস এবং জামিন চেয়ে খালেদা জিয়াও আবেদন করেছেন। খালেদা জিয়ার আবেদনের শুনানি করে আদালত চার মাসের জামিন এবং এসময়ের মধ্যে এই মামলার পেপারবুক প্রস্তুতের নির্দেশ দিয়েছে হাইকোর্টের সংশ্লিষ্ট শাখাকে। অবশ্য পরে আপিল বিভাগ জামিন স্থগিত করে।

প্রসঙ্গত, গত ৮ ফেব্রুয়ারি বিচারিক আদালত খালেদা জিয়াকে পাঁচ বছরের কারাদণ্ড দেন। আর মামলার অপর আসামিদের ১০ বছর করে কারাদণ্ড দেন আদালত। রায়ের পর থেকে কারাগারে আছেন খালেদা জিয়া।

Top